DCvsRR: ম্যাচে হল ৮টি রেকর্ড, অমিত মিশ্রা ঋষভ পন্থ গড়লেন বেশ কিছু বিশ্বরেকর্ড 1

দিল্লি ক্যাপিটালসের দল আইপিএল ২০১৯এর ৫৩তম ম্যাচে রাজস্থান রয়্যালসের দলকে ৫ উইকেটে হারিয়ে দিয়েছে আর পয়েন্টস টেবিলে ২টি পয়েন্ট হাসিল করে নিয়েছে। এই ম্যাচে দুই দলের খেলোয়াড়রা বেশ কিছু দুর্দান্ত আর মজাদার রেকর্ডসও গড়েছেন। আজ এই বিশেষ প্রতিবেদনে আমরা আপনাদের এই রেকর্ডসের ব্যাপারেই জানাব।

আসুন এক নজর দেখে নেওয়া যাক আজকের ম্যাচে হওয়া রেকর্ডসের দিক:

DCvsRR: ম্যাচে হল ৮টি রেকর্ড, অমিত মিশ্রা ঋষভ পন্থ গড়লেন বেশ কিছু বিশ্বরেকর্ড 2

১. দিল্লি ক্যাপিটালসের দল রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে এটি নবম জয় ছিল। এর আগে দুই দলের মধ্যে মোট ১৯টি ম্যাচ খেলা হয়েছিল। যার মধ্যে ৮টি ম্যাচে দিল্লির দল জিতেছে আর ১১টি ম্যাচ রাজস্থান রয়্যালস জিতেছে।

২. দিল্লির ফিরোজশাহ কোটলা স্টেডিয়ামে দিল্লি ক্যাপিটালসের দলের এটি রাজস্থানের বিরুদ্ধে পঞ্চম জয় ছিল। এর আগে এই স্টেডিয়ামে দুই দলের মধ্যে মোট ৭টি ম্যাচ খেলা হয়েছিল। যার মধ্যে ৪টি ম্যাচ জেতে দিল্লি এবং ৩টি ম্যাচ জেতে রাজস্থান রয়্যালস দল।

DCvsRR: ম্যাচে হল ৮টি রেকর্ড, অমিত মিশ্রা ঋষভ পন্থ গড়লেন বেশ কিছু বিশ্বরেকর্ড 3

৩. রিয়ান পরাগ আজ নিজের আইপিএল কেরিয়ারের প্রথম হাফসেঞ্চুরি করেছেন। তিনি নিজের দলের হয়ে আজ ৪৯ বলে ৫০ রানের ইনিংস খেলেন।

৪. রিয়ান পরাগ আইপিএলে হাফসেঞ্চুরি করা সবচেয়ে তরুণ খেলোয়াড় হয়ে গিয়েছেন। তিনি ১৭ বছর আর ১৭৫ দিনে হাফসেঞ্চুরি করেছেন।

৫. অমিত মিশ্রা আজ রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে নিজের ৩০টি উইকেট পুর্ণ করে ফেলেছেন। রাজস্থানের বিরুদ্ধে ৩০টি উইকেট নেওয়ার সঙ্গেই তিনি আইপিএলের ইতিহাসে কোনো একটি বিপক্ষ দলের বিরুদ্ধে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার এক দুর্দান্ত রেকর্ড গড়েছেন।

DCvsRR: ম্যাচে হল ৮টি রেকর্ড, অমিত মিশ্রা ঋষভ পন্থ গড়লেন বেশ কিছু বিশ্বরেকর্ড 4

৬. শ্রেয়স গোপাল এই আইপিএলের তৃতীয় এমন খেলোয়াড় হলেন যিনি ২০ উইকেট হাসিল করেছেন। তার আগে এই কৃতিত্ব স্রেফ কাগিসো রাবাদা আর ইমরান তাহির হাসিল করতে পেরেছেন।

৭. আরসিবির পর ৮টি ম্যাচ হারা রাজস্থান রয়্যালস এই আইপিএলের দ্বিতীয় দল হয়ে গিয়েছে।

DCvsRR: ম্যাচে হল ৮টি রেকর্ড, অমিত মিশ্রা ঋষভ পন্থ গড়লেন বেশ কিছু বিশ্বরেকর্ড 5

৮. ঋষভ পন্থ আজ নিজের আইপিএল কেরিয়ারের ১১তম হাফসেঞ্চুরি করেছেন। এটা তার দ্বারা এই আইপিএলের তৃতীয় হাফসেঞ্চুরি ছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *