আইপিএল ২০১৭ঃ কঠিন সমস্যার মধ্যে সানরাইজার্স হায়দ্রাবাদ; দলের সমস্যা শোধরাবে কিভাবে! 1
শিখর ধবন

আইপিএলের শুরুটা দারুণভাবে করেছিল গতবারের চ্যাম্পিয়ন সানরাইজার্স হায়দরাবাদ। প্রথম ম্যাচেই আরসিবির মত দলকে হারিয়ে, পুরোদমে নিজেদের শক্তি জাহির করেছিলো এই দলটি। কিন্তু এই লিগের প্রথম পর্ব কাটতে না কাটতেই ঘোর সমস্যার মুখে হায়দরাবাদের এই দল। এতটাই বড় সমস্যায় যে আগামী ম্যাচগুলিতে কার্যত ঢাল তরোয়ালহীন নিধিরাম সর্দার হিসেবে মাঠে নামতে হতে পারে ওয়ার্নারের দলকে।
কী হয়েছিল?

আইপিএলে ফিরছে চেন্নাই সুপার কিংস, পুনেকে বিদায় ধোনির!

শনিবার ইডেন গার্ডেন্সে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ১৭ রানে হেরেছে সানরাইজার্স। দলের মিডল ওর্ডারের ব্যাটিং রীতিমত ভাবাচ্ছে চ্যাম্পিয়ন এই দলকে। সেই জায়গায় দাঁড়িয়ে এমন ঘটনা ঘটল যে, নিজেদের ভুল ও বিপক্ষের দুর্বলতা পরিমাপ করার জায়গাটাই শেষ হয়ে গেল। ট্রেন্ট বোল্টের অফ সাইডের একটি বলে সপাটে মারে সানরাইজার্সের ওপেনার শিখর ধবন। বলটি সোজা এগিয়ে যায় সানরাইজার্সের শিবিরের দিকে। তীব্র গতিতে বলটি ধেয়ে আসছে দেখে নিজেকে বাঁচাতে চেয়ার ছেড়ে উঠে যান সানরাইজার্সের অ্যানালিস্ট। তবে দলের প্রাণ ভ্রমর, ল্যাপটপটিকে বাঁচানোর কোনও চেষ্টাই করেননি তিনি। অতঃপর বলটি এসে লাগে ওই ল্যাপটপে। ভেঙে চূর্ণ বিচূর্ণ হয়ে যায়। পরে জানা যায়, হার্ড ডিস্কটি প্রায় নষ্ট হয়ে গিয়েছে।

অ্যানালিস্টের এই চরম অপেশাদারিত্বের জন্য বেজায় চটে যান কোচ ভিভিএস লক্ষণ। তিনিও সেই সময়ে মাঠে উপস্থিত ছিলেন। গোটা ঘটনাটাই তাঁর চোখের সামনে ঘটে। ওই হার্ড ডিস্কটি কতটা গুরুত্বপূর্ণ ছিল তা ঠারে ঠারে বোঝেন লক্ষণ। দলের প্রতিটা ম্যাচের ভাল খারাপ দিক, জয় পরাজয়ের কারণ, বিপক্ষের শক্তির দুর্বলতা সবকিছুই বাক্সবন্দী ছিল ওই হার্ড ডিস্কে। ওই ডিস্কে থাকা তথ্য পুণঃরুদ্ধার না করা গেলে, আইপিএলের আগামী ম্যাচগুলিতে দারুণ সমস্যায় পড়তে হবে সানরাইজার্সকে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *