রিপোর্টস: আইপিএল ২০২০ বাতিল হলে বিসিসিআইয়ের হবে এত টাকার লোকসান, জানলে চোখ কপালে উঠবে

চিন থেকে শুরু হওয়া করনা ভাইরাস বিশ্বের প্রায় সমস্ত দেশে নিজের প্রভাব বিস্তার করে ফেলেছে। ক্রিকেটেও এর প্রভাব দেখতে পাওয়া যাচ্ছে। আন্তর্জাতিক ম্যাচ খালি স্টেডিয়ামে আয়োজিত করা হচ্ছে। শুধু তাই নয় আইপিএলের উপরও করোনা ভাইরাসের বিপদ ঘুরছে। সুপ্রিম কোর্টে আইপিএলকে বাতিল করার আবেদনও করা হয়েছে। এখন রিপোর্টস সামনে আসছে যে যদি আইপিএল ২০২০ বাতিল হয় তো বিসিসিআই ১০ হাজার কোটি টাকার ধাক্কা খেতে পারে।

১৫ এপ্রিল পর্যন্ত পেছোনো হয়েছে আইপিএল ২০২০

রিপোর্টস: আইপিএল ২০২০ বাতিল হলে বিসিসিআইয়ের হবে এত টাকার লোকসান, জানলে চোখ কপালে উঠবে 1

আইপিএল ২০২০র শুরু হতে মুশকিল বেড়ে চলেছে। আসলে করোনা ভাইরাসকে আটকাতে সরকার নতুন গাইডলাইন প্রকাশ করেছে। তাতে বুধবার থেকে শুরু করে ১৫ এপ্রিল পর্যন্ত সকলের ভিসা বাতিল করা হয়েছে যাতে বিদেশ থেকে আসা কোনো সংক্রামিত ব্যক্তি ভারতে আসতে না পারেন। এর কারণে যে ৬০ জন বিদেশী খেলোয়াড় ভারতে আইপিএল খেলতে আসতেন তাদের আসা অসম্ভব হয়ে গিয়েছে। এখন রিপোর্টস আসছে যে বিসিসিআই আইপিএলকে বাতিল তো করেনি কিন্তু ১৫ পর্যন্ত পেছিয়ে দেওয়া হয়েছে। এখন ২৯ মার্চ থেকে আইপিএল আর শুরু হবে না। শুধু তাই নয় এখনো আইপিএলের নতুন তারিখের ঘোষণাও হয়নি।

বিসিসিআইয়ের লাগতে চলেছে কোটি কোটি টাকার ধাক্কা

রিপোর্টস: আইপিএল ২০২০ বাতিল হলে বিসিসিআইয়ের হবে এত টাকার লোকসান, জানলে চোখ কপালে উঠবে 2

পয়সাবহুল লীগ আইপিএলের তারিখকে তো বর্তমানে এগিয়ে নিয়ে যাওয়া হয়েছে, কিন্তু এই লীগের উপর এখনো বাতিল হওয়ার আশঙ্কা ঘুরে বেড়াচ্ছে। রিপোর্টসের মোতাবেক ক্রীড়া বিশেষজ্ঞদের ধারণা যদি আইপিএল ২০২০ শুরু না হয় তো আইপিএলের প্রায় ১০,০০০ কোটি টাকার বড়ো লোকসান হতে পারে। এর মধ্যে বেশকিছু প্রধান বিষয় শামিল রয়েছে, যেখানে আইপিএল গর্ভনিং কমিটির টিকিট, স্পনসরশিপ, মিডিয়া রাইটস, ফ্রেঞ্চাইজি রেভেনিউ আর খেলোয়াড়দের মাইনের পাশাপাশি আতিথেয়তা আর যাত্রা সম্পর্কিত বিনিয়োগের লোকসান হতে পারে। বিসিসিআই আর আয়োজকদের এই সবকিছুর লোকসান ভোগ করতে হবে।

দিল্লিতে হবে না আইপিএলের ম্যাচ

রিপোর্টস: আইপিএল ২০২০ বাতিল হলে বিসিসিআইয়ের হবে এত টাকার লোকসান, জানলে চোখ কপালে উঠবে 3

দিল্লি সরকার আইপিএল ২০২০ নিয়ে একটি বড়ো সিদ্ধান্ত নিয়েছে। দিল্লি উপমুখ্যমন্ত্রী মণীষ শিশোদিয়া ঘোষণা করেছেন যে দিল্লিতে কোনো রকমের খেলার আয়োজন করা হবে না। কারণ এতে মানুষ জড়ো হবে আর করোনার সংক্রামণের আশঙ্কা থাকতে পারে। এর আগে আইপিএল ২০২০র ৭টি ম্যাচ দিল্লির অরুণ জেটলি ক্রিকেট স্টেডিয়ামে হওয়ার কথা ছুল। কিন্তু এখন এই ম্যাচগুলি দিল্লিতে খেলা হবে না। আপনাদের জানিয়ে দিই যে এর আগে মহারাষ্ট্র আর কর্ণাটক সরকারও নিজেদের রাজ্যে আইপিএল ম্যাচ খেলার পক্ষে ছিল না। এই ব্যাপারে তারা ভারত সরকারকে চিঠিও লিখেছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *