দলে বরাবর একাধিক নামজাদা ক্রিকেটার থাকা সত্ত্বেও আইপিএলে কোনোবার চ্যাম্পিয়ন হতে পারেনি টিম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। বিরাট কোহলি, ক্রিস গেইল, এবি ডি ভিলিয়ার্স, শেন ওয়াটসন সমৃদ্ধ টিম আরসিবি গত আইপিএলে মারকাটারি পারফরম্যান্স করে ফাইনালেও উঠেছিল। কিন্তু সামান্যের জন্য গোটা প্রতিযোগিতায় ভালো খেলে আসা এই দলটি ফাইনালে সানরাইজার্স হায়দরাবাদের কাছে আত্মসমর্পন করে বসে।এমন পরাজয়ের পোস্ট মর্টেম করতে গিয়ে টিম আরসিবির সামনে ভেসে ওঠে দলের হতশ্রী বোলিং বিভাগ।পাশাপাশি ভালোমানের অলরাউন্ডার ক্রিকেটারের অভাবও দৃশ্যত হয়েছিল।

বিষয়গুলি মাথায় রেখে এবারের আইপিএল নিলাম থেকে তারা চূড়ান্ত ফর্মে থাকা ইংল্যান্ডের প্রতিভাবান অলরাউন্ডার ক্রিকেটার বেন স্টোকসকে তুলে নেওয়ার পরিকল্পনা করে ফেলে। যদিও নিলামে তারা স্টোকসকে হাতছাড়া করে টিম পুণের কাছে। তবে রেকর্ড পরিমাণ ১২ কোটি টাকা খরচ করে তুলে নেন ইংল্যান্ড দলের প্রতিভাবান পেসার টাইমাল মিলসকে।

এছাড়া গতবারে দিল্লি ডায়নামোজে রেকর্ড পরিমাণ ৮ কোটিতে বিক্রি হওয়া অলরাউন্ডার পবন নেগিকে কোহলির দল কিনে নিল মাত্র ১ কোটিতে। উত্তর প্রদেশের বোলিং-অলরাউন্ডার প্রবীন দুবেকে ১০ লক্ষ টাকায় কিনলো তাঁরা। দলের বোলিং বিভাগকে আরোও মজবুত করতে ঘরোয়া ক্রিকেটে রাজস্থানের হয়ে দারুণ পারফরম্যান্স করে যাওয়া অনিকেত চৌধুরিকে ২ কোটিতে নেয় আরসিবি। এছাড়া অজি দলের উঠতি জোরে বোলার বিলি স্তানলেকও হয়ে উঠতে পারেন কোহলির দলের অন্যতম বোলিং অস্ত্র।

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর দল

Related image

পবন নেগি, টাইমাল মিলস, অনিকেত চৌধুরি, প্রবীন দুবে, বিলি স্তানলেক, বিরাট কোহালি, লোকেশ রাহুল, এবি ডি ভিলিয়ার্স, ক্রিস গেইল, য়ুজবেন্দ্র চাহ্বল, হর্শল প্যাটেল, মনদীপ সিং, অ্যাডাম মিলনে, সরফরাজ খান, এস অরবিন্দ, কেদার যাদব, শেন ওয়াটসন, স্টুয়ার্ট বিনি, স্যামুয়েল বদ্রী, ইকবাল আবদুল্লাহ, ট্রাভিস হেড, সচিন বেবি, আবেশ খান, তাবরেজ শামসি।

SHARE

আরও পড়ুন

INDvsNZ: প্রথম টি-২০তে এই প্লেয়িং ইলেভেন নিয়ে মাঠে নামবে ভারত, কড়া সিদ্ধান্ত নিতে পারেন অধিনায়ক কোহলি

INDvsNZ: প্রথম টি-২০তে এই প্লেয়িং ইলেভেন নিয়ে মাঠে নামবে ভারত, কড়া সিদ্ধান্ত নিতে পারেন অধিনায়ক কোহলি
ভারত আর নিউজিল্যান্ডের মধ্যে ২৪ জানুয়ারি থেকে ৫ ম্যাচের টি-২০ সিরিজ খেলা হবে। সিরিজের প্রথম ম্যাচ অকল্যান্ডের...

শিখর ধবনের পর আবারো ভারত খেলো ধাক্কা, ঈশান্ত শর্মা ছিটকে গেলেন নিউজিল্যাণ্ড সফর থেকে

ভারতীয় দলকে আগামী মাসে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে হবে। এর জন্য এখনো পর্যন্ত ভারতীয়...

নিউজিল্যান্ড সফর থেকে ছিটকে গেলেন এই ভারতীয় প্লেয়ার, বিসিসিআই দ্রুতই করবে রিপ্লেসমেন্ট ঘোষণা

নিউজিল্যান্ড সফর থেকে ছিটকে গেলেন এই ভারতীয় প্লেয়ার, বিসিসিআই দ্রুতই করবে রিপ্লেসমেন্ট ঘোষণা
ভারতীয় ক্রিকেট দল বিরাট কোহলির নেতৃত্বে অস্ট্রেলিয়াকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ২-১ ফলাফলে হারিয়ে দেওয়ার সঙ্গেই আরো...

ভারত-অস্ট্রেলিয়ার শেষ ওয়ানডে ম্যাচে হয়েছিল বড়ো কেলেঙ্কারী, পুলিশ ১১জনকে করল গ্রেপ্তার

ভারত-অস্ট্রেলিয়ার শেষ ওয়ানডে ম্যাচে হয়েছিল বড়ো কেলেঙ্কারী, পুলিশ ১১জনকে করল গ্রেপ্তার
আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ বা বাকি খেলায় জুয়াড়িদের মায়াজাল ছড়িয়ে রয়েছে। এই মায়াজালে প্রায় দিনই বেটিংয়ের বেশকিছু দলকে...

ICC ODI RANKING: সিরিজ হারের পর অস্ট্রেলিয়ার হলো লোকসান, র‍্যাঙ্কিংয়ে এই জায়গায় পৌঁছল ভারত

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষ হয়ে গেছে। এই সিরিজের প্রথম ম্যাচ অস্ট্রেলিয়া ১০...