আইপিএল ২০১৭ঃ হাতে পড়ে মাত্র ৭ টি ম্যাচ, প্লেঅফে যেতে মরিয়া কিংস ইলেভেন দলে আনল বিরাট পরিবর্তন 1
কিংগস ইলেভেন পাঞ্জাব

দশম আইপিএলে গ্লেন ম্যাক্সওয়েলের নেতৃ্ত্বে কিংস ইলেভেন পাঞ্জাব শুরুটা ভালই করেছিল। কিন্তু বোলিং বিভাগের দারুণ দুর্দশার জন্য জয়ের ধারা থমকে যায় এই দলের। গত বছরে অধিনায়কত্ব নিয়ে সমস্যার কারণে বেশ সমস্যায় ছিল এই ফ্রাঞ্চাইজি। তাই লিগ টেবিলের সবথেকে নীচে শেষ করেছিল এই দল। অনেক নামীদামি ক্রিকেটার থাকলেও সেভাবে এগিয়ে আসতে পারেনি পাঞ্জাব। সেই সমস্যায় যাতে আর না পড়তে হয়, সেজন্যই অস্ট্রেলিয়ার মিডল ওর্ডার ব্যাটসম্যান ম্যাক্সওয়েলের হাতে দলের ব্যাটন তুলে দেয় প্রীতি জিন্টার দল। কিন্তু এইবছরও ভাল প্রদর্শণ করতে পারেনি পাঞ্জাব এখনও পর্যন্ত। বোলিং বিভাগের সমস্যা মেটাতে তাই দলে নেওয়া হল ক্যারিবিয়ান তারকা অলরাউন্ডার ডারেন স্যামিকে।

অবশেষে এবারের আইপিএলে এই টিমে সুযোগ পেলেন ইরফান পাঠান

এই বছর আইপিএলের নিলামে ৩৩ বছরের এই অলরাউন্ডারকে ৩০ লক্ষ টাকা দিয়ে কেনার পরও একদিনও কিংস ইলেভেনের অনুশীলনে দেখা যায়নি স্যামিকে। এই নিয়ে দলের তরফে সরকারিভাবে কিছু জানানোও হয়নি। কোন অদৃশ্য কারণে এতদিন ধরে আইপিএলে মাঠে দেখা গেলনা স্যামিকে এই নিয়ে সন্দেহ রয়েছেই। তবে ‘দের আয়ে, দুরস্ত আয়ে’, স্যমিকে পেয়ে কিছুটা স্বস্তিতে পাঞ্জাবের শিবির।

আইপিএল ২০১৭ঃ হাতে পড়ে মাত্র ৭ টি ম্যাচ, প্লেঅফে যেতে মরিয়া কিংস ইলেভেন দলে আনল বিরাট পরিবর্তন 2
ড্যারেন স্যামি

ভাল ব্যাটিং লাইনআপ রয়েছে এই দলের। হাসিম আমলা, ম্যাক্সওয়েল, ডেভিড মিলারের মত বিধ্বংসী সমস্ত ব্যাটসম্যানও রয়েছে। ভাল রানও উঠেছে পাঞ্জাবের বিগত ম্যাচ গুলিতে। কিন্তু তাও আশানুরূপ ফল পাওয়া যায়নি। কারণ একটাই। বোলিংয়ে অত্যন্ত দুর্বলতা। বুদ্ধিদীপ্ত ভাবে বোলিংয়ে মিশ্রণ করতে না পারায় অনেক সময় জেতা ম্যাচও হারতে হয়েছে পাঞ্জাবকে। মার্কাস স্টোইনিসকে অলরাউন্ডার হিসেবে দলে নেওয়া হলেও, কিছুই করতে পারেনি সে। পাঁচটি ম্যাচ খেলে মার্কাস মাত্র দুটি উইকেট ও তিনটি ম্যাচে ব্যাট করে যথাক্রমে ৭, ১ ও ৯ রান করেছে। এর জায়গাতেই স্যামিকে দলে আনার পরিকল্পণা করা হয়েছে।

বুধবারই ক্যারিবিয়ান টি টোয়েন্টি স্পেশালিস্ট স্যামি মোহালিতে অনুশীলন শুরু করেছে। শেষ ওভারে স্যামির বুদ্ধিদীপ্ত বলের মিশ্রণ ও কম গতির বলের জন্য বিশেষ সুবিধা হবে কিংস ইলেভেনের। এই জন্যই তড়িঘড়ি নিয়ে আসা হল তাঁকে। এখনও পর্যন্ত ৭ টি ম্যাচ খেলে মাত্র তিনটিতে জিতে ৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে রয়েছে এই ফ্রাঞ্চাইজি। পরপর ঘরের মাঠে কয়েকটা ম্যাচ খেলার পর শুক্রবারই হায়দ্রাবাদে সানরাইজার্সের বিরুদ্ধে নামতে চলেছে কিংস ইলেভেন। এদিকে স্যামিও পূর্বে সানরাইজার্সের হয়ে খেলেছেন। ফলে বিপক্ষের খুঁটিনাটি সম্বন্ধে জানতে ক্যারিবিয়ান এই তারকা অনেকটাই সাহায্য করবে তা বলাই যায়।

Leave a comment

Your email address will not be published.