এখন এই নতুন জুটি করবে চেন্নাইয়ের হয়ে ইনিংস শুরু, দিল্লির বিরুদ্ধে ধোনি চালতে পারেন এই বড় চাল

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের দ্বাদশ মরশুমের প্লে অফের দৌড় এখন নিজের শেষ ম্যাচে পৌঁছে গিয়েছে, যেখানে শুক্রবার দ্বিতীয় কোয়ালিফায়ারের ম্যাচ চেন্নাই সুপার কিন্স আর দিল্লি ক্যাপিটালসের মধ্যে খেলা হবে। এই ম্যাচে জয় হাসিল করা দল রবিবার ফাইনাল ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের মুখোমুখি হবে।

চেন্নাই আর দিল্লির মধ্যে দ্বিতীয় কোয়ালিফায়ারের লড়াই আজ

শুক্রবার বিশাখাপট্টনমে যেখানে চেন্নাই সুপার কিংস প্রথম কোয়ালিফায়ার ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে হারার পর এখানে মাঠে নামবে তো অন্যদিকে দিল্লি ক্যাপিটালসের দল সানরাইজার্স হায়দ্রাবাদকে এলিমিনেটর ম্যাচে হারানোর পর মাঠে নামবে।

এখন এই নতুন জুটি করবে চেন্নাইয়ের হয়ে ইনিংস শুরু, দিল্লির বিরুদ্ধে ধোনি চালতে পারেন এই বড় চাল 1

যদিও দুই দলের কাছে নিজেদের বিশেষ ক্ষমতা রয়েছেন কারণ দুই দলের মধ্যে কোনো একজনকে ফেবারিট মনে করা যাবে না। দিল্লি ক্যাপিটালস আর চেন্নাই সুপার কিংস দুই দলই গ্রুপ স্টেজে ১৮ পয়েন্ট তুলেছিল। মুম্বাই ইন্ডিয়ান্সের দলতো আগেই খেতাবি ম্যাচের জন্য প্রস্তুত রয়েছে কিন্তু এই ম্যাচে চেন্নাই সুপার কিংস আর দিল্লি ক্যাপিটালসের মধ্যে ফাইনাল ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের মুখোমুখি হওয়ার জন্য কড়া টক্কর দেখতে পাওয়া যাবে।

দিল্লি ক্যাপিটালসের জন্য এই কারণে রয়েছে ফাইনালে পৌঁছোনোর সুযোগ

দিল্লি ক্যাপিটালসের জন্য এই আইপিএল মরশুমে এখনো পর্যন্ত তো সবকিছু ভালই গিয়েছে। যতই এই দল সমান সমান পয়েন্ট থাকা সত্ত্বেও প্রথম দুই স্থানে কব্জা করতে পারেনি কিন্তু এই দল এই বছর এক নতুন এনার্জি দেখিয়েছে।

এখন এই নতুন জুটি করবে চেন্নাইয়ের হয়ে ইনিংস শুরু, দিল্লির বিরুদ্ধে ধোনি চালতে পারেন এই বড় চাল 2

দিল্লি ক্যাপিটালস প্রথমবার আইপিএলের ইতিহাসে কোনো নকআউট ম্যাচ জিততে সফল হয়েছে তো অন্যদিকে প্রায় ৭ বছর পর এই দল এবার প্লে অফে প্রবেশ করেছে, এই অবস্থায় তাদের কাছ থেকে যথেষ্ট আশা থাকবে।
এই দলের কাছে সৌরভ গাঙ্গুলী আর রিকি পন্টিংয়ের মত বড়ো তারকা রয়েছে তো অন্যদিকে দলের টপ ৪ ব্যাটসম্যান দুর্দান্ত ফর্মে রয়েছেন। অন্যদিকে বোলাররাও পেছিয়ে নেই। দলের ব্যাটিং ক্রমে শিখর ধবন, পৃথ্বী শ, শ্রেয় আইয়ার আর ঋষভ পন্থ দুর্দান্ত দায়িত্ব সামলেছেন। এই অবস্থায় চেন্নাই সুপার কিংসকে মাত দেওয়ার ক্ষমতা এই দলের কাছে মজুত রয়েছে।

এই চাল চেলে চেন্নাই সুপার কিংস করতে পারে আক্রমণ

অন্যদিকে চেন্নাই সুপার কিংসের লীগ চরণে দারুন রমরমা দেখা গিয়েছে, কিন্তু এই ইয়েলো ব্রিগেডের মুম্বাই ইন্ডিয়ান্সের সামনে মনে হয় কিছু হয়ে যায়। এই মরশুমে সিএসকে মুম্বাই ইন্ডিয়ান্সের হাতে তিন ম্যাচে হেরেছে। আর সেই সঙ্গে চেন্নাই সুপার কিংস মুম্বাই ইন্ডিয়ান্সের হাতে লাগাতার ৪ ম্যাচ হারা দল হয়ে গিয়েছে।

এখন এই নতুন জুটি করবে চেন্নাইয়ের হয়ে ইনিংস শুরু, দিল্লির বিরুদ্ধে ধোনি চালতে পারেন এই বড় চাল 3

যদিও মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধ্ন দল প্রত্যাবর্তনের যথেষ্ট শক্তি ধরে। দলের জন্য সবচেয়ে বড় চিন্তা পাওয়া প্লে চলাকালীন শুরুর দিকের ধাক্কা লাগা যার থেকে যে কোনোভাবেই তাদের বেরিয়ে আসতে হবে। দলের ওপেনিং ব্যাটসম্যান শেন ওয়াটসন সেই ছন্দে নেই যার জন্য তিনি পরিচিত।

ওয়াটসনের নম্বর নিয়ে চাল সিএসকে পৌঁছতে পারে ফায়দা

কিন্তু কিছু কিছু চাল এমন খেলা যেতে পারে যাতে চেন্নাই সুপার কিংস এই সমস্যা কাটিয়ে উঠতে পারে। যাতে তারা ওপেনিং ব্যাটসম্যান হিসেবে লাগাতার ফ্লপ থাকা শেন ওয়াটসনকে চার নম্বরে ব্যাট করার পাশপাশি ফাফ দু’প্লেসির সঙ্গে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে মুরলী বিজয়কে পাঠাতে পারে। এই চাল এমন যা চেন্নাই সুপার কিংসকে ফায়দা এনে দিতে পারে।

এখন এই নতুন জুটি করবে চেন্নাইয়ের হয়ে ইনিংস শুরু, দিল্লির বিরুদ্ধে ধোনি চালতে পারেন এই বড় চাল 4

অন্যদিকে যদি দেখা যায় তাহলে শেন ওয়াটসনের জন্য চার নম্বরে খেলা ব্যাপারটা তার কাছে নতুন কিছু নয় কারণ আইপিএলেই ওয়াটসন চার নম্বরে ৩২টি ইনিংস খেলেছেন যার মধ্যে তিনি ৮৫০ রান করেছেন। এই অবস্থায় এটা একটা দুর্দান্ত কল বলা যেতে পারে।

আরও পড়ুন

আইসিসি টি-২০ র‍্যাঙ্কিংয়ে ইয়োন মর্গ্যান আর তবরেজ শামসির হলো বড়ো ফায়দা, অধিনায়ক বিরাটের হলো লোকসান

দক্ষিণ আফ্রিকা আর ইংল্যান্ডের মধ্যে রোমাঞ্চকর টি-২০ সিরিজের শেষ হয়ে গিয়েছে। যেখানে সিরিজে ইংল্যান্ডের দল জয় হাসিল...

রাহুল দ্রাবিড়ের শমিত দ্রাবিড় আবারো করলেন ডবল সেঞ্চুরি, এগোচ্ছেন বাবার পথেই?

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক রাহুল দ্রাবিড়ের ছেলে শমিত দ্রাবিড় স্কুল ক্রিকেটে রান বৃষ্টি করে চলেছেন। কিছুদিন...

শচীন তেন্ডুলকর মার্নস লাবুসেনকে বলেছিলেন তার মতো, স্টিভ ওয়ার হলো না পছন্দ, দিলেন এই কড়া প্রতিক্রিয়া

অস্ট্রেলিয়ার তরুণ ব্যাটসম্যান মার্নস লাবুসেন কিছু মাসেই আন্তর্জাতিক ক্রিকেটে নিজের ছাপ ফেলেছেন। অ্যাসেজ সিরিজের দ্বিতীয় টেস্টে স্টিভ...

স্টিভ ওয়া করলেন ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে হতে চলা টেস্ট সিরিজের ভবিষ্যতবাণী, একে বললেন জয়ের দাবীদার

স্টিভ ওয়া করলেন ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে হতে চলা টেস্ট সিরিজের ভবিষ্যতবাণী, একে বললেন জয়ের দাবীদার
বিরাট কোহলির নেতৃত্বে ভারত অস্ট্রেলিয়াকে তাদেরই দেশে টেস্ট সিরিজে হারিয়ে দিয়েছিল, যা ভারতের অনেক বড়ো কৃতিত্ব। এখন...

আইপিএল ২০২০- রাজস্থান রয়্যালসের সম্পূর্ণ শিডিউল, জেনে নিন কবে করবে নিজেদের মিশন আইপিএল শুরু

আইপিএল ২০২০- রাজস্থান রয়্যালসের সম্পূর্ণ শিডিউল, জেনে নিন কবে করবে নিজেদের মিশন আইপিএল শুরু
ক্রিকেট জগতের সবচেয়ে বড়ো হাই প্রোফাইল টি-২০ ক্রিকেট লীগ ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের মানুষ অধীর আগ্রহে অপেক্ষা করছে।...