আরসিবিতে বিরাট কোহলি অধিনায়ক হিসেবে ফিরলেই, জয়ের পথে চালিত হবে বেঙ্গালুরুর এই ফ্রাঞ্চাইজির রথ। সেটাই হাতেনাতে প্রমান হয়ে গেল। তবে এই যুদ্ধের সারথী যদি কোহলি হয়, তবে নিঃসন্দেহে অর্জুনের মত কাজটি করে গেল ক্যারিবিয়ান লেগ স্পিনার স্যামুয়েল বদ্রী।

দিল্লির বিরুদ্ধে জয়ী হয়ে জয়ের ধারা ফিরে পেতে চাইছে আইপিএলের এই দল, দেখে নেওয়া যাক মূল একাদশ

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ১৪৩ রানের লক্ষ্যমাত্রা দেয় কোহলির আরসিবি। এই রানে জিততে হলে দ্রুত উইকেট নিতে হোত। এমন অবস্থায় চতুর্থ ওভারে অধিনায়ক ট্রিনিদাদের এই স্পিনারের হাতে বল দেন। যা ঘটল সেই ওভার, তা হয়ত কোহলি স্বপ্নেও আশা করেননি। চতুর্থ ওভারেই হ্যাটট্রিক করে মুম্বইকে কার্যত কোণঠাসা করে দেন এই স্পিনার।

এই মরসুমের আইপিএলে এটাই বদ্রীর প্রথম ম্যাচ। তাই তাঁর কাছে এতটা আশা হয়ত কেউই করেননি। নিজের দ্বিতীয় ওভারেই তিনি পার্থিব পাটেলের মত একজন ফর্মে থাকা ব্যাটসম্যানকে ঘোল খাইয়ে ছাড়েন। বদ্রীর বলে সোজা মারতে গিয়ে বল না বুঝতে পেরেই কভারে ক্যাচ দিয়ে ফেলেন পার্থিব। ঠিক এর পরের বলেই, পিঞ্চহিটার হিসেবে পাঠানো মিচেল ম্যাকক্লেনাগান প্যাভেলিয়নে পাঠায় এই স্পিনার। লঙ অফে ক্যাচ তুলে কোনও রান না করেই মুম্বইয়ের এই ব্যাটসম্যানকে ফিরতে হয়। এক তাবড় ব্যাটসম্যানের উইকেট নিয়ে আইপিএল-২০১৭-র প্রথম হ্যাটট্রিককারী হলেন বদ্রী। মুম্বইয়ের অধিনায়ক রোহিত শর্ম আইপিএলের শুরু থেকে স্পিনারদের বিরুদ্ধে ঠিক ফর্মে নেই। সেই সুযোগটাই কাজে লাগিয়ে তাঁকে বোল্ড করে ক্যারিবিয়ান এই লেগ স্পিনার আইপিএলে নিজের প্রথম হ্যাটট্রিকটি করে ফেললেন। নিজের ৪ ওভারের স্পেলে মাত্র ৯ রানের বিনিময়ে ৪ উইকেট দখল করে মুম্বইকে বড় বিপদে ফেলেছেন এই ক্যারিবিয়ান স্পিনার।

  • SHARE

    আরও পড়ুন

    ত্রিদেশীয় সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা!

    শ্রীলঙ্কায় অনুষ্ঠিত ট্রাই সিরিজ নিদাহাস ট্রফি জন্য ভারতীয় দল ঘোষণা করল বিসিসিআই। কেমন হল দল একবার দেখে...

    ধোনির দিন শেষ? কি বললেন সৌরভ

    ধোনির দিন শেষ? কি বললেন সৌরভ
    সেই কবেই নেভিল কার্ডাস বলে গেছেন ওয়ান ডে ক্রিকেটে পাজামা ক্রিকেট বলে। ওয়ান ডে ক্রিকেটের জামানায় টেস্ট...

    জয়ের সমস্ত কৃতিত্বই ওর : রোহিত শর্মা

    দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে হারার পর ভারতীয় দল আরও দারুণভাবে ফিরে এসে সেঞ্চুরিয়ানের সুপার...

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ
    বিশ্ব ক্রিকেটে এই মুহুর্তে তাদের মধ্যে চলছে শ্রেষ্ঠত্বের লড়াই। তা সত্ত্বেও এই দুজনের মধ্যে একে অপরকে সম্মান...

    তৃতীয় টি২০তে এই তারকার খেলা নিয়ে সন্দেহ

    পিটিআইয়ের একটি রিপোর্টের মোতাবিক তৃতীয় এবং ফাইনাল ওয়ান ডেতে জসপ্রীত বুমরাহের অংশ নেওয়া এখনও সন্দেহজন অবস্থায় রয়েছে।...