CSKvsKXIP: পরপর তৃতীয় জয়ের পর মহেন্দ্র সিং ধোনি জানালেন আগামী মরশুমে তাঁর পরিকল্পনা কী 1

আইপিএল ২০২০-তে ৫৩তম ম্যাচে চেন্নাই সুপার কিংসের দল কিংস ইলেভেন পাঞ্জাবকে ৯ উইকেটে হারিয়ে দিয়েছে। এই ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে কিংস ইলেভেন পাঞ্জাবের দল ১৫৩ রানের স্কোর করে। এই লক্ষ্যকে কিংস ইলেভেন পাঞ্জাব ১৮.৫ ওভারে ১ উইকেট হারিয়ে হাসিল করে নেয়।

ম্যাচ জেতার পর ধোনি বললেন এই কথা

CSKvsKXIP: পরপর তৃতীয় জয়ের পর মহেন্দ্র সিং ধোনি জানালেন আগামী মরশুমে তাঁর পরিকল্পনা কী 2

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে তিনবার খেতাব জেতা মহেন্দ্র সিং ধোনির দল এই মরশুমে বিশেষ কিছুই প্রদর্শন করতে পারেনি। যে কারণে তারা আইপিএলে প্রথমবার প্লে অফের দৌড় থেকে ছিটকে গিয়েছে। কিন্তু রবিবার পাঞ্জাবের বিরুদ্ধে ম্যাচ জেতার পর চেন্নাইয়ের দলের অধিনায়ক ম্যাচ শেষে বলেন,
“এই মরশুম আমাদের জন্য বিশেষ কিছুই ছিল না। আমার মনে হয় না যে আমরা নিজের পুরো মেহনত দিয়ে খেলেছি। আমরা টুর্নামেন্ট চলাকালীন বেশকিছু জায়গায় ছোট ছোট ভুল করেছি। শেষ চারটি ম্যাচের খেলা সেই খেলা ছিল যা আমাদের দরকার ছিল। যদি আপনি বার বার ফেঁসে যান তো আপনার ভবিষ্যতে যথেষ্ট সমস্যা হয় আর আপনি ভাল প্রদর্শন করতে পারেন না। এই কারণে দলের সকলের নিজের সেরাটা দেওয়া উচিৎ। আমি ভীষণই খুশি যেভাবে ওরা ব্যাটিং করেছে”।

আমাদের জন্য কিছু ম্যাচ খুব ভালো ছিল না

CSKvsKXIP: পরপর তৃতীয় জয়ের পর মহেন্দ্র সিং ধোনি জানালেন আগামী মরশুমে তাঁর পরিকল্পনা কী 3

চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি আগে নিজের কথা বলতে গিয়ে বলেন, “আমাদের জন্য ৬-৭টা ম্যাচ ভালো যায়নি। যদি আপনি ভালো না করতে পারেন তো আপনার ড্রেসিংরুমেও ভালো পরিবেশ হয় না। আপনি সবসময় নতুন উপায় আর আইডিয়ার সঙ্গে মাঠে নামতে চান। কিন্তু যদি ড্রেসিংরুমের পরিবেশ ভালো না হয় তো আপনার জন্য সমস্যা আরও বেড়ে যায়। বিসিসিআইয়ের আগামী অকশনেও অনেক বিষয়ই ডিপেন্ড করবে। আমরা নিজেদের দলের গ্রুপকে বদলেছি আর আমরা এখন আইপিএলের আগামী দশ বছরের দিকে দেখছি। আমরা আইপিএলের শুরুতে একটি দল গড়েছি, যা আমাদের দলের জন্য ভালো কাজ করেছে। এক সময় এমন আসে যখন আপনাকে সামান্য পরিবর্তন আর এগিয়ে যাওয়ার প্রয়োজন হয় আর আপনি তরুণ খেলোয়াড়দের দেন। এর মধ্যে আমাদের পলিসি এমনই হওয়া উচিৎ, একটা ভাল আর শক্তিশালী দল গড়ার প্রয়োজন হয়। আমরা আরও একবার ফিরে আসব যে জন্য আমরা পরিচিত”।

এটা এমন একটা মরশুম ছিল যেখানে সমস্ত দল ভালো প্রদর্শন করেছে

CSKvsKXIP: পরপর তৃতীয় জয়ের পর মহেন্দ্র সিং ধোনি জানালেন আগামী মরশুমে তাঁর পরিকল্পনা কী 4

মহেন্দ্র সিং ধোনি আগে আরও বলেন, “এটা এমন একটা মরশুম থেকেছে যেখানে সমস্ত দল ভালো খেলেছে। আপনি বলতে পারেন যে একটা দল ভালো খেলেছে তা হল মুম্বাই ইন্ডিয়ান্সের দল আর সমস্ত দলগুলির উপর নির্ভর করে যে তারা নিজেদের কীভাবে দেখে। অনেকের তো এটা মনে হচ্ছিল যে আমি অবসর নিতে চলেছি। যখনই আমরা ঋতুরাজ গায়কোয়াড়কে খেলতে দেখেছি ও প্রত্যেকবার ভালো ব্যাটিং করেছে। আমরা ওকে ম্যাচে খুবই কম দেখেছি। আইপিএলের শুরু থেকে আমাদের লীগের জার্নি বিশেষ কিছুই ছিল না, প্রথমে আমাদের কোভিড১৯ এর মধ্যে দিয়ে যেতে হয়। যখন আপনি ভাবেন যে আপনাকে অভিজ্ঞ খেলোয়াড়দের সঙ্গে মাঠে নামা উচিৎ যারা আপনাকে ম্যাচে ফিরিয়ে আনবেন। আইপিএল ২০২১ কিছু মাস পরে খেলা হবে, যা একটা ভালো খবর। এর মধ্যে কোনোরকম লকডাউনের প্রেসার থাকবে না”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *