রিপোর্টস: ৮ নভেম্বর নয় বরং ১০ নভেম্বর খেলা হতে পারে আইপিএল ২০২০র ফাইনাল ম্যাচ 1

করোনা ভাইরাসের মধ্যে দীর্ঘ সময় ধরে স্থগিত থাকা আইপিএল ২০২০র শুরু হওয়া নিশ্চিত হয়ে গিয়েছে। আসলে টি-২০ বিশ্বকাপের স্থগিত হওয়ার পর পয়সাবহুল লীগটির খেলা হওয়া নিশ্চিত হয়ে গিয়েছে। আইপিএল গর্ভনিং কাইন্সের চেয়ারম্যান বৃজেশ প্যাটেল দ্বারা বলা যে আইপিএলের স্থগিত মরশুমের আয়োজন ১৯ সেপ্টেম্বর থেকে ৮ নভেম্বরের মধ্যে ইউএই-তে খেলা হবে। কিন্তু এখন সাম্প্রতিক খবরের কথা মানা হলে এই টি-২০ লীগের ফাইনাল ম্যাচ ১০ নভেম্বর খেলা হবে।

১০ নভেম্বর খেলা হতে পারে ফাইনাল ম্যাচ

রিপোর্টস: ৮ নভেম্বর নয় বরং ১০ নভেম্বর খেলা হতে পারে আইপিএল ২০২০র ফাইনাল ম্যাচ 2

আইপিএল ২০২০র শুরুর খবর আসার পর চারদিকে আইপিএলেরই চর্চা চলছে। এখনো পর্যন্ত খবর আসছিল আর সেই সঙ্গে আইপিএল গর্ভনিং কাউন্সিলের চেয়ারম্যান বৃজেশ প্যাটেলও জানিয়েছিলেন যে আইপিএলের আয়োজন ১৯ সেপ্টেম্বর থেকে ইউএই-তে শুরু হবে আর ফাইনাল ম্যাচ ৮ নভেম্বর খেলা হবে। কিন্তু এখন সাম্প্রতিক খবরের কথা ধরা হলে এই পয়সাবহুল লীগের ফাইনাল ম্যাচ ৮ নয় বরং ১০ নভেম্বর খেলা হতে পারে।
টাইমস অফ ইন্ডিয়ার রিপোর্টের কথা মানা হলে, এর পেছনে সমস্ত অংশীদার, বিশেষ করে ব্রডকাস্টার স্টার ইন্ডিয়াকে দীপাবলির সপ্তাহের বেশি ব্যবহার করার বেশি সুযোগ দেওয়া। এই বছর দীপাবলি ১৪ নভেম্বর পড়েছে। যদিও এটা নিয়ে শেষ সিদ্ধান্ত ২ আগষ্ট হতে চলা আইপিএল গর্ভনিং কাউন্সিলের মিটিংয়েই নেওয়া হবে।

সোজা ইউএই থেকে অস্ট্রেলিয়ায় উড়ে যাবে ভারতীয় দল

রিপোর্টস: ৮ নভেম্বর নয় বরং ১০ নভেম্বর খেলা হতে পারে আইপিএল ২০২০র ফাইনাল ম্যাচ 3

যদি বিসিসিআই সত্যিই আইপিএল ২০২০র ফাইলান ম্যাচ ১০ নভেম্বর রাখে তো এর মানে হলো যে টিম ইন্ডিয়াকে ইউএই থেকে সোজা অস্ট্রেলিয়া সফরের জন্য রওনা হতে হবে। সূত্রের মতে,

“যতই খেলোয়াড়দের আইপিএল ম্যাচ শেষ হয়ে যাক, তাও খেলোয়াড়রা ইউএই-তেই থাকবেন আর সেখানে আয়োজিত একটি ট্রেনিং ক্যাম্পে অংশ নেবেন। আইপিএল শেষ হতেই লীগের শেষ নকআউট ম্যাচ খেলতে ব্যস্ত বাকি খেলোয়াড়রা আরামসে যোগ দেবে আর পুরো দল সেখানে থেকে একসঙ্গে অস্ট্রেলিয়ায় উড়ে যাবে”।

প্রসঙ্গত ভারতকে বছরের শেষে অস্ট্রেলিয়া সফরের জন্য যেতে হবে। যদিও দুই দলের মধ্যে টেস্ট সিরিজ ৩ ডিসেম্বর থেকে খেলা হবে, কিন্তু তার আগে দলকে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে।

বৃজেশ প্যাটেল জানিয়েছিলেন তারিখ

রিপোর্টস: ৮ নভেম্বর নয় বরং ১০ নভেম্বর খেলা হতে পারে আইপিএল ২০২০র ফাইনাল ম্যাচ 4

আইপিএলের চেয়ারম্যান বৃজেশ প্যাটেল আইপিএলের তারিখ নিয়ে কথা বলেছিলেন। তিনি ক্রিকবাজের সঙ্গে কথা বলতে গিয়ে বলেছিলেন যে,

<strong>“আমরা এটা নিয়ে বেশ কয়েকবার বৈঠক করেছি আর এটা ঠিক করেছি যে আইপিএলের ত্রয়োদশ মরশুমের আয়োজন ১৯ সেপ্টেম্বর থেকে ৯ নভেম্বরের মধ্যে করা হবে। এই বাবত আমরা সমস্ত ফ্রেঞ্চাইজিগুলিকে জানিয়ে দিয়েছি”।

প্রসঙ্গত ২ আগষ্ট আইপিএলের গভর্নিং কাউন্সিলের মিটিং অনুষ্ঠিত হবে, যারপরই বিসিসিআই দ্বারা কোনো অফিসিয়াল নিশ্চয়তা আসার সম্ভবনা রয়েছে। কিন্তু এটা বলা ভুল হবে না যে আইপিএলের ইউএই-তে খেলা হওয়া নিশ্চিত হয়ে গিয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *