আইপিএল ২০১৮: পাঞ্জাব আর মুম্বাই জেতার পর জেনে নিন কোন দল পাবে প্লে অফে জায়গা

চলতি আইপিএলে আজ লিগের শেষ দুটো ম্যাচ খেলা হতে চলেছে, যেখানে মুম্বাই ইন্ডিয়ান্স খেলবে দিল্লি ডেয়ারডেভিলসের বিরুদ্ধে এবং চেন্নাই সুপার কিংস খেলবে কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে। এই ম্যাচ দুটিতে মুম্বাই এবং কিংস ইলেভেন পাঞ্জাব যে কোনও মূল্যেই জিততে চাইবে। কারণ ইতিমধ্যেই চেন্নাই, হায়দ্রাবাদ এবং কলকাতা প্লে অফে পৌঁছে গিয়েছে। এবং চতুর্থ দল হিসেবে রাজস্থান রয়্যালস এবং এই দুটি দলের মধ্যে যে কোনও একটি দল পৌঁছবে। এই দুটি ম্যাচের পরই প্লে অফের খেলা শুরু হবে যার ঘোষণা এই দুটি ম্যাচের পরেই হয়ে যাবে।

আইপিএল ২০১৮: পাঞ্জাব আর মুম্বাই জেতার পর জেনে নিন কোন দল পাবে প্লে অফে জায়গা 1
ছবি সৌজন্যে বিসিসিআই

কোন দল পৌঁছবে প্লে অফে জেনে নিন:

মুম্বাই ইন্ডিয়ান্স

আইপিএল ২০১৮: পাঞ্জাব আর মুম্বাই জেতার পর জেনে নিন কোন দল পাবে প্লে অফে জায়গা 2
ছবি সৌজন্যে আইএএনএস

আজ রবিবার, এই কারণে আজ দুটি ম্যাচ খেলা হবে, যার প্রথম ম্যাচটি মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে দিল্লি ডেয়ারডেভিলস খেলবে দিল্লির ফিরোজশাহ কোটলা মাঠে। এই ম্যাচে যদি মুম্বাই ইন্ডিয়ান্স দিল্লিকে হারিয়ে দেয় তাহলে চতুর্থ দল হিসেবে প্লে অফে পৌঁছে যাবে মুম্বাই ইন্ডিয়ান্স। যদিও দিল্লি ডেয়ারডেভিলসও এই ম্যাচ হালকাভাবে নেবে না। যদি এই ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্স জিএ চায় তাহলে পাঞ্জাব এবং রাজস্থান এই টুর্নামেন্ট থেকে বাইরে হয়ে যাবে।

কিংস ইলেভেন পাঞ্জাব

আইপিএল ২০১৮: পাঞ্জাব আর মুম্বাই জেতার পর জেনে নিন কোন দল পাবে প্লে অফে জায়গা 3
ছবি সৌজন্যে বিসিসিআই

শুরু থেকে দুর্দান্ত প্রদর্শন করা কিংস ইলেভেন পাঞ্জাব শেষ দিকে এসে ভীষণই খারাপ পারফর্মেন্স করতে শুরু করেন। যার ফলে তাদের প্লে অফে পৌঁছনো ভীষণই মুশকিল হয়ে পড়ে। যদি কিংস ইলেভেন পাঞ্জাব প্লে অফে পৌঁছতে চায় তাহলে তাদের এই ম্যাচ যে কোনও মূল্যে জিততে হবে। যদি পাঞ্জাব চেন্নাইকে কম সে কম ৫৩ রান বা তার বেশি রানে হারিয়ে দেয়, কিংবা যদি তারা রান তাড়া করতে নামে তাহলে তাদের ১৩.৪ ওভারে লক্ষ্য পার করতে হবে তাহলে তাদের কাছে প্লে অফে পৌঁছনোর সুযোগ থাকবে, তবে তার সঙ্গে মুম্বাই ইন্ডিয়ান্সকেও হারতে হবে।

রাজস্থান রয়্যালস

আইপিএল ২০১৮: পাঞ্জাব আর মুম্বাই জেতার পর জেনে নিন কোন দল পাবে প্লে অফে জায়গা 4
ছবি সৌজন্যে বিসিসিআই

কিংস ইলেভেন পাঞ্জাবের মতই রাজস্থান রয়্যালস প্রথমে খারাপ প্রদর্শন করে পরে তারা ভাল খেলতে শুরু করে। রাজস্থানের কাছেও প্লে অফে পৌঁছনোর সুযোগ রয়েছে, কিন্তু তার জন্য তাদের অনেক কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যেতে হবে। যদি মুম্বাই ইন্ডিয়ান্স দিল্লির কাছে হেরে যায় তাহলে রাজস্থান তার ফায়দা পাবে। এবং তাদের পাঞ্জাবের নেট রান রেটের উপরও নির্ভর করতে হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *