ভারতের এই একটি মাত্র শহরেই অনুষ্ঠিত হবে আইপিএল ২০২০, দেখে নিন কোথায়

ভারতের জনপ্রিয় টি-২০ লীগ ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের আয়োজন কবে আর কোথায় অনুষ্ঠিত হবে এটা নিয়ে সমস্ত সমর্থকরাই উৎসুক রয়েছেন। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) এই বছর সেপ্টেম্বর-অক্টোবরে টুর্নামেন্টের আয়োজন করার চেষ্টায় রয়েছে। পিটিআইয়ের রিপোর্টের মোতাবেক মুম্বা সেই শহর যেখানে বায়ো সিকিয়োর জোন তৈরি করে টুর্নামেন্টের আয়োজন করা হতে পারে।

সেপ্টেম্বর-অক্টোবরে আইপিএল ২০২০ করানোর ভাবনা চিন্তা

ভারতের এই একটি মাত্র শহরেই অনুষ্ঠিত হবে আইপিএল ২০২০, দেখে নিন কোথায় 1

করোনা ভাইরাসের ছড়িয়ে পড়া সংক্রমণের কারণে ২৯ মার্চ হওয়ার কথা থাকা আইপিএলকে স্থগিত করে দেওয়া হয়েছি। সাম্প্রতিক রিপোর্টসের মোতাবেক বিসিসিআই টুর্নামেন্টকে সেপ্টেম্বর-অক্টোবরে আয়োজন করার ভাবনা চিন্তা করছে। আইসিসি এখনো পর্যন্ত টি-২০ বিশ্বকাপ নিয়ে কোনো সিদ্ধান্ত নেয়নি, যে কারণে বিসিসিআইও নিজেদের ঘরোয়া টুর্নামেন্ট নিয়ে কোনো সিদ্ধান্ত নিতে পারছে না।

মুম্বাইতে বায়ো সিকিয়োর জোন তৈরি করা সহজ হবে

ভারতের এই একটি মাত্র শহরেই অনুষ্ঠিত হবে আইপিএল ২০২০, দেখে নিন কোথায় 2

বিসিসিআইয়ের এক আধিকারিক পিটিআইকে জানিয়েছেন,

“এটা এখনো ভীষণই শুরুর স্তরে রয়েছে, কিন্তু যদি আইপিএলকে ভারতে অক্টোবর মাসে করাতে হয় তো মুম্বাইয়ের পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। মুম্বাইতে চারটি ভালো ফ্লাডলাইটযুক্ত স্টেডিয়াম উপস্থিত রয়েছে। বিসিসিআই আর সম্প্রচারকদের (টুর্নামেন্টের ম্যাচের সম্প্রচার করা স্টার স্পোর্টস) জন্য বায়ো সিকিয়োর বানানো আর সবকিছু করা এখানে সহজ হবে”।

মুম্বাইতে ৩১০০০ কোভিড ১৯ এর ঘটনা সামনে এসেছে যা দেশের চতুর্থ সবচেয়ে বেশি প্রভাবিত রাজ্য। যদি মুম্বাইতে আইপিএলের আয়োজন করতে হয় তো প্রথমে পরিস্থিতিকে নিয়ন্ত্রণে আনতে হবে। মুম্বাইতে ম্যাচের আয়োজন করার জন্য ওয়াংখেড়ে, ব্র্যাবোন আর ডিওয়াই পাটিল স্টেডিয়াম মজুত রয়েছে যেখানে ম্যাচ করানোর দুর্দান্ত আয়োজন রয়েছে।

ওয়েস্টইন্ডিজ-ইংল্যান্ড টেস্ট সিরিজের ফলে জেগেছে আশা

ভারতের এই একটি মাত্র শহরেই অনুষ্ঠিত হবে আইপিএল ২০২০, দেখে নিন কোথায় 3

ইংল্যান্ড আর ওয়েস্টইন্ডিজের মধ্যে শুরু হতে চলা টেস্ট সিরিজ দিয়ে ক্রিকেট আয়োজন দ্বিতীয়বার শুরু হবে। এইভাবে পরিবেশে বায়ো সিকিয়োর জোন তৈরি করে আইপিএলও করানো যেতে পারে বলে আশা জেগেছে। যা নিয়ে আরেক আধিকারিক পিটিআইকে জানিয়েছেন,

“এটা তো নিশ্চিত যে সবকিছু মুম্বাইতে করোনার ফলে উৎপন্ন পরিস্থিতির উপরেই নির্ভর করবে। যদি টুর্নামেন্ট দেখার জন্য দর্শকদের অনুমতি না দেওয়া হয় আর বায়ো সিকিয়োর জোন তৈরি করা হয় তো মুম্বাই এই টুর্নামেন্টের আয়োজনের জন্য খারাপ বিকল্প নয়”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *