আইপিএল ২০১৯: কিংস ইলেভেন পাঞ্জাব অবিশ্বাস্য দাম দিল বরুণ চক্রবর্তীর জন্য, জানলে হবেনা বিশ্বাস 1

এই মুহুর্তে আইপিএল ২০১৯ এর নিলামি চলছে। ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের দ্বাদশ সংস্করণের নিলাম আজ ১৮ ডিসেম্বর, মঙ্গলবার শুরু হয়েছে, এই নিলামে বেশ কিছু তারকা খেলোয়াড়দের উপর বুলি লাগতে চলেছে। এই নিলামিতে এবার এই মরশুম থেকে ঘরোয়া ক্রিকেটে সামিল করা নয় রাজ্যের খেলোয়াড়রাও অংশ নেবেন।এর আগে, নিলামির জন্য এবার ১০০জন খেলোয়াড় নিজেদের নাম নথিভুক্ত করেছিলেন, কিন্তু লীগের আটটি দল ঝাড়াই বাছাই করে এখন ৩৪৬জন খেলোয়াড়ের তালিকা আইপিএলের কার্যকরি সমিতির হাতে তুলে দিয়েছে।
আইপিএল ২০১৯: কিংস ইলেভেন পাঞ্জাব অবিশ্বাস্য দাম দিল বরুণ চক্রবর্তীর জন্য, জানলে হবেনা বিশ্বাস 2
আইপিএল ১২ মরশুমের জন্য এমন খেলোয়াড়ও রয়েছেন যারা প্রথমবার নিলামিতে নামতে চলেছেন আর তাদের বেস প্রাইস ৪০ লাখ টাকা। এই তালিকায় থাকা সাতজন খেলোয়াড়ই বিদেশী। ৩০ লাখ টাকার বেস প্রাইসযুক্ত মোট আটজন খেলোয়াড় নিলামিতে রয়েছেন। এই আটজনের মধ্যে পাঁচজন ভারতীয় এবং তিনজন বিদেশী। এই আটজন খেলোয়াড় প্রথমবার নিলামিতে অংশ নেবেন। অন্যদিকে ২০ লাখ টাকার বেস প্রাইসযুক্ত খেলোয়াড়ের তালিকায় মোট ২১৩জন খেলোয়াড় রয়েছেন যারা প্রথমবার এই লীগের জন্য নিলামিতে বিক্রি হতে চলেছেন। এই ২১৩জন খেলোয়াড়দের মধ্যে ১৯৬ জন ভারতীয় এবং ১৭জন বিদেশী।
আইপিএল ২০১৯: কিংস ইলেভেন পাঞ্জাব অবিশ্বাস্য দাম দিল বরুণ চক্রবর্তীর জন্য, জানলে হবেনা বিশ্বাস 3
বরুণ চক্রবর্তী আইপিএলের সাম্প্রতিক সংস্করণের গলি থেকে রাজপথে উঠে আসার সাম্প্রতিক উদাহরণ। যদিও বরুণ কোনো দুঃস্থ পারিবারিক ব্যাকগ্রাউন্ড থেকে উঠে আসেননি, কিন্তু আইপিএলের নিলামে ওঠা তার দাম তাকেও যথেষ্ট চমকে দেওয়ার পাশাপাশি ক্রিকেট বিশ্বকেও আশ্চর্যচকিত করে দিয়েছে। ২০১৭-১৮তে বরুণ জুবলি ক্রিকেট ক্লাবের হয়ে রোবাস্ট চেন্নাই লীগের চতুর্থ ডিভিসনের একদিনের সাতটি ম্যাচে ৮.২৬ গড়ে এবং ৩.০৬ ইকোনমি রেটে ৩১টি উইকেট নিয়েছিলেন। ব্যাট হাতেও তিনি যোগদান করেছিলেন। তার অপরাজিত ৭৪ রান এই বছর ফেব্রুয়ারিতে পৃথ্বী ক্রিকেট ক্লাবকে এক উইকেটে হারাতে সাহায্য করে।
আইপিএল ২০১৯: কিংস ইলেভেন পাঞ্জাব অবিশ্বাস্য দাম দিল বরুণ চক্রবর্তীর জন্য, জানলে হবেনা বিশ্বাস 4
এছাড়াও ২০১৮র তামিলনাড়ু প্রিমিয়ার লীগেও তিনি তার রেপুটেশন অনুযায়ীই দুর্দান্ত পারফর্মেন্স করেন। তিনি সিসেম মাদুরাই প্যান্থারকে তাদের প্রথম খেতাব জিততেও সাহায্য করেন।৪০ ওভার বল করে বরুণ ১২৫টি দুর্দান্ত ডট বল করেন। তার ইকোনমি রেট ছিল৪.৭ এবং তিনি সেরা বোলাররও হয়েছেন। এছাড়াও তিনি চেন্নাই সুপারকিংসের নেটেও বল করেছেন। ২০১৮ মরশুমে চেন্নাই সুপার কিংসের হোম গ্রাউন্ড পুণেতে পরিবর্তিত হওয়ার পর তিনি তাদের নেটে চারদিন কাটিয়েছিলেন। প্রায় এর ২ সপ্তাহ পর কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক দীনেশ কার্তিক এবং টিম অ্যাণালিস্ট এআর শ্রীকান্ত বরুনকে কেকেআরের নেটে বল করতে ডাকেন।
আইপিএল ২০১৯: কিংস ইলেভেন পাঞ্জাব অবিশ্বাস্য দাম দিল বরুণ চক্রবর্তীর জন্য, জানলে হবেনা বিশ্বাস 5
যাইহোক এই রহস্যময় স্পিনার নিলামে বিডিং যুদ্ধ তোইরি করে দেন এবং তার বিক্রি হওয়ার পর তিনি সবচেয়ে দামী প্লেয়ারও হয়ে যান। অন্যান্য সমস্ত ফ্রেঞ্চাইজির সঙ্গে বরুণকে দলে নেওয়ার প্রতিযোগিতা দেখার পর কিংস ইলেভেন পাঞ্জাব বরুণকে ৮.৪০ কোটি টাকার বিশাল দামে নিজেদের দলে সই করায়। বরুণ এই নিলামে ২০ লাখ টাকার বেস প্রাইস নিয়ে এসেছিলেন।
আইপিএল ২০১৯: কিংস ইলেভেন পাঞ্জাব অবিশ্বাস্য দাম দিল বরুণ চক্রবর্তীর জন্য, জানলে হবেনা বিশ্বাস 6

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *