গৌতম গম্ভীর

দশম আইপিএলে কেকেআরের জয়ে রথ এগিয়েই চলেছে। পাঁচটি ম্যাচে মোট চারটিতে জিতে ৮ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে রয়েছে বলিউড বাদশার এই ফ্রাঞ্চাইজি। এই কটি ম্যাচ খেলেই মোটামুটি ভালই ছন্দে দেখা যাচ্ছে কেকেআরের বর্তমান একাদশকে। কিন্তু জয়ের ধারা কী অব্যাহত রাখতে পারবে কেকেআর! কারণ সোমবার দিল্লির ঘরের মাঠে তাঁদেরকে হারালেও একটা খারাপ খবর পেল কেকেআর।

কীভাবে খেললেন একটা ঝোড়ো ইনিংস তা নিজেই জানালেন মনোজ তিওয়ারি

এবছর আইপিএলে ইংল্যাণ্ডের অলরাউন্ডার ক্রিস ওকস ও কিউই ফাস্ট বোলার ট্রেন্ট বোল্টকে নিয়ে চমক দিয়েছিল গঙ্গাপারের এই দল। গৌতম গম্ভীর, রবীন উথাপ্পা, মনীষ পান্ডে বা ইউসুফ পাঠানকে নিয়ে ব্যাটিংয়ে কোনও সমস্যা ছিল না। তাই বোলিং বিভাগকে আরও মজবুত করতে এই সিদ্ধান্ত নিয়েছিল টিম গম্ভীর। এই কটা ম্যাচে বেশ ভালই খেলছিল ওকস। কিন্তু হঠাৎই দেশে ফেরার ডাক চলে আসায় চরম বিপাকে কেকেআর।
চ্যাম্পিয়ন্স ট্রফির আগেই দেশের মাটিতে আয়ারল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলবে ইংলিশ ক্রিকেট দল। ঘরের মাটিতে হওয়া চ্যাম্পিয়ন্স ট্রফি ঘরেই বেঁধে রাখতে, এই দুটি সিরিজকেই মূল প্রস্তুতি হিসেবে দেখছে তাঁরা। কাজেই ওকসের মত একজন গুরুত্বপূর্ণ অলরাউন্ডারকে ছাড়তে চাইছে না ইংল্যান্ডের জাতীয় ক্রিকেট দল। যদিও নিলামের সময় থেকেই কেকেআর এই কথা জানত।

এদিকে কেকেআরের পাশাপাশি রাইসিং পুনে সুপারজায়েন্টস ও দিল্লি ডেয়ারডেভিলসও চরম বিপাকে পড়েছে। কারণ এই বছর আইপিএল নিলামে শুধু ইংলিশ ক্রিকেটারদেরই জয়জয়কার ছিল। সব থেকে বেশি দাম দিয়ে বেন স্টোকসকে নিয়েছিল পুনে। এদিকে টাইমল মিলসকেও বেশ দাম দিয়েই কিনেছিল আরসিবি। এছাড়া বিলিংস ইতিমধ্যেই দিল্লির হয়ে সফলভাবে ওপেন করেছে। অন্যদিকে, স্টোকসর জন্যই শেষ ম্যাচে জয় পেয়েছে পুনে। সেই জায়গায় দাঁড়িয়ে এই দুই ক্রিকেটারকে হারিয়ে অনেকটাই চাপে পড়বে এই দুই দল। জ্যাসন রয়, স্যাম বিলিংস ও ইয়ন মর্গ্যান পয়লা মে দেশের উদ্দেশ্যে রওনা দেবেন। বেন স্টোকস, জোস বাটলার, ক্রিস ওকস ১৪ মে রওনা হবেন। যদিও ক্রিস জর্ডন ও টাইমল মিলস থেকে যাচ্ছেন। তাঁরা একেবারে আইপিএল খেলেই দেশের উদ্দেশ্যে রওনা দেবেন।

নাইট অধিনায়ক গম্ভীরের হৃদয়ে কেকেআর নয়, থাকে অন্য একটি দল!

  • SHARE

    আরও পড়ুন

    বিশ্বের ৫জন স্বার্থপর ক্রিকেটার, যারা নিজের জন্য ক্রিকেট খেলেছেন – এক ভারতীয়ও জায়গা করে নিয়েছেন এই দলে!

    ক্রিকেটকে ভদ্রলোকের খেলা বলা হয়। সেই ভদ্রলোকেদের মধ্যে কিছু খেলোয়াড় আছেন বা ছিলেন যারা দলের জন্য হয়ে খেলেননি।...

    নিজের বিস্ময়কর বোলিং অ্যাকশন নিয়ে মুখ খুললেন কেদার যাদব

    মহারাষ্ট্রের অলরাউন্ডার কেদার যাদব সম্প্রতি তাঁর অদ্ভূত বোলিং অ্যাকশন নিয়ে মিডিয়ার সামনে মুখ খুলেছেন। শ্রীলঙ্কান পেসার লাসিথ...

    টেস্ট ক্রিকেটে আগ্রহ নেই তারকা বাংলাদেশি ক্রিকেটারদের, জানালেন বিসিবি বস

    গত কয়েক বছরে ওয়ানডে ক্রিকেটে অনেক উন্নতি করেছে বাংলাদেশ ক্রিকেট দল। এই সময়ে ৫০-ওভারের ক্রিকেট অনেক বড়...

    ইংল্যান্ডের বিপক্ষে যে চারজন ক্রিকেটারের পারফরমেন্সে সিরিজ জয় নিশ্চিত করতে পারে ভারত

    ভারত বনাম ইংল্যান্ডের মধ্যকার নির্দিষ্ট ওভারের ওয়ানডে ও টি-২০ সিরিজ ইতিমধ্যে শেষ। তিনটি ওয়ানডে ও তিনটি টি-২০...

    এই ১০জন ক্রিকেটার যারা দুটি দেশের হয়ে ক্রিকেট খেলেছেন

    গোটা বিশ্বে ক্রিকেট খেলাটি বেশ জনপ্রিয়। ভিন্ন ফর্ম্যাটের এই খেলায় অর্থ উপার্জনের যেমন সুযোগ রয়েছে তেমনই রয়েছে...