মহেন্দ্র সিংহ ধোনি

অধিনায়কের পদ থেকে রেহাই পাওয়ার পর থেকে মহেন্দ্র সিংহ ধোনি আরও ভাল খেলোয়ার হয়ে উঠছে। এমনটাই মনে করেন ভারতের প্রাক্তণ অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়।

সম্প্রতি প্রদর্শন না করায় ধোনিকে সমালোচনা করতে ছাড়েননি সৌরভ। তবে এবার এই ক্রিকেটার নিজের ফর্মে ধীরে ধীরে ফিরে আসায়, তাঁর ইতিবাচক দিকগুলি নিয়েও বাহবা দিলেন। গত বছরে রাইসিং পুনে সুপার জায়ান্টসের হয়ে অধিনায়কত্ব করেছিলেন ধোনি। সেবার লিগ টেবিলের সপ্তম স্থানে শেষ করেছিল পুনে। সেই কারণেই এই বছর ধোনিকে কিছু না জানিয়েই তাঁকে পুনের অধিনায়ক পদ থেকে বহিষ্কার করা হয়। এর ফলে ধোনির সমর্থক মহলে ও ক্রিকেট মহলে বেশ আলোড়ন সৃষ্টি হয়েছিল। কিন্তু অধিনায়কত্ব ছাড়ায় ধোনিকে এখন ব্যাটিং ওর্ডারে কিছুটা আগে পাঠানো হচ্ছে এবং ফলও পাওয়া গিয়েছে। গত ২২শে এপ্রিল সানরাইজার্সের বিরুদ্ধে ম্যাচে ধোনি চার নম্বরে ব্যাট করতে নামে। অপরাজিত ৬১ রানের এক রুদ্ধশ্বাস একটি ইনিংস খেলে তিনি রাইসিং পুনের ঘরে দু’পয়েন্ট এনেও দিয়েছিলেন।

আইপিএল ২০১৭ঃ আবার ধোনিকে একহাত নিলেন মহারাজ, এবার কী বললেন দেখে নিন

সৌরভ গঙ্গোপাধ্যায় বলেন, “একজন অধিনায়ক হিসেবে ধোনিকে অন্য রকম লাগত, ঠিক এখন যেমনটা লাগছে তাঁকে। ওর পিছনে এমন একজন অধিনায়ক চাই যে ওকে ঠেলে উপরের দিকে নিয়ে আসবে। ব্যাটিং স্তরে ধোনি উপরের দিকে আসার ফলে দলেরও অনেক লাভ হয়েছে।” তিনি আরও বলেন, “ধোনি ৬ নম্বরে ব্যাটিং করতে বেশি পছন্দ করত। কারণ ও ভাবত এই জায়গায় ওর দরকারটা বেশি। আমি কিন্তু অন্যটাই ভাবি। একটু আগে বা পরের দিকে ব্যাট করায় চাপ খুব একটা কম বেশি হয় না। বরং কয়েকটা বেশি বল খেলার সুযোগ থাকে।”

এর কয়েকদিন আগেই ধোনির খারাপ ফর্ম নিয়ে সমালোচনা করেছিলেন মহারাজ। তিনি বলেছিলেন, “ধোনি কতটা ভাল টি টোয়েন্টি খেলোয়ার সে বিষয়ে আমার সন্দেহ রয়েছে।” এরপরই প্রাক্তণ এই অধিনায়ককে ধোনির সমর্থকদের সমালোচনার মুখে পড়তে হয়েছিল। সেই বিষয়ে তিনি আরও বলে, “ধোনি নিজের অনেক সমর্থক তৈরি করেছে। অনেকেই আমায় বলতে শুরু করল আমি কেন ধোনির সমালোচনা করতে গেলাম। এই একই ঘটনা আমার সঙ্গেও ঘটেছিল, ২০০৬ সালে যখন আমি জাতীয় দল থেকে বাদ পড়ি। কিন্তু আমার তাতে কোনও অসুবিধা হয়নি।”

ধোনি ভাল টি টোয়েন্টি ক্রিকেটার নয়, বললেন প্রাক্তণ অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়

  • SHARE

    আরও পড়ুন

    ভারতীয় ওয়ানডে দলে দ্রুত শামিল হতে পারেন এই তিন ক্রিকেটার

    ভারতীয় দল ইংল্যান্ডের বিরুদ্ধে সম্প্রতি শেষ হওয়া ওয়ানডে সিরিজে ২-১ ফলাফলে হেরে গিয়েছে। প্রথম ম্যাচ জেতার পরও...

    বিশ্বের এক নম্বর টি২০ বোলার রশিদ খান দিলেন হার্দিক পান্ডিয়াকে বাউন্স খেলার চ্যালেঞ্জ, বদলে পেলেন এই জবাব

    বিশ্বের এক নম্বর টি২০ বোলার রশিদ খান দিলেন হার্দিক পান্ডিয়াকে বাউন্স খেলার চ্যালেঞ্জ, বদলে পেলেন এই জবাব
    ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ দুনিয়াভরের খেলোয়াড়দের এক মঞ্চে নিয়ে আসার কাজ করেছে। এটাই কারণ যে আলাদা আলাদা দেশের...

    ধোনিকে নিয়ে বিসিসিআই লিখল ভুল, ভক্তরা বদলে করল ট্রোল

    ধোনিকে নিয়ে বিসিসিআই লিখল ভুল, ভক্তরা বদলে করল ট্রোল
    ভারতীয় ক্রিকেট ইতিহাসে সফলতম অধিনায়কের উল্লেখ যখনই করা হবে তাতে টিম ইন্ডিয়ার প্রাক্তণ অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির...

    ছবি: সেক্সিয়েস্ট স্পোর্টস সাংবাদিক মায়ান্তি ল্যাঙ্গারের কিছু হটেস্ট ফটো

    স্টার স্পোর্টস এবং অন্যান্য স্পোর্টস চ্যানেল এর সৌজন্নে এই মুহূর্তে উপস্থাপিকা হিসাবে মায়ান্তি ল্যাঙ্গার একজন সুপরিচিত মুখ। মায়ান্তি...

    “শিক্ষাই জাতির মেরুদন্ড”………. বিখ্যাত ভারতীয় ক্রিকেটারদের শিক্ষাগত যোগ্যতা!

    যে কোনো খেলাধুলার জগতে প্রতিভাই হল মাপকাঠি, এবং বহুলাংশেই শিক্ষাগত যোগ্যতা গুরুত্বহীন থাকে। তবে আজ আমরা এই...