রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর চায়নাম্যান স্পিনার তাবরেজ সামসি মাঝপথেই আইপিএল ছেড়ে চলে যাওয়ার সিদ্ধান্ত নিল। এতদিন ধরে সামসি আরসিবির হয়ে দলে থাকলেও তাঁকে একটিও ম্যাচে দেখা যায়নি। অধিনায়ক বিরাট কোহলি তাঁর থেকে বেশি ক্যারিবিয়ান স্পিনার স্যামুয়েল বদ্রীর উপরেই ভরসা করে গিয়েছেন। ফলে শুধু শুধু বসে থাকার থেকে আইপিএল থেকে বিদায় নেওয়ার সিদ্ধান্ত নিলেন এই স্পিনার।

তাবরেজ সামসি

দক্ষিণ আফ্রিকার এই স্পিনার বেশিরভাগ ক্ষেত্রেই বিভিন্ন দলের খেলার সময়ে দলের হয়ে বোলিংয়ে ওপেন করতেন। এই জায়গায় তিনি বেশ সফলও হয়েছিলেন। কিন্তু আরসিবির এই আইপিএলে খারাপ অবস্থা হলেও, একটি ম্যাচেও এই প্রোটিয়া স্পিনারকে নামানো হয়নি। বাকি টুর্নামেন্টেও খেলতে না পারার আশঙ্কায় এবার দেশে ফিরতে চলেছেন সামসি।

আইপিএল ২০১৭ঃ টুর্নামেন্টের মাঝপথে দিল্লিতে যোগ দিচ্ছেন টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী ক্রিকেটার

তিনি বলেন, “ভারত ছেড়ে চলে যাওয়াটা সত্যিই খুব দুঃখজনক। এখানকার মানুষজন সত্যিই অসাধারণ। এই দেশে খেলতে এসে আমি অনেক ভালবাসা ও সমর্থন পেয়েছি। আশাকরি পরবর্তী বছরে আবার এই লিগে খেলতে আসতে পারব। এখানকার মানুষের আবেগকে আমি সম্মান করি। বেঙ্গালুরুর বাসিন্দাদের ধন্যবাদ জানানোর ভাষা নেই। এই পরিবেশ খুবই মনে পড়বে আমার।”

দক্ষিণ আফ্রিকার চ্যাম্পিয়ন্স ট্রফির ১৫ জনের দলের মধ্যে সামসির নাম দেওয়া হয়নি। তবুও আইপিএলের মাঝ পথে তিনি এভাবে চলে যাওয়ার জেদ করলেন সেই নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে। এদিকে আইপিএলের এই মরশুমে আরসিবি এখনও ঘুরে দাঁড়াতে পারল না। দলের নামী ব্যাটসম্যানদের ক্রমাগত ব্যর্থতা জয়ে অন্তরায় হয়ে দাঁড়িয়েছে। শুধু গেইল বা ডেভিলিয়ার্সের ব্যাটেই নয়, অধিনায়ক বিরাট কোহলির ব্যাটও খুব কম সময়ই কথা বলেছে। ব্যাটিংয়ের পাশাপাশি একইভাবে দায়ী বোলিংও। দশটার মধ্যে মাত্র দুটি ম্যাচ জিতে আরসিবি পয়েন্ট তালিকায় সপ্তম স্থানে রয়েছে। বর্তমান পরিস্থিতি অনুযায়ী, আরসিবির এবারের প্লে-অফে পৌঁছানোর আশা কার্যত শেষ হওয়ার মুখে।

এই মরশুমে আরসিবির প্রথম ধাক্কাটা লাগে কেএল রাহুলের না থাকা। অস্ট্রেলিয়ার সঙ্গে টেস্ট খেলার সময়ই চোট পাওয়ায় আইপিএল থেকে এই বছরের জন্য বিদায় নেন তিনি। গত মরশুমে রাহুলের দারুণ ফর্ম এখনও পর্যন্ত মনে রেখেছে আরসিবি সমর্থকেরা। তাই গভীরভাবে তাঁর না থাকার অভাব অনুভব করছে এই দল। এছাড়া অধিনায়ক বিরাট কোহলি আগের বছরে আইপিএলে সর্বাধিক রান করলেও এই বছর তাঁর ব্যাটে সেই তেজ নেই। তাই শেষের ম্যাচগুলিতে জিতে অন্তত নিজেদের সম্মান বাঁচানোটাই এখন এই দলের প্রধান লক্ষ্য।

আইপিএল ২০১৭ঃ হাতে পড়ে মাত্র ৭ টি ম্যাচ, প্লেঅফে যেতে মরিয়া কিংস ইলেভেন দলে আনল বিরাট পরিবর্তন

SHARE

আরও পড়ুন

চেন্নাই সুপার কিংসের এই জোরে বোলার আইপিএল শুরুর আগেই গেলেন ছিটকে, অবাক করে দেওয়ার মত কারণে

চেন্নাই সুপার কিংসের এই জোরে বোলার আইপিএল শুরুর আগেই গেলেন ছিটকে, অবাক করে দেওয়ার মত কারণে
ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের ১২তম সংস্করণ ২৩ মার্চ থেকে খেলা হবে। এই টুর্নামেন্টের প্রথম ম্যাচ গত বিজেতা চেন্নাই...

স্টিফেন ফ্লেমিং জানালেন, কোন নম্বরে আইপিএল ২০১৯ এ ব্যাটিং করবেন এমএস ধোনি

স্টিফেন ফ্লেমিং সিএসকে দ্বারা আয়োজিত মিডিয়া কনফারেন্সে বলেন,আইপিএলের বর্তমান চ্যাম্পিয়ন দল চেন্নাই সুপার কিংস। তারা আইপিএল ২০১৯...

আইপিএল ২০১৯: গত ১১বছর ধরে অটুট এই রেকর্ড, আজ পর্যন্ত ভাঙতে পারেননি কোনো খেলোয়াড়

আইপিএল ২০১৯: গত ১১বছর ধরে অটুট এই রেকর্ড, আজ পর্যন্ত ভাঙতে পারেননি কোনো খেলোয়াড়
দুনিয়ার সবচেয়ে দুর্দান্ত ক্রিকেট লীগ আইপিএলের শুরুয়াত ২০০৮ এ হয়েছিল। টুর্নামেন্টের প্রথম ম্যাচে ব্রেণ্ডন ম্যাকালামের ১৫৮ রানের...

আইপিএল ২০১৯— মাত্র ৩০ লাখ টাকায় এই আইপিএল মরশুমে খেলছেন ৮০ হাজার কোটি টাকার মালিকের ছেলে

আইপিএল ২০১৯— মাত্র ৩০ লাখ টাকায় এই আইপিএল মরশুমে খেলছেন ৮০ হাজার কোটি টাকার মালিকের ছেলে
ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ ক্রিকেট ইতিহাসের সবচেয়ে মূল্যবান টি-২০ ক্রিকেট লীগ হিসেবে পরিচিত। এতে পয়সা পাওয়া যায়না বরং...

৫ বছর আগে ভারতের হয়ে শেষ ওয়ানডে ম্যাচ খেলা এই ব্যাটসম্যানকে গাঙ্গুলী বললেন বিশ্বকাপে ভারতের ৪ নম্বরের বিকল্প

ভারতীয় দলের চার নম্বরের খেলোয়াড় গত দীর্ঘ সময় ধরে ফ্লপ চলছে। গত ২ বছর ধরে ভারতীয় দল...