আইপিএল ২০১৭ঃ ভিডিও - দেখুন চিন্নাস্বামীর মাটিতে ধোনির বিশাল ছক্কা যা সবাইকে অবাক করে দিল 1
মহেন্দ্র সিংহ ধোনি

তরোয়াল ময়ানে থাকা মানে এই নয় সে যুদ্ধ করতে ভুলে গেছে। উপযুক্ত সময়ে ঠিক সুযোগ বুঝে নিঃশব্দে বিপক্ষের সেনানীর ধর থেকে শির আলাদা করে দিতে পারে সে। দশম আইপিএলে এসে সেই এই কথাটাই প্রমাণ করে দিল রাইসিং পুনে সুপার জায়ান্টসের অন্যতম যোদ্ধা মহেন্দ্র সিংহ ধোনি।

নাম না করে আবার ধোনিকে খোঁচা দিলেন হর্ষ, পুনে হারাতে পারে জনপ্রিয়তা

এই আইপিএলে প্রথম চারটি ম্যাচে ঠিকমত ধোনিপযোগী ফর্মে না থাকায় বহু সমালোচনার সামনে পড়তে হয়েছিল ভারতের এই প্রাক্তণ অধিনায়ককে। রাইসিং পুনের কর্ণধারের ভাই হর্ষ গোয়েঙ্কা স্বয়ং নাম না করে মাহির সমালোচনা করেছিলেন। পরে একই জুতোয় পা গলান ভারতের প্রাক্তণ অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনি বলেছিলেন ধোনি একদিনের ক্রিকেটে যোগ্য ব্যাটসম্যান হলেও, টি টোয়েন্টিতে তেমন নন। রবিবার আরসিবির ঘরের মাঠে এই সমস্ত সমালোচনার যোগ্য জবাব দিলেন মাহি। যেভাবে যুজবেন্দ্র চাহলের একটি বলকে চিন্নাস্বামী স্টেডিয়ামের ছাদে পাঠিয়ে দিলেন ধোনি; তাতে প্রমাণ করলেন যে, তিনি এখনও নিজের জাত পাল্টাননি।

ধোনি ভাল টি টোয়েন্টি ক্রিকেটার নয়, বললেন প্রাক্তণ অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়

এদিন আরসিবির বোলিংয়ের সামনে রাইসিং পুনের কোনও ব্যাটসম্যানই এককভাবে জ্বলে উঠতে পারেননি। ফলে ধোনির ২৫ বলে করা ২৮ রান নিঃসন্দেহে আরসিবির ঘরের মাটিতে তাদের বিরুদ্ধে জয় পাওয়ার অন্যতম কারণ। এদিন ব্যাট করতে নেমে ধোনি ধীরে সুস্থে নিজের ইনিংসের শুরুটা করেছিলেন। তারপরই আসে সেই মাহেন্দ্রক্ষণ। আরসিবির স্পিনার যুজবেন্দ্র চাহলের একটি গুড লেন্থ বলকে এগিয়ে এসে সোজা চালিয়ে দেন ধোনি। বলটিও মহা আনন্দে মহাশূণ্যের দিকে প্রস্থান করে। অবশেষে গন্তব্য হয় চিন্নাস্বামীর সুউচ্চ ছাদে।

বহুদিন বাদে ধোনির ব্যাটে এই ধরনের একটি শট দেখে মুগ্ধ হয়ে যান সমর্থকেরা। পাশাপাশি বিপক্ষ দলগুলির মনে এই ঘটনায় ইতিমধ্যে কাঁপ ধরে গিয়েছে। কারণ একবার ধোনি ফর্মে ফিরলে, একাই কোনও ম্যাচ শেষ করার ক্ষমতা আছে তাঁর। তাই ঘুমন্ত এই আগ্নেয়গিরি জেগে ওঠার ভয়ে প্রমাদ গুনছে বিপক্ষের বোলাররা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *