স্টিভ স্মিথ ও মহেন্দ্র সিংহ ধোনি

তিনিই এবছর আইপিএলের সবথেকে দামি খেলোয়ার। তার ওপর প্রথমবার আইপিএলের মত এক বিলাসবহুল ও আবেগপ্রবণ লিগে খেলছেন। ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকসের পক্ষে এই পাহাড় প্রমাণ প্রত্যাশার চাপ সামলে নিজের স্বাভাবিক খেলাটা, সত্যিই বড় একটা চ্যালেঞ্জ। তবে পুনের হয়ে তিনি যে কটি ম্যাচ খেলেছেন, তাতে তাঁকে স্বাভাবিকই লেগেছে। যদিও তাঁর চেনা ছন্দে এখনও দেখা যায়ই তাঁকে। কিন্তু সম্পূর্ণ একটা ভিন্ন আবহ থেকে এসে কীভাবে এই লিগে নিজেকে খাপ খাইয়ে নিলেন তিনি!

এর জন্য এই অলরাউন্ডার অবশ্য বেশিরভাগ কৃ্তিত্ব দিত চান রাইসিং পুনের অধিনায়ক স্টিভ স্মিথ ও প্রাক্তণ অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনিকে। স্টোকসের বক্তব্য স্মিথ ও ধোনি মাঠের বাইরে সম্পূর্ণ ভিন্ন একটা মানুষ। সম্প্রতি টুইটারে একটি ভিডিওতে স্টোকস বলেন “তোমাদের সঙ্গে থাকাটা সত্যিই খুব সহজ।”

পুনেতে আসার পর ধোনি ও স্মিথ বাকি সদস্যদের সঙ্গে মিশে যেতে অনেকটাই সাহায্য করেন। স্টোকস বলেন, “স্মিথ ও ধোনি মাঠের বাইরে সম্পূর্ণ দুটি ভিন্ন চরিত্র। এটা খুব একটা দেখা যায়না। এটা আমার জন্য বেশ ভাল হয়েছে।”

তিনি আরও বলেন, “আমি সবথেকে দামি খেলোয়ার বলে দলের তরফ থেকে কখনও কোনও অতিরিক্ত চাপ দেওয়া হয়নি আমাকে। তবে আমার নিজের মধ্যে নিজেই একটা চাপ অনুভব করি। এরজন্য অবশ্য আমি নিজের স্বাভাবিক খেলাটা বদলাই নি।”

প্রথমবার আইপিএল খেলছেন স্টোকস। তাও রাইসিং পুনের হয়ে। সমর্থকদের ভালবাসা তিনিও পাবেন এটাই স্বাভাবিক। কিন্তু এতটা উন্মাদনা হয়ত কখনও আশা করেননি তিনি। তিনি বলেন, “এটা আমাকে সত্যিই খুব অবাক করে দেয়, যখন দেখি টিম বাসে ওঠার সময় সমর্থকেরা বাস ঘিরে ধরে। বাইক বা গাড়ি নিয়ে বাসের পিছনে আসে। এই ভালবাসা ও উন্মাদনা পেয়ে সত্যিই ভাল লাগছে। ব্রিটেনে এমনটা পাইনি কখনও।”

এখানে দেখুন ভিডিওটি

আরও পড়ুন

অশ্বিনকে নেতৃত্ব থেকে সরানোর পর কিংস ইলেভেন পাঞ্জাব এই খেলোয়াড়কে করতে পারে নতুন অধিনায়ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের পরের মরশুমের প্রস্তুতি এই মুহূর্তে বেশ ভালভাবেই চলতে দেখা যাচ্ছে। যেখানে ফ্রেঞ্চাইজিগুলি নিজের দলে...

কোহলি-রাহানে ভাঙলেন শচীন তেন্ডুলকর-সৌরভ গাঙ্গুলীর এই রেকর্ড

কোহলি-রাহানে ভাঙলেন শচীন তেন্ডুলকর-সৌরভ গাঙ্গুলীর এই রেকর্ড
ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে চলতি প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি অপরাজিত ৫১ আর সহঅধিনায়ক অজিঙ্ক...

বল ট্যাম্পারিং বিতর্কে নাম আসার পর লীডস টেস্টে বোলারদের এভাবে সাহায্য করতে ধরা পড়লেন ওয়ার্নার, ভিডিয়ো ভাইরাল

বল ট্যাম্পারিং বিতর্কে নাম আসার পর লীডস টেস্টে বোলারদের এভাবে সাহায্য করতে ধরা পড়লেন ওয়ার্নার, ভিডিয়ো ভাইরাল
লীডসে চলতি অ্যাসেজ ২০১৯ এর তৃতীয় টেস্ট ম্যাচ এই সময় নিজের সবচেয়ে রোমাঞ্চক মোড়ে এসে দাঁড়িয়েছে। ইংল্যান্ডের...

ক্রিকেট ইতিহাসের চারজন খেলোয়াড়, যারা করেছেন নিজেদের ধর্ম পরিবর্তন

ক্রিকেট ইতিহাসের চারজন খেলোয়াড়, যারা করেছেন নিজেদের ধর্ম পরিবর্তন
এই সংসারে নিজের ধর্মের প্রতি আস্থা আর বিশ্বাস রাখা মানুষের অভাব নেই। নিজের ধর্মের প্রতি মানুষের মধ্যে...

এই তারকা বিদেশি বোলারকে ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তি ম‍্যালকম মার্শালের সাথে তুলনা করলেন রাহুল দ্রাবিড় !

সদ‍্য টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছেন সাউথ আফ্রিকার তারকা পেসার ডেল স্টেইন। মাঠে তার আগুনে পেস এবং...