সন্দীপ কি এমন চেয়েছিলেন প্রীতি জিনটার কাছে থেকে, যে তার উত্তরে প্রীতি এই জিনিসটি আবদার করে বসলেন? 1

আইপিএল ১০ এ নিজেদের শেষ ম্যাচে বেঙ্গালুরুতে কিংস ইলেভেন পঞ্জাব ১৯ রানে হারিয়ে দিয়েছে শক্তিশালী রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে। ওই ম্যাচে পঞ্জাবের জোরে বোলার সন্দীপ শর্মা মাত্র ২২ রানের বিনিময়ে এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা তিন টি-২০ ফর্ম্যাটের ব্যাটসম্যান বিরাট কোহলি (৬), ক্রিস গেইল (০) এবং এবি ডি ভিলিয়ার্সকে (১০) আউট করেছেন। বিশ্বের সেরা এই তিন ব্যাটসম্যানকে আউট করে সেদিনের ম্যাচে একাই টিম আরসিবি-র কোমর ভেঙে দিয়েছিলেন সন্দীপ। একই ম্যাচে আরসিবি-র এই তিন ব্যাটসম্যানকে আউট করে আইপিএলের ইতিহাসে প্রথম বোলার হিসেবে নজির গড়ে ফেললেন পঞ্জাবের এই পেসারটি। যদিও পরবর্তী সময়ে শোনা যায়, ওই ম্যাচে সন্দীপের এই সাফল্যের পিছনে নাকি অন্য একটি কারণ লুকিয়ে ছিল। ম্যাচ শেষে অক্ষর প্যাটেল, সন্দীপ শর্মা এবং টিম ফ্র্যাঞ্চাইজি মালকিন প্রীতি জিনটার কথোপকথনের একটি ভিডিওতে সেই কারণটা সবার সামনে চলে আসে। যেখানে পরিষ্কার হয়ে যায়, সে ম্যাচে এমন ভালো পারফরম্যান্স করার জন্য প্রীতি জিনটার সঙ্গে আলাদা একটা সমঝোতা হয়েছিল সন্দীপ শর্মার।

জল্পনার অবসান – বিসিসিআইয়ের তরফ থেকে জানিয়ে দেয়া হল ভারতীয় দল চ্যাম্পিয়নস ট্রফি খেলবে কি খেলবে না

ম্যাচ শেষে সেই ভিডিওতে দেখা যায় দলের জয়ে দারুণ খুশি টিম মালকিন প্রীতি জিনটা। সেখানে তিনি ম্যাচে ভালো পারফরম্যান্স করা অক্ষর প্যাটেল এবং সন্দীপ শর্মার প্রশংসা করে চলেছেন। এর মধ্যিখানে প্রীতি ওই দু’জনকে প্রশ্ন করে বসেন, “তোমরা চার-ছয় মারার আগে কি জানতে পারো যে পরের বলে চার-ছয় মারবে?” উত্তরে অক্ষর বলেন, “না জানতে পারি না। চাইলে আপনি সন্দীপকে জিজ্ঞাসা করে দেখুন।”

পাল্টা জবাবে প্রীতি বলেন, “সন্দীপ জানতো ও এই ম্যাচে অনেকগুলি উইকেট পাবে। এ ম্যাচের আগে এ বিষয়ে ওর সঙ্গে তো আমার আলাদা একটা বোঝাপড়া হয়েছিল।”

আসলে ম্যাচ শুরু হওয়ার আগে সন্দীপ শর্মা নিজের পরিবারের জন্য টিম মালকিন প্রীতি জিনটার কাছে ম্যাচ টিকিট চেয়ে বসেন। কিন্তু টিকিট না থাকায় প্রীতি তাঁকে না বলে ফেলেন। কিছুক্ষণ পর প্রীতি সরাসরি সন্দীপকে জানান, তিনি টিকিট দিলে তার পরিবর্তে কি পাবেন? সন্দীপ টিম মালকিনকে নাকি তখন কথা দিয়েছিলেন, ওই ম্যাচে চারটি উইকেট তুলে দেখাবেন। বাস্তবে সন্দীপ অবশ্য সে ম্যাচে কোহলি, গেইল এবং ডি ভিলিয়ার্সের উইকেট তুলতে সমর্থ হয়েছিলেন।

আইপিএল ২০১৭ঃ ভিডিও – মাঠে স্পোর্টসম্যানশিপ বজায় রেখে সবাইকে তাক লাগিয়ে দিলেন হাসিম আমলা

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *