স্টিভ স্মিথ ও মহেন্দ্র সিংহ ধোনি

তিনিই এবছর আইপিএলের সবথেকে দামি খেলোয়ার। তার ওপর প্রথমবার আইপিএলের মত এক বিলাসবহুল ও আবেগপ্রবণ লিগে খেলছেন। ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকসের পক্ষে এই পাহাড় প্রমাণ প্রত্যাশার চাপ সামলে নিজের স্বাভাবিক খেলাটা, সত্যিই বড় একটা চ্যালেঞ্জ। তবে পুনের হয়ে তিনি যে কটি ম্যাচ খেলেছেন, তাতে তাঁকে স্বাভাবিকই লেগেছে। যদিও তাঁর চেনা ছন্দে এখনও দেখা যায়ই তাঁকে। কিন্তু সম্পূর্ণ একটা ভিন্ন আবহ থেকে এসে কীভাবে এই লিগে নিজেকে খাপ খাইয়ে নিলেন তিনি!

এর জন্য এই অলরাউন্ডার অবশ্য বেশিরভাগ কৃ্তিত্ব দিত চান রাইসিং পুনের অধিনায়ক স্টিভ স্মিথ ও প্রাক্তণ অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনিকে। স্টোকসের বক্তব্য স্মিথ ও ধোনি মাঠের বাইরে সম্পূর্ণ ভিন্ন একটা মানুষ। সম্প্রতি টুইটারে একটি ভিডিওতে স্টোকস বলেন “তোমাদের সঙ্গে থাকাটা সত্যিই খুব সহজ।”

পুনেতে আসার পর ধোনি ও স্মিথ বাকি সদস্যদের সঙ্গে মিশে যেতে অনেকটাই সাহায্য করেন। স্টোকস বলেন, “স্মিথ ও ধোনি মাঠের বাইরে সম্পূর্ণ দুটি ভিন্ন চরিত্র। এটা খুব একটা দেখা যায়না। এটা আমার জন্য বেশ ভাল হয়েছে।”

তিনি আরও বলেন, “আমি সবথেকে দামি খেলোয়ার বলে দলের তরফ থেকে কখনও কোনও অতিরিক্ত চাপ দেওয়া হয়নি আমাকে। তবে আমার নিজের মধ্যে নিজেই একটা চাপ অনুভব করি। এরজন্য অবশ্য আমি নিজের স্বাভাবিক খেলাটা বদলাই নি।”

প্রথমবার আইপিএল খেলছেন স্টোকস। তাও রাইসিং পুনের হয়ে। সমর্থকদের ভালবাসা তিনিও পাবেন এটাই স্বাভাবিক। কিন্তু এতটা উন্মাদনা হয়ত কখনও আশা করেননি তিনি। তিনি বলেন, “এটা আমাকে সত্যিই খুব অবাক করে দেয়, যখন দেখি টিম বাসে ওঠার সময় সমর্থকেরা বাস ঘিরে ধরে। বাইক বা গাড়ি নিয়ে বাসের পিছনে আসে। এই ভালবাসা ও উন্মাদনা পেয়ে সত্যিই ভাল লাগছে। ব্রিটেনে এমনটা পাইনি কখনও।”

এখানে দেখুন ভিডিওটি

  • SHARE

    আরও পড়ুন

    দেখে নিন: কত বড় ছক্কা মারলেন এবি ডেভিলিয়র্স, যা আছড়ে পড়ল স্টেডিয়ামের বাইরে

    দেখে নিন: কত বড় ছক্কা মারলেন এবি ডেভিলিয়র্স, যা আছড়ে পড়ল স্টেডিয়ামের বাইরে
    খুব কমই উদাহরণ রয়েছে বিশ্ব ক্রিকেটে এবি ডেভিলিয়র্সের ব্যাটিং তান্ডবের থেকে ভাল কিছু। নিজের দিনে বিশ্বে যে...

    বেটিং চক্রে ধরা পড়লেন ঋদ্ধির কোচের ছাত্র এই প্রাক্তন ক্রিকেটার

    বেটিং চক্রে ধরা পড়লেন ঋদ্ধির কোচের ছাত্র এই প্রাক্তন ক্রিকেটার
    ক্রিকেটের বড় প্রতিযোগিতা মানেই বিশ্বজুড়ে বেটিং চক্রের রমরমা। যার জালে জড়িয়ে পড়েছে বহু ক্রিকেটারই। এই বেটিং চক্রের...

    বিশ্বকাপে ভারত-পাকিস্থান দ্বৈরথ কবে, ঘোষিত হল তারিখ

    এমনিতে ভারত পাকিস্থান ক্রিকেট দ্বৈরথ মানে যুদ্ধকালীন পরিস্থিতি আর তা যদি হয় বিশ্বকাপের মত বড় মঞ্চে তাহলে...

    কেন অধিনায়কত্ব ছাড়লেন গম্ভীর, জেনে নিন পাঁচকাহন

    আশা ছিল ঘরের ছেলে ঘরে ফিরলে তার সঙ্গে সঙ্গে ফিরবে ভাগ্য। কিন্তু বাস্তবে হল তার উল্টো, ভাগ্য...

    ব্রেকিং: দিল্লির জন্য বড় ধাক্কা, নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন গম্ভীর

    ব্রেকিং: দিল্লির জন্য বড় ধাক্কা, নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন গম্ভীর
    দিল্লির ডেয়ারডেভিলসের অধিনায়ক গৌতম গম্ভীর নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন। ফলে বাকি আইপিএলে দিল্লি অধিনায়কত্বের দায়ভার...