ওএমজি: আইপিএলে মাত্র তিনটিই ম্যাচ খেলেছেন এই দক্ষিণ আফ্রিকান তারকা, এই বিশাল দামে তাকে কিনে নিল দিল্লি, অঙ্ক শুনলে ঘুরে যাবে মাথা

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের দ্বাদশ সংস্করণের নিলাম আজ ১৮ ডিসেম্বর, মঙ্গলবার শুরু হয়েছে, এই নিলামে বেশ কিছু তারকা খেলোয়াড়দের উপর বুলি লাগতে চলেছে। এই নিলামিতে এবার এই মরশুম থেকে ঘরোয়া ক্রিকেটে সামিল করা নয় রাজ্যের খেলোয়াড়রাও অংশ নেবেন।এর আগে, নিলামির জন্য এবার ১০০জন খেলোয়াড় নিজেদের নাম নথিভুক্ত করেছিলেন, কিন্তু লীগের আটটি দল ঝাড়াই বাছাই করে এখন ৩৪৬জন খেলোয়াড়ের তালিকা আইপিএলের কার্যকরি সমিতির হাতে তুলে দিয়েছে। আইপিএল ১২ মরশুমের জন্য এমন খেলোয়াড়ও রয়েছেন যারা প্রথমবার নিলামিতে নামতে চলেছেন আর তাদের বেস প্রাইস ৪০ লাখ টাকা। এই তালিকায় থাকা সাতজন খেলোয়াড়ই বিদেশী। ৩০ লাখ টাকার বেস প্রাইসযুক্ত মোট আটজন খেলোয়াড় নিলামিতে রয়েছেন। এই আটজনের মধ্যে পাঁচজন ভারতীয় এবং তিনজন বিদেশী। এই আটজন খেলোয়াড় প্রথমবার নিলামিতে অংশ নেবেন। অন্যদিকে ২০ লাখ টাকার বেস প্রাইসযুক্ত খেলোয়াড়ের তালিকায় মোট ২১৩জন খেলোয়াড় রয়েছেন যারা প্রথমবার এই লীগের জন্য নিলামিতে বিক্রি হতে চলেছেন। এই ২১৩জন খেলোয়াড়দের মধ্যে ১৯৬ জন ভারতীয় এবং ১৭জন বিদেশী।

ওএমজি: আইপিএলে মাত্র তিনটিই ম্যাচ খেলেছেন এই দক্ষিণ আফ্রিকান তারকা, এই বিশাল দামে তাকে কিনে নিল দিল্লি, অঙ্ক শুনলে ঘুরে যাবে মাথা 1
LONDON, ENGLAND – JUNE 03: Colin Ingram of South Africa smiles during the ICC Champions Trophy Warm Up match between South Africa and Pakistan at The Oval on June 3, 2013 in London, England. (Photo by Christopher Lee/Getty Images)

এই মরশুমের নিলামের আগে কলিন ইংগ্রাম নিজের বেস প্রাইস ২ কোটি টাকা রেখে সকলকেই অবাক করে দিয়েছিলেন। অবাক হওয়ারও যথেষ্ট কারণ ছিল। এই বাঁহাতি ব্যাটসম্যান মাত্র ৩টিই আইপিএল ম্যাচ খেলেছিলেন তার কেরিয়ারে। এই টপ অর্ডার ব্যাটসম্যান ২০১১য় দিল্লি ডেয়ারডেভিলস দলে ছিলেন। সম্প্রতি তিনি আফগানিস্থান সুপারলীগে ভদ্রস্থ পারফর্মেন্স করেন ৯টি ম্যাচে ২০৬ রান করে। কিন্তু তার বেস প্রাইস অনুযায়ী এই পারফর্মেন্স সামান্যই ছিল। যদিও এই দক্ষিণ আফ্রিকান জানতে যে তিনি কি করতে চলেছেন। এবং তিনি আড়ালে মুচকিই হাসছেন চলতি অকশনে তার বিশাল দাম দেখে।
ওএমজি: আইপিএলে মাত্র তিনটিই ম্যাচ খেলেছেন এই দক্ষিণ আফ্রিকান তারকা, এই বিশাল দামে তাকে কিনে নিল দিল্লি, অঙ্ক শুনলে ঘুরে যাবে মাথা 2
CARDIFF, WALES – AUGUST 07: Colin Ingram of Glamorgan bats during the Vitality Blast match between Glamorgan and Essex Eagles at Sophia Gardens on August 7, 2018 in Cardiff, Wales. (Photo by Dan Mullan/Getty Images)

চলতি আইপিএলে এই দক্ষিণ আফ্রিকার তারকার সার্ভিস পাওয়ার জন্য দিল্লি ক্যাপিটালস এবং সানরাইজার্স হায়দ্রাবাদ অলআউট ঝাঁপায়। শেষ পর্যন্ত এই অভিজ্ঞ ব্যাটসম্যানকে দিল্লি ক্যাপিটাল ৬.৪ কোটি টাকার বিশাল দামে কিনে নেয়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *