ধন্দ্ব কাটল না এখনও, বিরাট কী আদৌ খেলবে আইপিএল! 1
বিরাট কোহলি

আইপিএলের শুরুটা ভাল হল না বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালরের (আরসিবি) জন্য। বুধবার আইপিএলের উদ্বোধনী ম্যাচে, গত বারের চ্যাম্পিয়ন সানরাইজার্স হায়দ্রাবাদের কাছে ৩৫ রানে হারল গতবারের রানার্সআপ দল আরসিবি। বিরাট কোহলি, এবি ডিভিলিয়ার্স ছাড়া আরসিবি যে খুব একটা গোছানো নয়, তা দেখা গেল প্রথমদিনই। বিশেষ করে বোলিং বিভাগে একটা বড় অভাব লক্ষ্য করা গেল। দল যখন সংকটে, তখনও বিরাট ফেরার কোনও নিশ্চয়তা দিতে পারলেন না।

কোহলির বিরুদ্ধে উঠল জঘন্য অভিযোগ, পাশে দাঁড়ালেন দিল্লির এক ক্রিকেটার

গত বুধবার আইপিএল ২০১৭-র উদ্বোধনী ম্যাচে দলের সাইডলাইনে উপস্থিত ছিলেন বিরাট। ব্যাপক ব্যবধানে হারার পর তাঁর দলে ফেরার বিষয়ে জিজ্ঞাসা করা হলে তিনি নিশ্চিত কিছুই বলতে পারলেন না। কোহলি বলেন, “আমার কাছে বেশি গুরুত্বপূর্ণ হল চ্যাম্পিয়ন্স ট্রফি। তাই আমি কোনও ঝুঁকি নিতে চাইনা। আমি এখনই কবে ফিরতে পারব আইপিএলে সেটা বলতে পারছিনা। যখন আমি নিজেকে ১২০ শতাংশ সুস্থ মনে করব, তখনই ফিরব।”

বিরাট কোহলির এই কথায়, এবছর তাঁর আইপিএল খেলার বিষয়ে এক বড়সড় প্রশ্নচিহ্ন তুলে দিল। চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য কোহলি নিজে কোনও ঝুঁকি নিতে চায়না বলেই কী এখনও সুস্থ নয় বলছেন? প্রশ্ন থেকেই যাচ্ছে। তবে ডিভিলিয়ার্স দলে ফিরলে ব্যাটিং নিয়ে খুব একটা দুশ্চিন্তা থাকবে না আরসিবির। কিন্তু বোলিং নিয়ে রীতিমত চিন্তায় পড়েছেন এই টিম ম্যানেজমেন্ট।

এদিকে যুবরাজ সিংহের ঝোড়ো ইনিংস ভারতীয় দলের জন্য সুখবর এসেছে। এদিন সানরাইজার্সের হয়ে খেলতে নেমে যুবরাজ মাত্র ২৭ বলে ৬২ রানের একটা দুর্দান্ত ইনিংস খেলেন। সাতটি বাউন্ডারি ও তিনটি ওভার বাউন্ডারি দিয়ে সাজানো এই ইনিংস আইপিএলে যুবরাজের অন্যতম সেরা ইনিংস। ভারতের অভিজ্ঞ এই মিডল ওর্ডার ব্যাটসম্যানের ফর্মে ফিরে আসায় খুশি ভারতীয় অধিনায়ক কোহলি। তিনি বলেন, “ও ইংল্যান্ডের বিরুদ্ধে দুরন্ত দেড় শতরান করেছে। কলকাতাতেও রান পেয়েছে। সেই আত্মবিশ্বাসটাই এদিন কাজে লেগেছে। ওর এই ফর্মে থাকাটা ভারতীয় ক্রিকেটের জন্য খুব ভাল।”

আইপিএল দশম সংস্করণের প্রথম ম্যাচ হারার পর আরসিবি তৈরি হচ্ছে নিজেদের ঘরের মাঠে দিল্লি ডেয়ারডেভিলসের সঙ্গে দ্বিতীয় ম্যাচ খেলার জন্য। এই ম্যাচে আরসিবি নিজের ছন্দে ফেরে কি না সেটাই এখন দেখার।

স্টিভ স্মিথ থাকলেও, ভারতীয় এই তারকার স্বপ্নের দলে নেই ধোনি-কোহলি

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *