আইপিএল ২০১৯: মহেন্দ্র সিং ধোনি জানালেন যে কেনো ডোয়েন ব্র্যাভোকে দেননি স্ট্রাইক

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের রোমাঞ্চ এখন বেড়েই চলেছে। এই অবস্থায় সমস্ত দলগুলি প্লে অফে কোয়ালিফাই করার জন্য পুরো জোরের সঙ্গে মাঠে নামছে। এই মরশুমে আইপিএলে বেশ কিছু রোমাঞ্চকর ম্যাচ দেখতে পাওয়া গিয়েছে। ঠিক তেমনই একটি ম্যাচ রবিবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু আর চেন্নাই সুপার কিংসের মধ্যে হয়েছে। এই রোমাঞ্চকর ম্যাচে ব্যাঙ্গালুরু ১ রানে জয় হাসিল করেছে।
এই রোমাঞ্চকর ম্যাচে চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি আর ডোয়েন ব্র্যাভোর মত ফিনিশার শেষ ওভারগুলিতে মাঠে উপস্থিত ছিলেন। কিন্তু মহেন্দ্র সিং ধোনি নিজের সতীর্থ খেলোয়াড়কে স্ট্রাইক দিচ্ছিলেন না। এই কথা নিয়ে ধোনির এই ম্যাচের পর এর কারণ জানিয়েছেন।

ডোয়েন ব্র্যাভোকে ধোনি দেননি স্ট্রাইক

আইপিএল ২০১৯: মহেন্দ্র সিং ধোনি জানালেন যে কেনো ডোয়েন ব্র্যাভোকে দেননি স্ট্রাইক 1

সিএসকের শেষ ওভারগুলিতে এক এক রানের আবশ্যকতা ছিল। তা সত্ত্বেও মহেন্দ্র সিং ধোনি ডোয়েন ব্র্যাভোকে লাগাতার তিনটি বলে সিঙ্গলস নিতে মানা করে দেন। তিনি ডোয়েন ব্র্যাভোকে স্ট্রাইক দেওয়ার বদলে স্ট্রাইক নিজের কাছে রাখেন। এই ম্যাচের পর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ধোনিকে প্রশ্ন করা হয় কারণ সকলেরই মনে হচ্ছিল যে ব্র্যাভো ব্যাট হাতে বড়ো শট মারতে পারতেন।
এই বিষয়ে ধোনি বলেন,

“যেমনটা কি আমি এত বল খেলেছিলাম আমি রিস্ক নিতে পারতাম, কারণ অনেক বেশি রান দরকার ছিল। আমার মনে হয়েছিল যে ১০ বা ১২ বলে আমাদের ৪০ বা ৩৬ রানের কাছাকাছি কিছু দরকার ছিল বা এমন কিছ দরকার ছিল, তোর এর মানে অনেক বেশি বড়ো শটের প্রয়োজন হত”।

আগে ধোনি পিচের ব্যাপারে কথা বলতে গিয়ে বলেন,

“এই পিচ নতুন ব্যাটসম্যানদের জন্য কঠিন ছিল। এটা বাউন্সি পিচ ছিল আর নতুন ব্যাটসম্যানের জন্য শেষ পর্যন্ত কঠিন ছিল। আমরা কিছু সিঙ্গলস রানও নিই নি আর কিছু ডট বলও খেলি”।

শেষ ওভার থেকেছে রোমাঞ্চকর

আইপিএল ২০১৯: মহেন্দ্র সিং ধোনি জানালেন যে কেনো ডোয়েন ব্র্যাভোকে দেননি স্ট্রাইক 2

আরসিবির বিরুদ্ধে ম্যাচে চেন্নাই দলকে এক সময় রানের জন্য সংঘর্ষ করতে দেখা গিয়েছিল। যখন দলের স্কোর ২৮/৪ ছিল আর তখন ধোনি ইনিংস সামলান আর রাউডু,ডোয়েন ব্র্যাভো আর অন্যদের সঙ্গে মিলে শেষ ওভারে ২৬ রানের সমীকরণ তৈরি করেন। শেষ ওভারে ২৬ রান দরকার ছিল, তিনি (ধোনি) উমেশ যাদবের প্রথম পাঁচটি বলে ২৪ রান নিয়ে অসম্ভবকে প্রায় সম্ভব করে ফেলেছিলেন, কিন্তু শেষ বলে দু রান দরকার ছিল কিন্তু পার্থিব প্যাটেল শেষ বলে শার্দূল ঠাকুরকে রান আউট করে ১ রানে ব্যাঙ্গালুরু দলকে জিতিয়ে দেন।

আজ চেন্নাই মুখোমুখি হবে সানরাইজার্স হায়দ্রাবাদের

আইপিএল ২০১৯: মহেন্দ্র সিং ধোনি জানালেন যে কেনো ডোয়েন ব্র্যাভোকে দেননি স্ট্রাইক 3

চেন্নাই সুপার কিংস আজ সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে নিজেদের ঘরের মাঠে খেলবে। গতবার সানরাইজার্স হায়দ্রাবাদ দল চেন্নাই সুপার কিংসকে ধোনির অনুপস্থিতিতে ৬ উইকেটে হারিয়ে দিয়েছিল। এই মরশুমে আইপিএলে চেন্নাই সুপার কিংস নিজেদের হোম গ্রাউণ্ডে কোনো ম্যাচে হারেনি।

Leave a comment

Your email address will not be published.