কলকাতা নাইট রাইডার্স

কলকাতা নাইট রাইডার্স দশম আইপিএলের শুরুটা অসাধারণ করেছিল। গুজরাট লায়ন্সের বিরুদ্ধে ১০ উইকেটে জয় পেয়ে ইতিহাস তৈরি করেছিল গঙ্গাপারের এই দল। ম্যাচের নায়ক ক্রিস লিন ও গৌতম গম্ভীর পরের ম্যাচটিতেও ভাল শুরু করলেও, মুম্বই ইন্ডিয়ান্সের ঘরের মাঠে কার্যত জেতা ম্যাচ হারতে হয় তাঁদের। সৌজন্যে শেষের দিকে ওভারের খারাপ বোলিং ও ফিল্ডিং। এই কারণে আইপিএলের অন্যতম ফেভারিট কেকেআরের মানসিকভাবে অনেকটা চোট লাগে। বিশেষ করে কেকেআরের মানসিক জোড় আরও ভেঙে যায় যখন ক্রিস লিন চোট পেয়ে মাঠের বাইরে যান।

ব্যক্তিগত শোকে পুনের এই ক্রিকেটার, কী হল জেনে নিন

আর কিছু ঘন্টা পেরোলেই কেকেআর তাদের ঘরের মাঠে মুখোমুখি হবে কিংস ইলেভেন পাঞ্জাবের। ঘরের মাঠে এই মরশুমের প্রথম ম্যাচে দারুণ একটা জয় পেয়ে হারানো আত্মবিশ্বাস ফিরে পেতে চাইছে কেকেআর। কিন্তু সেই রাস্তা খুব একটা সুগম নয় কেকেআরের জন্য। কারণ ইতিমধ্যেই অধিনায়ক গ্লেন ম্যাক্সওয়েলের দুরন্ত ব্যাটিংয়ের ওপর ভর করে পাঞ্জাবের জয়ের রথ অপ্রতিরোধ্য মেজাজে। সেখানে শেষ ওভারের বোলিং ও ক্রিস লিনের ম্যাচে না থাকা ব্যাপকভাবে ভাবাচ্ছে এই দলকে। গত বছরে আইপিএলের ৩২ নম্বর ম্যাচে কলকাতা নাইট রাইডার্স ও কিংস ইলেভেন পাঞ্জাব শেষ বারের মত মুখোমুখি হয়। সেই ম্যাচে পাঞ্জাবকে ৭ রানে হারায় কেকেআর। প্রথমে ব্যাট করে ১৬৪ রান করেছিল কেকেআর। জবাবে ব্যাট করতে নেমে পাঞ্জাব দ্রুত উইকেট হারায়। শুধুমাত্র ম্যাক্সওয়েল ৪২ বলে ৬৮ রান করে কিছুটা হলেও জেতার আশা দেখায় পাঞ্জাবকে। তবে শেষ ওভারে আন্দ্রে রাসেলের দূর্দান্ত বলে খেই ধরে রাখতে পারেনি কিংস ইলেভেন।

ফের কালিমালিপ্ত হল আইপিএল, বেটিংয়ে জড়াল মুম্বই ইন্ডিয়ান্স ও কেকেআরের নাম

এই বছর রাসেল নেই। এদিকে ট্রেন্ট বোল্টও শেষ দিকের ওভারে একদম ভাল বল করতে পারছেন না। গত ম্যাচে তিনি এক ওভারে ১৯ রান দেওয়ায় ম্যাচ হাতের বাইরে চলে যায় কেকেআরের। সেক্ষেত্রে ট্রেন্টকে বাদ দিয়ে ক্যারিবিয়ান অলরাউন্ডার রোভম্যান পাওয়েলকে খেলাতে পারে কেকেআর এদিন। অন্যদিকে ক্রিস লিনের না থাকায় তার জায়গায় দেখা যেতে পারে শ্যেলডন জ্যাকসনকে। যদিও লিনের সঙ্গে কোনও তুলনাই হয় না জ্যাকসনের। কিন্তু এছাড়া কেকেআরের কাছে কোনও উপায়ও নেই। একবার দেখে নেওয়া যাক বিভিন্ন টানাপোড়েনের মধ্য দিয়ে কিংস ইলেভেনের বিরুদ্ধে ইডেন গার্ডেন্সে কেকেআর একাদশে কাকে খেলাতে পারে।

গৌতম গম্ভীর (অধিনায়ক), রবীন উথাপ্পা (উইকেটকিপার), মণীষ পাণ্ডে, শ্যেলডন জ্যাকসন, ইউসুফ পাঠান, সূর্য কুমার যাদব, ক্রিস ওকস, রোভম্যান পাওয়েল, সুনীল নারিন, কূলদ্বীপ সিংহ, অঙ্কিত রাজপুত।

আরও পড়ুন

ইংল্যান্ড লায়ান্সের বিরুদ্ধে সিরিজের জন্য ইন্ডিয়া এ দলের ঘোষণা, দুই খেলোয়াড় পেলেন অধিনায়কত্ব

ইংল্যাণ্ড লায়ান্সের দল ভারত সফরে এসে গিয়েছে। ২৩ জানুয়ারি থেকে তারা ইন্ডিয়া এ-র সঙ্গে পাঁচ ম্যাচের আনঅফিসিয়াল...

মহেন্দ্র সিং ধোনির সবচেয়ে বড়ো সমালোচক মাইকেল ভনও হলেন তার ভক্ত, সোশ্যাল মিডিয়ায় দিলেন এই উপাধি

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মেলবোর্ন ওয়ানডে জেতার জন্য ভারত ২৩১ রানের লক্ষ্য পায়। ভারত টস জিতে প্রথমে বল করে...

আট বছর পর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যান অফ দ্য সিরিজ হতেই মহেন্দ্র সিং ধোনি হাসিল করলেন এই কৃতিত্ব

আট বছর পর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যান অফ দ্য সিরিজ হতেই মহেন্দ্র সিং ধোনি হাসিল করলেন এই কৃতিত্ব
ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে ওয়ানডে সিরিজ শেষ হয়ে গিয়েছে। ভারত শেষ ম্যাচ জিতে সিরিজে জয় হাসিল করে।...

ভারতের প্রথমবার অস্ট্রলিয়ায় সিরিজ জেতার পর এই বিশেষ ক্লাবে শামিল হলেন ধোনি, রিকি পন্টিংকে ফেললেন পেছনে

ভারতের প্রথমবার অস্ট্রলিয়ায় সিরিজ জেতার পর এই বিশেষ ক্লাবে শামিল হলেন ধোনি, রিকি পন্টিংকে ফেললেন পেছনে
অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে চলতি তৃতীয় ওয়ানডে ম্যাচে ভারত জেতার জন্য ২৩১ রানের লক্ষ্য পেয়েছিল। ভারত এই...

মহেন্দ্র সিং ধোনি আর চহেলকে ক্রিকেট অস্ট্রেলিয়া দিল ৫০০ ডলার পুরস্কার, ক্ষুব্ধ হলেন সুনীল গাভাস্কার

মহেন্দ্র সিং ধোনি আর চহেলকে ক্রিকেট অস্ট্রেলিয়া দিল ৫০০ ডলার পুরস্কার, ক্ষুব্ধ হলেন সুনীল গাভাস্কার
ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে হওয়া ওয়ানডে সিরিজকে ভারতীয় দল ২-১ ফলাফলে নিজেদের নামে করেছে। মেলবোর্নে হওয়া নির্নায়ক...