পুনের বিরুদ্ধে শুরু করবে আইপিএল যাত্রা, তার আগে দেখে নেওয়া যাক মুম্বইয়ের একাদশ 1
মুম্বই ইন্ডিয়ন্স

আইপিএলের সব থেকে সফলতম অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি আর অধিনায়কত্ব করবেন না। একজন সাধারণ উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবেই দলে খেলবেন। কিছুমাস আগে পর্যন্ত এই কথাটা বললে কেউ বিশ্বাস করতে চাইত না। কিন্তু সেই অপ্রিয় সত্যিটাই বাস্তবে রূপ পেয়েছে। হঠাৎ করে রাইজিং পুনে সুপারজায়ান্টসের অধিনায়ক পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে ধোনিকে। সেই জায়গায় এসেছেন অস্ট্রেলিয়ার বহুল কথিত অধিনায়ক স্টিভ স্মিথ। তবে রাইজিং পুনের মধ্যে এই বিশাল রদবদল হলেও, মহারাষ্ট্রের অন্য দল মুম্বই ইন্ডিয়ানসের মধ্যে কোনও রদবদল হয়নি। শুধু লাসিথ মালিঙ্গাকে প্রথম কয়েকটা ম্যাচে না পাওয়ায় দলে জায়গা হতে পারে টিম সাউদির। এছাড়া সদ্য অবসর নেওয়া মিচেল জনসনের দিকেও চোখ থাকবে সবার।

২০১৭ আইপিএলের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হতে চলেছে মহারাষ্ট্রের এই দুই দল। এর আগের আইপিএলে পয়লা মে’র ম্যাচে পুনেকে তাদের ঘরের মাঠেই ব্যপকভাবে হারায় মুম্বই। প্রথমে ব্যাট করতে নেমে পুনে মাত্র ১৫৯ রান তোলে। সৌরভ তিওয়ারির অর্ধশতরান ও স্টিভ স্মিথের ৪৫ রান বাদ দিলে পুনের কেউই তেমন রান পায়নি সেই ম্যাচে। জবাবে ব্যাট করতে নেমে মুম্বইয়ের অধিনায়ক রোহির শর্মার দুরন্ত অপরাজিত ৮৫ রানের সুবাদে পর্যুদস্ত হয় পুনে।

মুম্বই ইন্ডিয়ান্স আইপিএলের অন্যতম ফেভারিট দল। দলের অধিনায়ক রোহিত শর্মা চোট সারিয়ে অনেক দিন পর মাঠে নামবেন। যদিও এর আগে বিজয় হাজারে ট্রফিতে খেলেছিলেন রোহিত। তবে সেই ম্যাচে তাঁকে চেনা ছন্দে দেখা যায়নি। তাই ভারতের এই ওপেনার ব্যাটসম্যানের চেনা রূপ দেখতে চাইছে গোটা দেশ। পুনের অধিনায়ক বদল এবং মুম্বইয়ের অধিনায়ক রোহিত শর্মার দীর্ঘদিন বাদে চোট সারিয়ে বড় ম্যাচে দলে ফেরা, এই দুই কারণের জন্যই আইপিএল ২০১৭-র র্নিঘন্টের দ্বিতীয় ম্যাচে সবার চোখ থাকবে।

আপাতত দেখে নেওয়া যাক আসন্ন এই ম্যাচে মুম্বই ইন্ডিয়ন্সের সম্ভাব্য একাদশঃ
রোহিত শর্মা (অধিনায়ক), পার্থিব পাটেল (উইকেটকিপার), আম্বাতি রায়াডু, জস বাটলার, ক্রুণাল পাণ্ডিয়া, কাইরন পোলার্ড, হার্দিক পাণ্ডিয়া, হরভজন সিংহ, মিচেল জনসন, টিম সাউদি, জসপ্রীত বুমরা

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *