অবশেষে এবারের আইপিএলে এই টিমে সুযোগ পেলেন ইরফান পাঠান 1
ইরফান পাঠান

গত ফেব্রুয়ারিতে আইপিএল নিলামে কোনও দল পাননি তিনি। আগের আইপিএলগুলিতে অসাধারণ পারফরম্যান্স করার পরেও আইপিএল দশে ভারতীয় ক্রিকেট দলের অন্যতম সেরা অলরাউন্ডার ইরফান পাঠান দল না পাওয়ায় অনেকেই অবাক হয়েছিলেন। যদিও শেষ পর্যন্ত ইরফানের মুখে হাঁসি ফুটলো। ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার ডোয়েন ব্রাভোর জায়গায় চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে গুজরাট লায়ন্সে যোগ দিচ্ছেন বরোদার নামজাদা ক্রিকেটার ইরফান পাঠান।

নিজেকে দলের ‘স্পেশ্যাল’ বললেন, নাইটদের এই মারকুটে ব্যাটসম্যানটি

হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে চলতি আইপিএল থেকে ছিটকে গেলেন ক্যারিবিয়ান অলরাউন্ডার ডোয়েন ব্রাভো।এর ফলে টিম গুজরাট লায়ন্সে ভারসাম্য ফিরিয়ে আনতে টিম ম্যানেজমেন্টের একটি নির্ভরযোগ্য ক্রিকেটারের প্রয়োজন হয়ে পড়ে। ঠিক সেই সময় টিম ম্যানেজমেন্টের মাথায় আসে চলতি আইপিএলে কেকেআর-এর হয়ে অসাধারণ পারফরম্যান্স করে যাওয়া ইউসুফ পাঠানের ভাই ইরফানের কথা। ঘরোয়া ক্রিকেটে ইরফান গত মরশুমে ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স করেছেন। গুজরাট অবশ্য নিজেদের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টে ইরফানের একটি ছবি পোস্ট করেছে। এবং সেখানে লিখেছে, “অসাধারণ এই ইউনিটের সঙ্গে যোগ দিচ্ছেন।”

অন্যদিকে নিজের ট্যুইটার অ্যাকাউন্টে ইরফান নিজেই লিখেছেন, “দুর্দান্ত একটি ইউনিটে যোগ দেওয়ার জন্য আমি মুখিয়ে আছি। সুযোগ পেলে দলের জন্য নিজেকে উজাড় করে দেব।”

অবশেষে এবারের আইপিএলে এই টিমে সুযোগ পেলেন ইরফান পাঠান 2

এ পর্যন্ত আইপিএলে মোট পাঁচটি দলের হয়ে খেলেছেন ইরফান পাঠান। প্রথম মরশুমে কিংস ইলেভেন পাঞ্জাব, এবং তারপর দিল্লি ডেয়ারডেভিলস, সানরাইজার্স হায়দরাবাদ, চেন্নাই সুপার কিংস এবং সর্বশেষে রাইজিং পুণে সুপারজায়ান্টসের হয়ে খেলেছেন তিনি। সব মিলিয়ে মোট ১০২টি ম্যাচ খেলে ইরফান মোট ৮০টি উইকেট তুলে নিতে সমর্থ হয়েছিলেন। ১২০.৫৭ স্ট্রাইক রেটে তাঁর ব্যাট থেকে বেরিয়ে এসেছে ১১৩৭ রান। তবে গত মরশুমে টিম পুণের হয়ে নজরকাড়া পারফরম্যান্স করতে না পারার কারণে এবারের আইপিএলে কোনও দল ছিল না ইরফানের। ঠিক সেই জায়গায় ব্রাভোর ইনজুরি আইপিএল খেলার সুযোগ করে দিলো ইরফানকে। এক বিবৃতিতে ব্রাভো বলেন, “গভীর দুঃখের সঙ্গে বলতে হচ্ছে, হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে চলতি আইপিএল থেকে নিজেকে সরিয়ে নিচ্ছি। শুরু থেকেই গুজরাট লায়ন্সের স্কোয়াডে ছিলাম। ইনজুরি থেকে সেরে উঠতে আমার অনেকটা সময় লাগবে।”

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *