বিসিসিআই আইপিএলের আয়োজনের জন্য কেন ইউএইকে করছে প্রথম পছন্দ, জানুন কারণ

বিশ্ব এই মুহূর্তে করোনা ভাইরাস নিয়ে সংঘর্শ করছে। যে কারণে আইপিএল ২০২০কেও এখনো পর্যন্ত প্রভাবিত দেখাচ্ছে। এখন খবর আসছে যে আইপিএল এর ত্রয়োদশ মরশুম ইউএইতে খেলা হতে পারে। ইউএইকে বাছা নিয়ে প্রশ্ন রয়েছে। যার জবাব দিতে গিয়ে বিসিসিআইয়ের আধিকারিক পরিস্কার করেছেন যে কেনও আইপিএলের আয়োজন নিয়ে ইউএই বিসিসিআইয়ের প্রথম পছন্দ।

কেনও আইপিএলের জন্য প্রথম পছন্দ ইউএই?

বিসিসিআই আইপিএলের আয়োজনের জন্য কেন ইউএইকে করছে প্রথম পছন্দ, জানুন কারণ 1

ভারতে করোনা ভাইরাস দ্রুত ছড়াচ্ছে, যে কারণে বিসিসিআই চেয়েও ভারতে এই লীগের আয়োজন করতে পারবে না। এখন তাদের কাছে বিদেশেই এই লীগের আয়োজনের বিকল্প বাকি রয়েহচে। যে কারণে ভারতীয় দলের ট্রেনিং ক্যাম্প আর আইপিএল ২০২০কে ইউএইতে আয়োজন করা হতে পারে। এখন প্রশ্ন উঠছে যে কেনও ইউএই-ই বিসিসিআইয়ের প্রথম পছন্দ। যে ব্যাপারে কথা বলতে গিয়ে বিসিসিআইয়ের এক আধিকারিক পিটিআইকে বলেছেন যে,

“যদি ইউএইরে আইপিএলের আয়োজন হয় তো এটা টুর্নামেন্টের আগে ভারতীয় ক্রিকেটারদের ট্রেনিং করার কথা বোঝা যায়। ওদের কাছে একটা ভালো বেসিক পরিকাঠামো রয়েছে। ভারতের নিয়মিত করোনা ভাইরাসের জন্য অসুরক্ষিত হওয়্র কারণেই ইউএই প্রথম পছন্দ হয়ে রয়েছে”।

ইউএই আগেও আয়োজন করেছে আইপিএলের

বিসিসিআই আইপিএলের আয়োজনের জন্য কেন ইউএইকে করছে প্রথম পছন্দ, জানুন কারণ 2

এটা প্রথমবার নয় যখন ইউএই আইপিএলের আয়োজন করবে। তার আগে ২০১৪ আইপিএলের শুরুর চরণ এখানেই খেলা হয়েছিল। যখন এটার সফলতাপূর্বক আয়োজন ইউএই ক্রিকেট বোর্ড করেছিল। এছাড়াও এখানে করোনা ভাইরাসের প্রভাব কম দেখা যাচ্ছে। যে কারণে আইপিএলের আয়োজনের জন্য বোর্ডের প্রথম পছন্দ ইউএই। এখানে স্টেডিয়ামগুলো একটার থেকে আরেকটার দূরত্ব খুব বেশি নয়। যে কারণে বেশি ট্রাভেলও করতে হবে না। সেখানে ৯টি স্টেডিয়াম রয়েছে, যে কারণে একদিনে দুটি ম্যাচের আয়োজন করা বেশি মুশকিল হবে। এই কারণগুলির কারণেই এই দেশ বিসিসিআইয়ের পছন্দের হয়ে রয়েছে। বোর্ডের লোকও এখানে খেলোয়াড়দের সুরক্ষিত মনে করছেন যা খুব বেশি গুরুত্বপূর্ণও।

ধর্মশালাতে আয়োজিত হতে পারে ট্রেনিং ক্যাম্প

বিসিসিআই আইপিএলের আয়োজনের জন্য কেন ইউএইকে করছে প্রথম পছন্দ, জানুন কারণ 3

ভারতীয় দলের ট্রেনিং ক্যাম্পের কথা বলা হলে বিসিসিআই আধিকারিক পিটিআইয়ের সঙ্গে কথাবার্তায় জানিয়েছেন যে,

“আমাদের প্রথম প্রচেষ্টা রয়েছে ইউএইতেই ট্রেনিং ক্যাম্প করা হোক, কিন্তু এর সঙ্গেই বিকল্প হিসেবে মোতেরা স্টেডিয়াম আর ধর্মশালাকেও তৈরি করা হবে। ওখানে বায়ো বাবল তৈরি করার ব্যাপারে ভাবা হচ্ছে। কিন্তু এর সঙ্গেই সকলেরই মত যে ইউএই সবচেয়ে সুরক্ষিত”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *