আইপিএল নিলাম ২০১৯: শিভম দুবের আরসিবির কাছ সঙ্গে আকর্ষণীয় চুক্তি, দাম জেনে হয়ে যাবেন অবাক

এই মুহুর্তে আইপিএল ২০১৯ এর নিলামি চলছে। ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের দ্বাদশ সংস্করণের নিলাম আজ ১৮ ডিসেম্বর, মঙ্গলবার শুরু হয়েছে। আইপিএল ১২ মরশুমের জন্য এমন খেলোয়াড়ও রয়েছেন যারা প্রথমবার নিলামিতে নামতে চলেছেন আর তাদের বেস প্রাইস ৪০ লাখ টাকা। এই তালিকায় থাকা সাতজন খেলোয়াড়ই বিদেশী।
আইপিএল নিলাম ২০১৯: শিভম দুবের আরসিবির কাছ সঙ্গে আকর্ষণীয় চুক্তি, দাম জেনে হয়ে যাবেন অবাক 1
৩০ লাখ টাকার বেস প্রাইসযুক্ত মোট আটজন খেলোয়াড় নিলামিতে রয়েছেন। এই আটজনের মধ্যে পাঁচজন ভারতীয় এবং তিনজন বিদেশী। এই আটজন খেলোয়াড় প্রথমবার নিলামিতে অংশ নেবেন। অন্যদিকে ২০ লাখ টাকার বেস প্রাইসযুক্ত খেলোয়াড়ের তালিকায় মোট ২১৩জন খেলোয়াড় রয়েছেন যারা প্রথমবার এই লীগের জন্য নিলামিতে বিক্রি হতে চলেছেন। এই ২১৩জন খেলোয়াড়দের মধ্যে ১৯৬ জন ভারতীয় এবং ১৭জন বিদেশী।
আইপিএল নিলাম ২০১৯: শিভম দুবের আরসিবির কাছ সঙ্গে আকর্ষণীয় চুক্তি, দাম জেনে হয়ে যাবেন অবাক 2
তেমনই একজন আনক্যাপড প্লেয়ার শিভম দুবে চলতি আইপিএলে বিডিং ওয়ার তৈরি করে দিয়েছেন। এই মুহুর্তে এই অভিজ্ঞ ব্যাটসম্যান ভারতের সবচেয়ে দুর্দান্ত প্রতিভাদের একজন। গত মরশুমে ডেবিউ করা শিভম এখনো পর্যন্ত ৪৮৯ রান করেছে, যার মধ্যে দুটি সেঞ্চুরি এবং তিনটি হাফসেঞ্চুরি করেছেন, এবং মুম্বাইয়ের হয়ে এই খেলোয়াড় পাঁচ ম্যাচে ১৭টি উইকেট নিয়েছেন।
আইপিএল নিলাম ২০১৯: শিভম দুবের আরসিবির কাছ সঙ্গে আকর্ষণীয় চুক্তি, দাম জেনে হয়ে যাবেন অবাক 3
এছাড়াও তার পাওয়ার হিটিং তার আলাদা রেপুটেশন তৈরি করে দিয়েছে। এই মরশুমে রেলওয়ের বিরুদ্ধে ১১০ এবং গুজরাটের বিরুদ্ধে ১১৪ রানের মাধ্যমে দুবে বিপক্ষকে ছিটকে দিয়েছেন ম্যাচ থেকে। এছাড়াও বল হাতেও তিনি কর্নাটকের বিরুদ্ধে ৭/৫৩ দুর্দান্ত বল করেছেন।
আইপিএল নিলাম ২০১৯: শিভম দুবের আরসিবির কাছ সঙ্গে আকর্ষণীয় চুক্তি, দাম জেনে হয়ে যাবেন অবাক 4
ফলে খুব একটা অস্বাভাবিক ছিল না নিলামে অকশনার তার নাম ডাকার পর তাকে নিয়ে কাড়াকাড়ি পড়ে যাওয়াটা। রয়্যাল চ্যালেঞ্জার ব্যাঙ্গালুরু এই দৌড়ে যোগ দেওয়ার আগে দিল্লি ২০ লাখ টাকায় তার হয়ে বিড করা শুরু করে। এরপরই এই বিডিং দৌড়ে যোগ দেয় ব্যাঙ্গালুরু এবং মুম্বাই,এবং তারা নেক টু নেক কম্পিটিশন দেয়। কিন্তু শেষ পর্যন্ত ব্যাঙ্গালুরু পাঁচ কোটি টাকায় এই তরুণ তারকাকে তাদের দলে সামিল করে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *