আইপিএল ২০২০: ৩টি দল যারা পয়েন্টস টেবিলের শেষে থাকতে পারে, এ বছরও ট্রফি জেতা থেকে যাবে স্বপ্নই

আইপিএল ২০২০র শুরু ১৯ সেপ্টেম্বর থেকে হবে। প্রথম ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্স আর চেন্নাই সুপার কিংসের মধ্যে হবে। এই দুটি দলকে আইপিএলের সবচেয়ে সেরা দলের মধ্যে গুনতি করা হয়। ৮টি দলের এই টুর্নামেন্টে ৪টি দল প্লে অফে পৌঁছোয় অন্যদিকে ৪টি দল গ্রুপ রাউন্ডের পর ছিটকে যায়। আজ আমরা এমন ৩টি দলের ব্যাপারে জানাতে চলেছি যারা ২০২০র মরশুমে শেষে বটম-৩তে থাকতে পারে।

রাজস্থান রয়্যালস

আইপিএল ২০২০: ৩টি দল যারা পয়েন্টস টেবিলের শেষে থাকতে পারে, এ বছরও ট্রফি জেতা থেকে যাবে স্বপ্নই 1

রাজস্থান রয়্যালসের কাছে বিশ্ব ক্রিকেটের বেশকিছু দুর্দান্ত ব্যাটসম্যান রয়েছে, কিন্তু দলের কাছে বোলারের অভাব রয়েছে। এর সঙ্গেই তাদের কাছে ভারতীয় ক্রিকেটের কোনো বড়ো নাম নেই। অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ ২০২০তে ভারতীয় দলের অংশ থাকা ৩জন খেলোয়াড়কে তারা নিজেদের দলে নিযুক্ত করেছে। তবে তাদের কাছে অভিজ্ঞতার অভাব রয়েহচে। জোফ্রা আর্চারের চোটের কারণের তিনি মাঠের বাইরে রয়েছেন। আইপিএল ২০২০তেও তিনি অংশ নিতে পারবেন না। আর্চার দলের প্রধান বোলার ছিলেন। এটাই কারণ যে আইপিএলের নতুন মরশুমে রাজস্থান রয়্যালসকে সংঘর্ষ করতে দেখা যেতে পারে। বেন স্টোকসেরও গত দুটি মরশুমে প্রদর্শন ভালো ছিল না। এই অবস্থায় এই দল বটম ৩তে শেষ করতে পারে।

কিংস ইলেভেন পাঞ্জাব

আইপিএল ২০২০: ৩টি দল যারা পয়েন্টস টেবিলের শেষে থাকতে পারে, এ বছরও ট্রফি জেতা থেকে যাবে স্বপ্নই 2

কিংস ইলেভেন পাঞ্জাব বেশকিছু দুর্দান্ত খেলোয়াড়দের সঙ্গে নিজেদের সঙ্গে যুক্ত করেছে, অন্যদিকে কেএল রাহুলকে নিজেদের অধিনায়ক করেছে। তাদের ব্যাটিং আগে থেকেই যথেষ্ট মজবুত ছিল আর তাতে গ্লেন ম্যাক্সওয়েলের নাম শামিল হয়ে গিয়েছে। তারা বোলিংয়ে ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিনকে সরিয়ে দিয়েছে। তার জায়গায় কোনো বড়ো নাম দলে নেই। ভারতীয় জোরে বোলারদের মধ্যে কিংস ইলেভেন পাঞ্জাবের কাছে স্রেফ মহম্মদ শামিই বড়ো নাম। আইপিএল কেরিয়ারে তার ইকোনমি রেট ৯। বিদেশী বোলারদের মধ্যেও তাদের কাছে শেল্ডন কাটরেল আর ক্রিস জর্ডন রয়েছেন। এদের একসঙ্গে প্লেয়িং ইলেভেনে খেলা মুশকিল। টি-২০তে কর্তৃত্ব করার জন্য ভালো বোলারের প্রয়োজন হয়। এই অবস্থায় পাঞ্জাবের দলকে কমজুরি দেখাচ্ছে।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর

আইপিএল ২০২০: ৩টি দল যারা পয়েন্টস টেবিলের শেষে থাকতে পারে, এ বছরও ট্রফি জেতা থেকে যাবে স্বপ্নই 3

বিরাট কোহলির নেতৃত্বাধীন এই দলের সবচেয়ে বড়ো সমস্যা মিডল অর্ডারের ব্যাটিং আর বোলিং থেকেছে। এবারও তাদের দলে এমন কোনো ফিনিশার নেই যারা বিরাট আর এবির আউট হওয়ার পর ম্যাচ ফিনিশ করতে পারেন। মইন আলি গত মরশুমের কিছু ম্যাচে এমনটা করেছিলেন কিন্তু তিনি ধারাবাহিক ছিলেন না। যজুবেন্দ্র চহেলকে বাদ দিলে গতকিছু মরশুমে তাদের বোলিং সম্পূর্ণ ব্যর্থ থেকেছে। উমেশ যাদব আর মহম্মদ সিরাজ টি-২০ ম্যাচে প্রভাব ফেলতে পারেন না। সময়ের সঙ্গে সঙ্গে ডেল স্টেইনের ধারও কম হয়ে গিয়েছে। এই কারণে এই দলকে আরো একবার সংঘর্ষ করতে দেখা গেলে তাতে আশ্চর্য হওয়ার কিছু থাকবে না।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *