ডানিয়েল ভেত্তোরি

দশম আইপিএলের অন্যতম জনপ্রিয় দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোর অপ্রত্যাশিতভাবে পয়েন্ট তালিকার সবথেকে নীচে অবস্থান করছে বর্তমানে। রবিবার রাইসিং পুনের বিরুদ্ধে নিজের ঘরের মাঠে হারার পর, পাঁচ ম্যাচে মাত্র একটিতে জয় পেয়েছে তারা। প্রথমদিকে অধিনায়ক বিরাট কোহলি ও এবি ডেভিলিয়ার্স না থাকায় ব্যাটিং ওর্ডারে যে খামতি চোখে পড়েছিল, এই দুই ক্রিকেটার ফিরে আসার পর তা মিটে যাবে ভেবেছিল টিম ম্যানেজমেন্ট। কিন্তু বোলিং বিভাগেও চরম বিশৃঙ্খলতার জন্য কিছুতেই গুছিয়ে উঠতে পারছে না আরসিবি। এই পরিস্থিতে দাঁড়িয়ে নিজেদের সেরা একাদশ খুঁজতে চাইছে আরসিবির কোচ ডানিয়েল ভেত্তোরি।

বিরাট কোহলি’র দলকে হারিয়ে কী বললেন পুণে তারকা বেন স্টোকস? জানলে অবশ্যই রোমাঞ্চিত হবেন

রবিবার ম্যাচ শেষে ভেত্তোরি আরসিবিতে বেশকিছু রদবদলের আভাস দেন। তিনি বলেন, “এই প্রতিযোগীতায় আমরা নিজেদের সেরা একাদশ খুঁজছি এখনও। আমার মতে এদিনের উইকেট খুব একটা ব্যাটিংয়ের সহায়ক ছিল না। তবে এটিকে খারাপ উইকেট বলছিনা। বোলারদের জন্য এই উইকেটে অনেক সাহায্য আছে। শেষ দু’তিনটে ম্যাচে তা দেখা গিয়েছে।”

রবিবার চিন্নাস্বামীর উইকেট একটু ধীর গতির ছিল। পিচে জলীয়ভাব থাকায় বল আটকে আটকে আসছিল। তাই আরসিবির স্ট্রোক ব্যাটসম্যানদের পক্ষে খেলতে অসুবিধা হয়েছিল। তারই ফলস্বরূপ মাত্র ১৬২ রান তাড়া করতে নেমেও জিততে না পারা। বেঙ্গালুরুর এই ফ্রাঞ্চাইজির কালো ঘোড়া ক্রিস গেইলও বর্তমানে ফর্মে নেই। এই বিষয়টাও সমস্যায় ফেলেছে। কোচ বলেন, “ঘরোয়া ক্রিকেটাররা বেশকিছু ম্যাচে সুযোগ পেলেও তাঁদের ঠিক ফর্মে দেখা যায়নি। আমরা জানি ক্রিস গেইল একজন দারুণ ক্রিকেটার। কিন্তু তিনিও এখন ফর্মে নেই। ফলে আমরা এখন নিজেদের সেরা একাদশ খোঁজার চেষ্টায় আছি।”

পুনের সঙ্গে পরাজয়ের ময়না তদন্ত করতে গিয়ে ভেত্তোরি বলেন, “এই ম্যাচে পিচ একটা বড় ফ্যাক্টর হয়ে গিয়েছিল। আমাদের ব্যাটসম্যানরা এই ধরনের উইকেটে খেলে অভ্যস্ত নয়। আমাদের স্ট্রাইক রেট ১০০ এর নীচে চলে গিয়েছিল। বল ঠিক মত ব্যাটে আসছিল না। এটাই এই পরাজয়ের মূল কারণ।”

রাইসিং পুনের ম্যাচ থেকে শিক্ষা নিয়ে ব্যাটসম্যানদের সেইভাবেই তৈরি করা চেষ্টা করছেন প্রাক্তণ এই কিউই স্পিনার। আইপিএলের বাকি ম্যাচগুলিতে কতটা ঘুড়ে দাঁড়াতে পারবে আরসিবি সেটাই এখন দেখার।

আইপিএল ২০১৭ঃ ভিডিও – দেখুন চিন্নাস্বামীর মাটিতে ধোনির বিশাল ছক্কা যা সবাইকে অবাক করে দিল

  • SHARE

    আরও পড়ুন

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...

    আইপিএলের প্রথম ম্যাচে খেলতে পারবেন না এই দুই অস্ট্রেলীয়

    আর মাত্র দেড় মাস বাকি আইপিএল শুরুর। এই মুহুর্তে স্ট্রাটেজি বানাতে শুরু করে দিয়েছে সমস্ত ফ্রেঞ্চাইজিই। কিন্তু...

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি
    এই মুহুর্তে পাঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্কের দুর্নীতিতে গোটা দেশই নড়ে গিয়েছে। ১১ হাজার কোটি টাকার দুর্নীতি এই মুহুর্তে...

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির
    একের পর এক রেকর্ড ধুলিস্যাত হচ্ছে তার ব্যাটের ঘায়ে। বর্তমান প্রজন্মের কথা ছেড়ে দিলেও ইতিমধ্যেই তার নাম...

    আইপিএল ২০১৮: আসন্ন আইপিএল কেকেআরকে নেতৃত্ব দিতে আগ্রহী এই অস্ট্রেলীয়

    আইপিএল ২০১৮: আসন্ন আইপিএল কেকেআরকে নেতৃত্ব দিতে আগ্রহী এই অস্ট্রেলীয়
    আইপিএলের একাদশতম সংস্করণের শুরুর ঘন্টা পড়তে আর মাত্র বাকি মাস দেড়েক। অন্যান্য অনেক ফ্রেঞ্চাইজি যেখানে তাদের অধিনায়ক...