রিপোর্টস: আইপিএল ২০২০ নিয়ে এলো বড়ো আপডেট, এপ্রিল-মে তে নয় এই সময় খেলা হবে টুর্নামেন্ট

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস ক্রিকেটকে দারুণভাবে প্রভাবিত করেছে। বিসসিইআই আন্তর্জাতিক ম্যাচ বাতিল করা ছাড়াও আইপিএল ২০২০কেও ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করে দিয়েছে। কিন্তু এখন খবর আসছে যে বিসিসিআই প্ল্যান বি-র উপর কাজ করার ভাবনা চিন্তা করছে। এই প্ল্যানের মোতাবেক, ম্যাচ জুলাই-সেপ্টেম্বরে খেলা হবে। তবে এখনো এই বিষয়ে নিশ্চিত কিছু জানা যায়নি যে আইপিএল ২০২০র আয়োজন কবে করা হবে।

প্ল্যান বি-র উপর ভাবনা চিন্তা করছে বিসিসিআই

রিপোর্টস: আইপিএল ২০২০ নিয়ে এলো বড়ো আপডেট, এপ্রিল-মে তে নয় এই সময় খেলা হবে টুর্নামেন্ট 1

আইপিএল ২০২০র স্থগিত হয়ে যাওয়ায় ক্রিকেট সমর্থকরা যথেষ্ট নিরাশ। অন্যদিকে বিসিসিআইও যত দ্রুত সম্ভব এই টুর্নামেন্ট করানোর পরিকল্পনা করছে। শনিবার হওয়া গভর্নিং কাউন্সিলের মিটিংয়ের পরও এটা স্পষ্ট হয়নি যে আইপিএল ২০২০র শুরু কবে হবে। কিন্তু বর্তমান পরিস্থিতি দেখে প্ল্যান বি, যার মধ্যে টুর্নামেন্টের ৬০টি ম্যাচ খেলা হবে, এটা নিয়ে ভাবনা চিন্তা করা হচ্ছে। হ্যাঁ, এখন নয়তো পরে বা ভারতে নয় তো বিদেশে। সমস্ত খেলোয়াড়রা সেই সময় উপস্থিত থাকবেন কি না, বিসিসিআই এটা নিয়ে কী করতে পারে তা নিয়ে ভাবনা চিন্তা শুরু হয়ে গিয়েছে।

জুলাই-সেপ্টেম্বরে হতে পারে আইপিএল ২০২০

রিপোর্টস: আইপিএল ২০২০ নিয়ে এলো বড়ো আপডেট, এপ্রিল-মে তে নয় এই সময় খেলা হবে টুর্নামেন্ট 2

আইপিএল ২০২০ নিয়ে নিয়মিত আপডেট আসছে। কিন্তু করোণা ভাইরাসের ক্রমবর্দ্ধমান সংক্রামণ দেখে আইপিএলের দ্রুত শুরু হওয়া মুশকিল দেখাচ্ছে। এখন ফিউচার ট্যুর প্রোগ্রাম (এফটিপি) যাতে ক্রিকেটের বার্ষিক কার্যক্রম জানা যায় তা দেখলে ২০২০র জন্য জুলাই আর সেপ্টেম্বরে ম্যাচ কম করে এই টুর্নামেন্ট খেলা যেতে পারে। হ্যাঁ, সেপ্টেম্বরে ইউএইতে এশিয়া কাপ টি-২০ খেলা হবে আর, পাকিস্তান আর অ্যায়ারল্যান্ডের দল ইংল্যান্ড সফরে যাবে। এছাড়াও ইংল্যান্ড ক্রিকেট বোর্ড জুন আর জুলাইয়ের মাঝে দ্য হাণ্ড্রেড টুর্নামেন্টকে অফিসিয়ালিভাবে লঞ্চ করার পরিকল্পনা করছে।

২০০৯ এ দক্ষিণ আফ্রিকায় খেলা হয়েছিল আইপিএল

রিপোর্টস: আইপিএল ২০২০ নিয়ে এলো বড়ো আপডেট, এপ্রিল-মে তে নয় এই সময় খেলা হবে টুর্নামেন্ট 3

বিসিসিআই এই বিষয়ে ভাবনা চিন্তা করছে যে এই কার্যক্রমে কিছু পরিবর্তন করা যায় কিনা আর যদি এমনটা হয় তো সেটা কীভাবে হবে। একটি সূত্রের মতে,
“২০০৯ এ আইপিএল দক্ষিণ আফ্রিকায় ৩৭ দিনের ভেতর খেলা হয়েছিল। অর্থাৎ পাঁচ সপ্তাহ আর দু দিন যদি এই ধরণের জায়গা উপলব্ধ হয় তো আইপিলের অধিকাংশ অংশ ভারতে আর কিছু বিদেশে খেলা যেতে পারে। বিশ্বজুড়ে করোনা ভাইরাসের প্রকোপকে দেখে এই পুরো টুর্নামেন্টও বাইরা কোথাও শিফট করা যেতে পারে। এটা পরিস্থিতির উপর নির্ভর করবে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *