ঘর শত্রু বিভিষণ হলেন কুলদীপ, জানালেন কিভাবে রাসেলকে আউট করতে পারেন বোলার

আইপিএল ২০১৯এ এখনো পর্যন্ত সবচেয়ে বিস্ফোরক খেলোয়াড় থেকেছেন অ্যান্দ্রে রাসেল। ওয়েস্টইন্ডিজের এই অলরাউণ্ডার খেলোয়াড় আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেন। এই খেলোয়াড় এখনো পর্যন্ত নিজের ব্যাটে সমস্ত বিপক্ষ দলের বোলারদের জমিয়ে খবর নিয়েছেন।
এখনো পর্যন্ত এই মরশুমে অ্যান্দ্রে রাএল ২১২.৩৯ এর স্ট্রাইকরেটে ২৫৭ রান করেছেন, যার মধ্যে এখনো পর্যন্ত তার ব্যাট থেকে ২৫টি ছক্কা বেরিয়েছে। তো অন্যদিকে ভারতীয় স্পিন বোলার তাকে আউট করার উপায় খুঁজে নিয়েছেন।

টার্ন নেওয়া বল হল অ্যান্দ্রে রাসেলের কমজুরি: কুলদীপ যাদব

ঘর শত্রু বিভিষণ হলেন কুলদীপ, জানালেন কিভাবে রাসেলকে আউট করতে পারেন বোলার 1

ভারতীয় স্পিন বোলার কুলদীপ যাদবের মতে অ্যান্দ্রে রাসেলের টার্ন নেওয়া বল খেলতে সমস্যা হয়। নিজের সতীর্থ খেলোয়াড় অ্যান্দ্রে রাসেলের ব্যাপারে কুলদীপ যাদব বলেন যে,

“রাসেল জোরে বোলারদের জন্য কাল, তার জোরে বল খেলতে কোনো সমস্যা হয়না। আমি ওকে নেটে কখনো বোলিং করিনা। আমি ওর কমজুরি খুঁজে বের করে ফেলেছি”।

ওয়ার্ল্ডকাপের আগে রাসেলের বিরুদ্ধে কুলদীপ যাদব করেছেন পরিকল্পনা

ঘর শত্রু বিভিষণ হলেন কুলদীপ, জানালেন কিভাবে রাসেলকে আউট করতে পারেন বোলার 2

৩০ মে থেকে ১৪জুলাই পর্যন্ত চলা সবচেয়ে বড়ো ক্রিকেট টুর্নামেন্ট আইসিসি ওয়ার্ল্ডকাপের আগে ভারতীয় চায়নাম্যান বোলার কুলদীপ যাদব অ্যান্দ্রে রাসেলের জন্য আলাদা রকমের পরিকল্পনা করেছেন আর এর ফায়দা ওয়ার্ল্ডকাপ চলাকালীন তুলতে চাইবেন। কুলদীপ বলেন যে,

“আমি জানি যে ওকে কিভাবে আটকাতে হবে। আমরা ড্রেসিংরুমে একসঙ্গে থাকি, কিন্তু কখনো রাসেলকে নেটে বোলিং করিনা। যদি আপনার বলে দুটি ছক্কা হয়ে যায় তো আপনি নিশ্চিতভাবেই চাপে থাকবেন”।

নিজের আর চহেলের প্রদর্শন নিয়ে কুলদীপ যাদব বলেন

ঘর শত্রু বিভিষণ হলেন কুলদীপ, জানালেন কিভাবে রাসেলকে আউট করতে পারেন বোলার 3

চায়নাম্যান বোলার কুলদীপ যাদব বলেন যে,

“আমি এখনো পর্যন্ত এই মরশুমে নিজের প্রদর্শনে খুশি। আমি উইকেট নিচ্ছি না এর মানে এটা নয় যে আমি ভাল বোলিং করছি না। আমি এখন পরিপক্ক ক্রিকেটারের মত খেলছি, আমি এখন দলের জন্য ভালো ইকনমির সঙ্গে বোলিং করছি। আইপিএলে ব্যাটসম্যান আমার বলে বেশি আক্রমণ করছেন না”।

নিজের সতীর্থ স্পিন বোলার যজুবেন্দ্র চহেলের ব্যাপারে কুলদীপ যাদব আগে বলেন যে,

“রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর তরফে চহেল ভাল করছে, কিন্তু দল ভাল করছে না। আপনাকে একটা রণনীতির সঙ্গে খেলতে হয়। চহেল এখনো পর্যন্ত ৬টি ম্যাচে ৯টি উইকেট নিয়েছে”।

ইডেন গার্ডেনের পিচের ব্যাপারে কুলদীপ যাদব বলেন যে,

“ইডেন গার্ডেন্সের পিচ গত কিছু বছরে বোলারদের জন্য সাহায্যপূর্ণ প্রমান হচ্ছে না। এটা ব্যাটিংয়ের জন্য অনুকূল হয়ে গিয়েছে, যা টি-২০ ক্রিকেটের জন্য ভালো”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *