CSKvsSRH: পরপর তৃতীয় ম্যাচ হারার পর মহেন্দ্র সিং ধোনি এর মাথায় দিলেন হারের দায় 1

আইপিএল ২০২০-র ১৪তম ম্যাচ চেন্নাই সুপার কিংস আর সানরাইজার্স হায়দ্রবাদের মধ্যে দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে খেলা হয়েছে। টুর্নামেন্টের এই মরশুমে প্রথম বার কোনো দল টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিল। হায়দ্রবাদ ১৬৫ রানের লক্ষ্য দেয়, যার জবাবে চেন্নাইয়ের দল ৭ উইকেট হারিয়ে ১৫৭ রানই করতে পারেন আর হায়দ্রবাদ ৭ রানে এই ম্যাচ জিতে নেয়।

চেন্নাই সুপার কিংসের ধারাবাহিক তৃতীয় হার

CSKvsSRH: পরপর তৃতীয় ম্যাচ হারার পর মহেন্দ্র সিং ধোনি এর মাথায় দিলেন হারের দায় 2

চেন্নাই সুপার কিংস আর সানরাইজার্স হায়দ্রাবাদের মধ্যে খেলা হওয়া টুর্নামেন্টের ১৪তম ম্যাচে হায়দ্রাবাদ প্রথমে ব্যাট করে ১৬৪ রান করে। যা তাড়া করতে নেমে চেন্নাইয়ের দল ১৫৭ রানই করতে পারে। চেন্নাই শুরুতেই নিজেদের গুরুত্বপূর্ণ উইকেট হারিয়ে ফেলে কিন্তু পরে রবীন্দ্র জাদেজা আর মহেন্দ্র সিং ধোনি ইনিংস সামলানোর চেষ্টা করেন। এই খেলোয়াড়রা দলকে জয়ের কাছে তো এনে দেন, কিন্তু জয় এনে দিতে ব্যর্থ হন। চেন্নাই সুপার কিংস এই ম্যাচ ৭ রানে হেরে যায়। আইপিএল ২০২০-তে চেন্নাইয়ের এটি ধারাবাহিক তৃতীয় হার আর নিশ্চিতভাবেই এরপর চেন্নাইয়ের সফর ভবিষ্যতে মুশকিল হতে চলেছে।

ধোনি জানালেন কোথায় হয়েছে ভুল

CSKvsSRH: পরপর তৃতীয় ম্যাচ হারার পর মহেন্দ্র সিং ধোনি এর মাথায় দিলেন হারের দায় 3

চেন্নাই সুপার কিংস শুরুতেই নিজেদের উইকেট দ্রুত হারিয়ে ফেলে। কিন্তু তারপর রবীন্দ্র জাদেজা ৩৫ বলে ৫০ রান আর অধিনায়ক ধোনি ৩৬ বলে ৩৭* রানের ইনিংসের সাহায্যে দলকে জয়ের কাছে নিয়ে আসেন, কিন্তু জয় এনে দিতে ব্যর্থ হন। এই ম্যাচ ৭ রানে হারের পর পোষ্ট ম্যাচ প্রেজেন্টেশনে ধোনি বলেন,

“আমি অনেকগুলো বলকে ভালোভাবে খেলতে পারছিলাম না। অনেক জোরে মারার চেষ্টা করছিলাম। আমি বলকে বাউন্ডারির বাইরে পাঠাতে চেয়েছিলাম। স্বাভাবিকভাবে আপই বাউন্ডারিগুলিকে সময় দিতে চাইবেন। আমি যতবেশি সম্ভব সময় পাওয়ার চেষ্টা করেছি। দীর্ঘ সময় পর আমরা পরপর তিনটি ম্যাচ হেরেছি, আমাদের নিজেদের ক্যাচগুলো নেওয়ার প্রয়োজন রয়েছে আর নো বল কম করার দরকার আছে। আমরা বেশকয়েকবার সামান্য আরাম পেয়েছি”।

ভালোভাবে প্রত্যাবর্তন করব

CSKvsSRH: পরপর তৃতীয় ম্যাচ হারার পর মহেন্দ্র সিং ধোনি এর মাথায় দিলেন হারের দায় 4

চেন্নাই সুপার কিংস পরপর ৩টি ম্যাচ হেরেছে। টুর্নামেন্টের ওপেনিং ম্যাচ জেতার পর থেকে এখনো পর্যন্ত খেলা ৩টি ম্যাচে ধোনির দল একটিও জিততে পারেনি। কিন্তু অধিনায়ক ধোনি পজিটিভিটি দেখিয়ে এই ব্যাপারে দাবি করেছেন যে তারা শক্তিশালীভাবে প্রত্যাবর্তনের চেষ্টা করবেন। তিনি আগে বলেন,

“আমাদের কাছে দুটি ভালো ওভার ছিল, কিন্তু সবমিলিয়ে আমরা ডেথ ওভারে সামান্য ভালো করতে পারতাম। এই স্তরে আমাদের একটা রেখা টানার আর এটা বলার দরকার যে এই ক্যাচগুলোকে ছাড়া যেতে পারে না। আপনার সবচেয়ে ভালো হওয় জরুরী। এই খেলায় অনেকগুলো পজিটিভ বিষয় রয়েছে,আর আমরা ভালোভাবে প্রত্যাবর্তনের চেষ্টা করব”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *