আইপিএল ২০১৭: দিল্লি বধের প্রধান ফ্যাক্টর নিয়ে মুখ খুললেন গম্ভীর, ধন্যবাদ জানালেন দু'জনকে! 1

দিল্লি: চলতি আইপিএল-এর প্রথম পাঁচ ম্যাচে চারটিতে জিতে এই মুহূর্তে আইপিএলের পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছে কলকাতা নাইট রাইডার্স। ফিরোজ শাহ কোটলায় সোমবার দিল্লি ডেয়ারডেভিলসের বিরুদ্ধে কর্তৃত্ব চলল তাঁর দলেরই৷ ইউসুফ পাঠানের বাউন্ডারি, ওভার বাউন্ডারিগুলো যেন চিৎকার করে জানান দিল, আইপিএল দশেও তিনি স্বমহিমায় বিরাজমান৷ তবে শুধু পাঠান নন, মণীশ পাণ্ডে এমন অসাধারণ ইনিংস না খেললে কেকেআর-এর মধুরেণ সমাপয়েত হওয়া কঠিন ছিল৷ পাঠান-পাণ্ডে জুটির হাত ধরে টুর্নামেন্টের চার নম্বর জয় পকেটে পুরল কিং খানের দল৷

আইপিএল ২০১৭ঃ দিল্লি জয়ের পরেই একটা খারাপ খবরে ঘুম উড়ল কেকেআরের

এ দিনের এই জয়ের পর পাঠন-মণীশের জুটির প্রশংসা করেছেন গম্ভীর। তিনি বলেন, “শেষটা যার ভালো, তার সব ভালো। প্রথম তিন ওভারে তিন উইকেট হারানোর পর দিল্লির মতো দলের বিরুদ্ধে এই জয় সত্যিই তৃপ্তিদায়ক। এই জয়ের অনেকটা কৃতিত্বই ইউসুফ পাঠান ও মণীশ পাণ্ডের। এই দু’জনের জুটি আমাদের কাজটা সহজ করে দেয়। মণীশ শেষ দিকে যেভাবে মাথা ঠান্ডা রেখে ব্যাট করেছে সেটা সত্যিই অসাধারণ।”

লিগ তালিকার মগডালে ওঠার পর ফিরোজ শাহ কোটলার পিচের প্রশংসা করেন গম্ভীর। নাইট অধিনায়ক বলেন, “দুর্দান্ত উইকেট। আমার সব সময় মনে হয়েছে ১৬০-এর ওপর রান এই পিচে তাড়া করে জেতা যাবে। প্রথম ইনিংসে একটু স্লো হলেও, ফ্লাড লাইট জ্বলে যাওয়ার পরই বল ঠিকঠাক ব্যাটে আসতে শুরু করে। পিচ অনেকটা এই সময় পাটা হয়ে যায়। তাই ওদের চারজন জোরে বোলার থাকলেও আমাদের অসুবিধা হয়নি। খুব স্বস্তিতে আমরা ব্যাট করেছি।”

শাহরুখের বিরুদ্ধে গুরুতর এক অভিযোগ খণ্ডন করলেন গম্ভীর, কী সেই অভিযোগ!

এ দিন বড় রান না পেলেও, ‘অরেঞ্জ ক্যাপ’ ফের উঠেছে গৌতম গম্ভীরের মাথায়। তবে দিনের শেষে তা চলে যায় হায়দ্রাবাদ অধিনায়ক ডেভিড ওয়ার্নারের মাথায়। নাইট অধিনায়ক অবশ্য এটা নিয়ে মাথা ঘামাতে নারাজ। তিনি বলে দিলেন, “এই অরেঞ্জ ক্যাপের ব্যাপারটা নিয়ে আমি কখনও মাথা ঘামাই না। আমার কাছে দলের জয়টাই আসল। এখানে ব্যক্তিগত পারফরমেন্স নিয়ে ভাবার থেকে দলের চিন্তাই বেশি থাকে। তাই দলের জয়ে আমি খুব খুশি।” 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *