আইপিএল ২০২০: ১৯ ডিসেম্বর এখানে হবে খেলোয়াড়দের নিলাম, দেখে নিন কার কাছে কত টাকা বাকি রয়েছে

আইপিএল ২০২০র জন্য খেলোয়াড়দের নিলাম আগামী ১৯ ডিসেম্বর হতে চলেছে। টুর্নামেন্টের আয়োজন প্রত্যেক বছর মুখ্যত এপ্রিল আর মে মাসে হয়। আগামী মরশুমের জন্য সেই খেলোয়াড়দের নিলাম হবে যারা নতুন বা ফ্রেঞ্চাইজিগুলো থেকে যাদের রিলিজ করা হবে। মেগা নিলান না হওয়া কারণে এই নিলাম একদিনেরই হবে।

কোথায় হবে আইপিএল ২০২০র নিলাম?

আইপিএল ২০২০: ১৯ ডিসেম্বর এখানে হবে খেলোয়াড়দের নিলাম, দেখে নিন কার কাছে কত টাকা বাকি রয়েছে 1

আইপিএল ২০২০র নিলাম ১৯ ডিসেম্বর কলকাতায় হবে। টুর্নামেন্টের গর্ভনিং কাউন্সের মিটিংয়ে গতকাল এটা সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এটা প্রথমবার যখন কলকাতায় নিলাম হতে চলেছে। গত আইপিএলের নিলাম রাজস্থানের রাজধানী জয়পুরে হয়েছিল। নিলামের ব্যাপারে তথ্য জানাতে গিয়ে গর্ভনিং কাউন্সিলের এক সদস্য পিটিআইকে জানিয়েছেন,

“আইপিএলের নিলাম ১৯ ডিসেম্বর কলকাতায় হবে। এটা ব্যাঙ্গালুরুর পারম্পারিক স্থল থেকে প্রস্থান”।

এত টাকা বাকি আছে

আইপিএল ২০২০: ১৯ ডিসেম্বর এখানে হবে খেলোয়াড়দের নিলাম, দেখে নিন কার কাছে কত টাকা বাকি রয়েছে 2

চেন্নাই সুপার কিংস – ৩.২ কোটি টাকা, দিলি ক্যাপিটালস— ৭.৭ কোটি টাকা, কিংস ইলেভেন পাঞ্জাব – ৩.৭ কোটি টাকা, কলকাতা নাইট রাইডার্স – ৬.০৫ কোটি টাকা, মুম্বাই ইন্ডিয়ান্স – ৩.৫৫ কোটি টাকা, রাজস্থান রয়্যালস – ৭.১৫ কোটি টাকা, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু – ১.৮০ কোটি টাকা, সানরাইজার্স হায়দ্রাবাদ ৫.৩০ কোটি টাকা।
খেলোয়াড়দের রিলিজ করার শেষ দিন ১৪ নভেম্বর। রিলিজ করা খেলোয়াড়দের দামও ফ্রেঞ্চাইজির বাকি টাকায় যোগ করে দেওয়া হবে। বেশকিছু দলের দামী খেলোয়াড়রা গত মরশুমে বিশেষ কিছুই প্রদর্শন করতে পারেননি।

আগামী বছর মেগা নিলাম

আইপিএল ২০২০: ১৯ ডিসেম্বর এখানে হবে খেলোয়াড়দের নিলাম, দেখে নিন কার কাছে কত টাকা বাকি রয়েছে 3

আইপিএল ২০২১ এর আগে মেগা নিলাম হবে। সেই সময় ফ্রেঞ্চাইজিগুলোর কাছে সামান্য কয়েকজন প্লেয়ারকেই রিটেন করার সুযোগ থাকবে। বাকি থাকা সমস্ত খেলোয়াড়দের আবারো নিলাম হবে আর নতুন দল তৈরি হবে। এর আগে ২০১৮র আইপিএলেও খেলোয়াড়দের মেগা নিলাম হয়েছিল। রোহিত শর্মার নেতৃত্বাধীন মুম্বাই ইন্ডিয়ান্স গত বছর খেতাব জিতেছিল। তার আগে চেন্নাই সুপার কিংস জয়ী হয়েছিল। কিংস ইলেভেন পাঞ্জাব, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু আর দিল্লি ক্যাপিটালস এখনো পর্যন্ত একবারও খেতাব জেতেনি। নিলামে আরো কিছু খেলোয়াড়কে কিনে এই দলগুলো প্রথমবার খেতাব জিততে চাইবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *