গৌতম গম্ভীর

দশম আইপিএলে কেকেআরের জয়ে রথ এগিয়েই চলেছে। পাঁচটি ম্যাচে মোট চারটিতে জিতে ৮ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে রয়েছে বলিউড বাদশার এই ফ্রাঞ্চাইজি। এই কটি ম্যাচ খেলেই মোটামুটি ভালই ছন্দে দেখা যাচ্ছে কেকেআরের বর্তমান একাদশকে। কিন্তু জয়ের ধারা কী অব্যাহত রাখতে পারবে কেকেআর! কারণ সোমবার দিল্লির ঘরের মাঠে তাঁদেরকে হারালেও একটা খারাপ খবর পেল কেকেআর।

কীভাবে খেললেন একটা ঝোড়ো ইনিংস তা নিজেই জানালেন মনোজ তিওয়ারি

এবছর আইপিএলে ইংল্যাণ্ডের অলরাউন্ডার ক্রিস ওকস ও কিউই ফাস্ট বোলার ট্রেন্ট বোল্টকে নিয়ে চমক দিয়েছিল গঙ্গাপারের এই দল। গৌতম গম্ভীর, রবীন উথাপ্পা, মনীষ পান্ডে বা ইউসুফ পাঠানকে নিয়ে ব্যাটিংয়ে কোনও সমস্যা ছিল না। তাই বোলিং বিভাগকে আরও মজবুত করতে এই সিদ্ধান্ত নিয়েছিল টিম গম্ভীর। এই কটা ম্যাচে বেশ ভালই খেলছিল ওকস। কিন্তু হঠাৎই দেশে ফেরার ডাক চলে আসায় চরম বিপাকে কেকেআর।
চ্যাম্পিয়ন্স ট্রফির আগেই দেশের মাটিতে আয়ারল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলবে ইংলিশ ক্রিকেট দল। ঘরের মাটিতে হওয়া চ্যাম্পিয়ন্স ট্রফি ঘরেই বেঁধে রাখতে, এই দুটি সিরিজকেই মূল প্রস্তুতি হিসেবে দেখছে তাঁরা। কাজেই ওকসের মত একজন গুরুত্বপূর্ণ অলরাউন্ডারকে ছাড়তে চাইছে না ইংল্যান্ডের জাতীয় ক্রিকেট দল। যদিও নিলামের সময় থেকেই কেকেআর এই কথা জানত।

এদিকে কেকেআরের পাশাপাশি রাইসিং পুনে সুপারজায়েন্টস ও দিল্লি ডেয়ারডেভিলসও চরম বিপাকে পড়েছে। কারণ এই বছর আইপিএল নিলামে শুধু ইংলিশ ক্রিকেটারদেরই জয়জয়কার ছিল। সব থেকে বেশি দাম দিয়ে বেন স্টোকসকে নিয়েছিল পুনে। এদিকে টাইমল মিলসকেও বেশ দাম দিয়েই কিনেছিল আরসিবি। এছাড়া বিলিংস ইতিমধ্যেই দিল্লির হয়ে সফলভাবে ওপেন করেছে। অন্যদিকে, স্টোকসর জন্যই শেষ ম্যাচে জয় পেয়েছে পুনে। সেই জায়গায় দাঁড়িয়ে এই দুই ক্রিকেটারকে হারিয়ে অনেকটাই চাপে পড়বে এই দুই দল। জ্যাসন রয়, স্যাম বিলিংস ও ইয়ন মর্গ্যান পয়লা মে দেশের উদ্দেশ্যে রওনা দেবেন। বেন স্টোকস, জোস বাটলার, ক্রিস ওকস ১৪ মে রওনা হবেন। যদিও ক্রিস জর্ডন ও টাইমল মিলস থেকে যাচ্ছেন। তাঁরা একেবারে আইপিএল খেলেই দেশের উদ্দেশ্যে রওনা দেবেন।

নাইট অধিনায়ক গম্ভীরের হৃদয়ে কেকেআর নয়, থাকে অন্য একটি দল!

  • SHARE

    আরও পড়ুন

    দেখে নিন: কত বড় ছক্কা মারলেন এবি ডেভিলিয়র্স, যা আছড়ে পড়ল স্টেডিয়ামের বাইরে

    দেখে নিন: কত বড় ছক্কা মারলেন এবি ডেভিলিয়র্স, যা আছড়ে পড়ল স্টেডিয়ামের বাইরে
    খুব কমই উদাহরণ রয়েছে বিশ্ব ক্রিকেটে এবি ডেভিলিয়র্সের ব্যাটিং তান্ডবের থেকে ভাল কিছু। নিজের দিনে বিশ্বে যে...

    বেটিং চক্রে ধরা পড়লেন ঋদ্ধির কোচের ছাত্র এই প্রাক্তন ক্রিকেটার

    বেটিং চক্রে ধরা পড়লেন ঋদ্ধির কোচের ছাত্র এই প্রাক্তন ক্রিকেটার
    ক্রিকেটের বড় প্রতিযোগিতা মানেই বিশ্বজুড়ে বেটিং চক্রের রমরমা। যার জালে জড়িয়ে পড়েছে বহু ক্রিকেটারই। এই বেটিং চক্রের...

    বিশ্বকাপে ভারত-পাকিস্থান দ্বৈরথ কবে, ঘোষিত হল তারিখ

    এমনিতে ভারত পাকিস্থান ক্রিকেট দ্বৈরথ মানে যুদ্ধকালীন পরিস্থিতি আর তা যদি হয় বিশ্বকাপের মত বড় মঞ্চে তাহলে...

    কেন অধিনায়কত্ব ছাড়লেন গম্ভীর, জেনে নিন পাঁচকাহন

    আশা ছিল ঘরের ছেলে ঘরে ফিরলে তার সঙ্গে সঙ্গে ফিরবে ভাগ্য। কিন্তু বাস্তবে হল তার উল্টো, ভাগ্য...

    ব্রেকিং: দিল্লির জন্য বড় ধাক্কা, নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন গম্ভীর

    ব্রেকিং: দিল্লির জন্য বড় ধাক্কা, নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন গম্ভীর
    দিল্লির ডেয়ারডেভিলসের অধিনায়ক গৌতম গম্ভীর নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন। ফলে বাকি আইপিএলে দিল্লি অধিনায়কত্বের দায়ভার...