আইপিএল ২০১৭: বোলিং বিভাগকে মজবুত করতে মিলস-নেগিদের নিল আরসিবি 1

দলে বরাবর একাধিক নামজাদা ক্রিকেটার থাকা সত্ত্বেও আইপিএলে কোনোবার চ্যাম্পিয়ন হতে পারেনি টিম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। বিরাট কোহলি, ক্রিস গেইল, এবি ডি ভিলিয়ার্স, শেন ওয়াটসন সমৃদ্ধ টিম আরসিবি গত আইপিএলে মারকাটারি পারফরম্যান্স করে ফাইনালেও উঠেছিল। কিন্তু সামান্যের জন্য গোটা প্রতিযোগিতায় ভালো খেলে আসা এই দলটি ফাইনালে সানরাইজার্স হায়দরাবাদের কাছে আত্মসমর্পন করে বসে।এমন পরাজয়ের পোস্ট মর্টেম করতে গিয়ে টিম আরসিবির সামনে ভেসে ওঠে দলের হতশ্রী বোলিং বিভাগ।পাশাপাশি ভালোমানের অলরাউন্ডার ক্রিকেটারের অভাবও দৃশ্যত হয়েছিল।

বিষয়গুলি মাথায় রেখে এবারের আইপিএল নিলাম থেকে তারা চূড়ান্ত ফর্মে থাকা ইংল্যান্ডের প্রতিভাবান অলরাউন্ডার ক্রিকেটার বেন স্টোকসকে তুলে নেওয়ার পরিকল্পনা করে ফেলে। যদিও নিলামে তারা স্টোকসকে হাতছাড়া করে টিম পুণের কাছে। তবে রেকর্ড পরিমাণ ১২ কোটি টাকা খরচ করে তুলে নেন ইংল্যান্ড দলের প্রতিভাবান পেসার টাইমাল মিলসকে।

এছাড়া গতবারে দিল্লি ডায়নামোজে রেকর্ড পরিমাণ ৮ কোটিতে বিক্রি হওয়া অলরাউন্ডার পবন নেগিকে কোহলির দল কিনে নিল মাত্র ১ কোটিতে। উত্তর প্রদেশের বোলিং-অলরাউন্ডার প্রবীন দুবেকে ১০ লক্ষ টাকায় কিনলো তাঁরা। দলের বোলিং বিভাগকে আরোও মজবুত করতে ঘরোয়া ক্রিকেটে রাজস্থানের হয়ে দারুণ পারফরম্যান্স করে যাওয়া অনিকেত চৌধুরিকে ২ কোটিতে নেয় আরসিবি। এছাড়া অজি দলের উঠতি জোরে বোলার বিলি স্তানলেকও হয়ে উঠতে পারেন কোহলির দলের অন্যতম বোলিং অস্ত্র।

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর দল

Related image

পবন নেগি, টাইমাল মিলস, অনিকেত চৌধুরি, প্রবীন দুবে, বিলি স্তানলেক, বিরাট কোহালি, লোকেশ রাহুল, এবি ডি ভিলিয়ার্স, ক্রিস গেইল, য়ুজবেন্দ্র চাহ্বল, হর্শল প্যাটেল, মনদীপ সিং, অ্যাডাম মিলনে, সরফরাজ খান, এস অরবিন্দ, কেদার যাদব, শেন ওয়াটসন, স্টুয়ার্ট বিনি, স্যামুয়েল বদ্রী, ইকবাল আবদুল্লাহ, ট্রাভিস হেড, সচিন বেবি, আবেশ খান, তাবরেজ শামসি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *