DCvsMI: হার্দিক পাণ্ডিয়াকে উপেক্ষা করে রোহিত শর্মা এই খেলোয়াড়কে দিলেন জয়ের পুরো শ্রেয় 1

মুম্বাই ইন্ডিয়ান্স আইপিএল ২০১৯ এর ৩৪তম ম্যাচে দিল্লি ক্যাপিটালস দলকে ৪০ রানের ব্যবধানে হারিয়ে দিয়েছে। এই ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্স দল ১৬৮ রানের বড়ো স্কোর করেছিল। এই লক্ষ্যের জবাবে দিল্লি ক্যাপিটালস নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে মাত্র ১২৮ রানই করতে পারে। দলের এই জয়ে অধিনায়ক রোহিত শর্মা যথেষ্ট খুশি।

পুরো দলের এক দুর্দান্ত প্রয়াস

DCvsMI: হার্দিক পাণ্ডিয়াকে উপেক্ষা করে রোহিত শর্মা এই খেলোয়াড়কে দিলেন জয়ের পুরো শ্রেয় 2

রোহিত শর্মা নিজের পোষ্ট ম্যাচ প্রেজেন্টেশনে বলেন,

“আমরা যা প্রথম দু ওভারে খেলেছি তারপর আমাদের মনে হয়েছিলযে ১৪০ ভাল স্কোর। কুইন্টন আর আমি নিজেদের মধ্যে এটাই কথাবার্তাও বলেছিলাম। যদিও আমাদের হাতে উইকেট ছিল আর শেষে আমরা একটা ভাল স্কোর করতে সফল হই। আমরা জানতাম যে আমাদের কাছে তিনজন ভাল স্পিনার ছিল। যারা নিজেদের কাজ দারুণভাবে পালনও করেছে। এটা পুরো দলের এক দুর্দান্ত প্রয়াস ছিল”।

ব্যাটিং নির্বাচন করার জানালেন কারণ

DCvsMI: হার্দিক পাণ্ডিয়াকে উপেক্ষা করে রোহিত শর্মা এই খেলোয়াড়কে দিলেন জয়ের পুরো শ্রেয় 3

রোহিত শর্মা নিজের পোষ্ট ম্যাচ প্রেজেন্টেশনে আগে বলেন,

“টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত আমরা এই কারণে নিয়েছিলাম কারণ আমি প্রথম থেকেই এটা ভেবে রেখেছিলাম। যখন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আমি ভারতের হয়ে এখানে শেষ ওয়ানডে খেলেছিলাম তখনও এখানে স্কোর তাড়া করা মুশকিল ছিল, এই কারণে আমি টস জিতে প্রথমেই ব্যাটিং করতে চেয়েছিলাম। গত কিছু ম্যাচে এখানে দলগুলি লক্ষ্য তাড়া করেছে কিন্তু অনেক কম স্কোরের পেছনে ছিল। আজ আমাদের ব্যাটিং আর বোলিং দুটিতেই দুর্দান্ত ছিলাম। ১৪০-১৫০ রান করার পরই আমরা বুঝে গিয়েছিলাম যে আমরা ম্যাচে আছি, কারণ আমাদের কাছে বোলার রয়েছে, যা আমাদের ম্যাচে রাখবে”।

রাহুল এক দুর্দান্ত স্পিনার

DCvsMI: হার্দিক পাণ্ডিয়াকে উপেক্ষা করে রোহিত শর্মা এই খেলোয়াড়কে দিলেন জয়ের পুরো শ্রেয় 4

রাহুল চহেরের দুর্দান্ত বোলিংনিয়ে রোহিত শর্মা বলেন,

“রাহুল চহের গত বছরও আমাদের সঙ্গে ছিল, আমরা চেয়েছিলাম যে গত বছরও ও ময়ঙ্কের সঙ্গে খেলুক। কিন্তু আমরা এমনটা করতে পারিনি। ও একজন দুর্দান্ত স্পিনার। ও নিজের বোলিংয়ের জন্য স্পষ্ট। মাঝের অন্তরালে ও আমাদের যে সফলতা দিয়েছে তা ভীষণই গুরুত্বপূর্ণ ছিল। জয়ন্তও নিজের কাজ দুর্দান্তভাবে করেছে”।

বেন কাটিংকে ৩ নম্বরে পাঠানোর কারণ জানিয়েছেন

DCvsMI: হার্দিক পাণ্ডিয়াকে উপেক্ষা করে রোহিত শর্মা এই খেলোয়াড়কে দিলেন জয়ের পুরো শ্রেয় 5

রোহিত শর্মা আগে বলেন,

“বেন কাটিংয়ের কাছে আমরা চেয়েছিলাম যে ও শীর্ষ ক্রমে গিয়ে কিছু বড়ো শট খেলুক। কিন্তু এমনটা হয়নি। আমরা চেয়েছিলাম যে হার্দিক আর পোলার্ড শেষে রয়েছে এই কারণে বর্তমানে কোনো ব্যাটসম্যান গিয়ে স্পিনারদের হিট করুক। আমাদের গেম প্ল্যান স্থান আর বিপক্ষের আধারে বদলে যায়। শীর্ষ তিন একই থাকে আর চার, পাঁচ আর ছয় নম্বর বদলাতে থাকবে, এটা ঠিক তেমনটা যা আমরা খেলোয়াড়দেরও বলেছি”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *