আইপিএল ২০১৯: দিল্লির বিরুদ্ধে দুর্দান্ত ইনিংস খেলার পর অবসর নিয়ে মুখ খুললেন যুবরাজ, এই সময় নেবেন অবসর

গতকাল আইপিএল ২০১৯ এর তৃতীয় ম্যাচ মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুম্বাই ইন্ডিয়ান্স এবং দিল্লি ক্যাপিটালসের মধ্যে খেলা হয়েছে। গত যুবরাজ সিংয়ের ভক্তদের জন্য দিনটি ছিল স্পেশাল কারণ এই অভিজ্ঞ ব্যাটসম্যান আইপিএলে মুম্বাইয়ের হয়ে তার ডেবিউ ম্যাচেই দুর্দান্ত হাফসেঞ্চুরি করেছেন। যদিও এই ম্যাচে তার নির্বাচন নিয়ে সামান্য বিতর্ক ছিল কিন্তু ওয়াংখেড়ে স্টেডিয়ামের দর্শকদের তিনি নিরাশ করেননি। এই ম্যাচ শেষ পর্যন্ত দিল্লি ক্যাপিটালস সহজে জিতলেও যুবরাজ তার ব্যাটিংয়ে মুম্বাইকে ম্যাচের লড়াইতে জিইয়ে রেখেছিলেন। এদিন যুবরাজ ৩৫ বলের মুখোমুখি হয়ে ৫৩ রান করেন, যার মধ্যে তিনি স্পিনারদের বিশাল তিনটি ছক্কা মারেন। যদিও তার এই ইনিংসের শুরুর দিকে তাকে খানিকটা সংঘর্ষ করতে দেখা যায়।

মুম্বাইয়ের শুরুটা হয়নি ভাল
আইপিএল ২০১৯: দিল্লির বিরুদ্ধে দুর্দান্ত ইনিংস খেলার পর অবসর নিয়ে মুখ খুললেন যুবরাজ, এই সময় নেবেন অবসর 1
দিল্লির পাহাড় প্রমান ২১৪ রান তাড়া করতে নেমে শুরুতেই চাপের মুখে পড়ে যায় মুম্বাই ইন্ডিয়ান্স। রোহিত শর্মা এবং কুইন্টন ডি’কক মুম্বাইকে ভাল শুরুয়াত দিতে পারেননি। এবং শুরুতেই বেশ কয়েকটি উইকেট হারিয়ে ফেলায় প্রয়োজনীয় রানরেটও বাড়তে থাকে। এদিন যুবরাজের পাশাপাশি ক্রুণাল পাণ্ডিয়াও বেশ কিছু দুর্দান্ত শট খেলে মুম্বাইকে লক্ষ্যের কাছাকাছি নিয়ে যেতে চেষ্টা করেন। কিন্তু শেষ পর্যন্ত দিল্লি ক্যাপিটালস এই ম্যাচ ৩৭ রানে জিতে আইপিএল ১২ শুরুটা দুর্দান্তভাবে করে।

মুম্বাইয়ের হয়ে প্রথম ম্যাচে নিজের পরিকল্পনা প্রকাশ করলেন যুবরাজ
আইপিএল ২০১৯: দিল্লির বিরুদ্ধে দুর্দান্ত ইনিংস খেলার পর অবসর নিয়ে মুখ খুললেন যুবরাজ, এই সময় নেবেন অবসর 2
ম্যাচ শেষে যুবরাজ সিং তার ইনিংস এবং এই ম্যাচের ব্যাপারে কথা বলেন। এ ব্যাপারে যুবরাজ বলেন,

“আমি শুধুমাত্র নিজের সময় নিতে চেষ্টা করেছি। কিন্তু অন্যপ্রান্ত থেকে উইকেট পড়তে থাকে। যেভাবে আমি বল হিট করেছি তাতে আমি খুশি কিন্তু সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে ম্যাচ জেতা। আমরা আমাদের ভুল থেকে শিক্ষা নেব। ২১৫ রান ম্যাচ জেতার মত স্কোর। দিল্লির বোলাররাও বেশ দুর্দান্ত ছিল। আমরা বড়ো পার্টনারশিপ গড়তে ব্যর্থ হয়েছি”।

ঋষভ আর রসিক সালাম দারকে নিয়ে বললেন এই কথা
আইপিএল ২০১৯: দিল্লির বিরুদ্ধে দুর্দান্ত ইনিংস খেলার পর অবসর নিয়ে মুখ খুললেন যুবরাজ, এই সময় নেবেন অবসর 3
এদিনের ম্যাচে দিল্লি ক্যাপিটালস ঋষভ পন্থের দুর্দান্ত পাওয়ার হিটিংয়ের সৌজন্যে ২১৪ রান তোলে। এদিনের ম্যাচ ২৭ বলে ৭৮ রানের বিস্ফোরক ইনিংস খেলে ঋষভ পন্থ বুঝিয়ে দিয়েছেন কেনও তাকে অন্যতম সেরা ভবিষ্যতের তারকা হিসেবে ধরা হয়। ঋষভের এই ইনিংস ৭টি বিশাল ছক্কায় সজ্জিত ছিল। এদিন এ যুবরাজ জম্মু কাশ্মীরের ১৭ বছর বয়েসি ক্রিকেটার রসিক সালাম দার এবং ঋষভ পন্থের দুর্দান্ত ইনিংস সম্পর্কেও কথা বলেন। যখন যুবরাজকে প্রশ্ন করা হয় যে ঋষভ পন্থের বিশ্বকাপের দলে সুযোগ পাওয়া উচিৎ কিনা, যুবরাজ বলেন যে তিনি নির্বাচন নিয়ে কোনো মন্তব্য করতে চাননা, কিন্তু তরুণ ঋষভ দুর্দান্ত ইনিংস খেলেছেন। যুবরাজ এ ব্যাপারে বলেন,

“আমি সত্যিই সিলেকশন নিয়ে কথা বলতে চাইনা, কিন্তু ঋষভ দুর্দান্ত ব্যাট করেছে”।

আইপিএল ২০১৯: দিল্লির বিরুদ্ধে দুর্দান্ত ইনিংস খেলার পর অবসর নিয়ে মুখ খুললেন যুবরাজ, এই সময় নেবেন অবসর 4
অন্যদিকে রসিকের ব্যাপারে কথা বলতে গিয়ে যুবরাজ জানান,

“যেদিন রসিক মুম্বাইয়ের নেটে আসে সকলেই প্রভাবিত হয়ে পড়েছিল।তার শেষ দুটি বলে ছক্কা এবং চার মারা হয় কিন্তু এটা ছাড়া ও সত্যিই খুব ভাল বল করেছে। তিনি এই বিশাল দর্শকের সামনে নিজেকে খুব ভালোভাবে সামলে নিয়েছে”।

অবসর নিয়েও বলেন কথা
আইপিএল ২০১৯: দিল্লির বিরুদ্ধে দুর্দান্ত ইনিংস খেলার পর অবসর নিয়ে মুখ খুললেন যুবরাজ, এই সময় নেবেন অবসর 1
এছাড়াও যুবরাজ জানিয়েছেন যে তিনি স্বয়ং শচীন তেন্ডুলকরের কাছ থেকে টিপস নিয়েছেন যিনি যুবরাজের কেরিয়ারে এর আগেও গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন। যুবি মনে করেন যে শচীন এই একই রকমের পরিস্থিতির মধ্যে দিয়ে গিয়েছেন এবং তিনি তাকে এই পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে সাহায্য করতে পারেন। এ ব্যপারে তিনি বলেন,

“যতক্ষণ আমি এই খেলাটা উপভোগ করব আমি খেলে যাব। আর যখন সময় আসবে তখন আমি সবার আগে নিজের বুট তুলে রাখব। আমি শচীনের সঙ্গেও কথা বলেছি। ও নিজেও এমন পরিস্থিতির মধ্যে দিয়ে গিয়েছে। ওর কথা কথা বলা আমাকে নিশ্চিতভাবেই সাহায্য করেছে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *