আইপিএল ২০১৭ঃ নক আউট পর্যায়ের ম্যাচের স্থান ঘোষণা করল বিসিসিআই 1
আইপিএল

গোটা দেশে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে আইপিএল জ্বর। আইপিএলের দল থেকে শুরু করে সমর্থকেরা নিজেদের মত প্রস্তুত হচ্ছেন। আগামী বুধবার সানরাইজার্স হায়দরাবাদ ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোরের সঙ্গে খেলা দিয়েই সূচনা হবে এই বিলাসবহুল লিগের। ২১শে মে হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে আইপিএলের ফাইনাল হবে। এবার নক আউট পর্যায়ের ম্যাচের দিনক্ষণ ও জায়গা ঘোষণা করল বিসিসিআই।

বোর্ড জানায় মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ১৬ি মে কোয়ালিফায়ার ১ অনুষ্ঠিত হবে। কোয়ালিফায়ার ২ ও এলিমিনেটর অনুষ্ঠিত হবে বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে। ১৭ই মে এলিমিনেটর ও ১৯শে মে কোয়ালিফায়ার ২- এর ম্যাচ হবে। বিসিসিআই বিবৃতিতে বলেন, “ফাইনাল ম্যাচের জন্য একটা অতিরিক্ত দিন রাখা হয়েছে। তবে তিনটি নক আউট ম্যাচের আগে কোনও দিন রাখা হয়নি।”

নিয়ম অনুযায়ী লিগ টেবিলের শীর্ষে থাকা দুই দলের মধ্যে কোয়ালিফায়ার ১ হবে। এই ম্যাচে বিজয়ী দল চলে যাবে ফাইনালে। এলিমিনেটরে গ্রুপ টেবিলের তৃতীয় ও চতুর্থ দল খেলবে। যে দল এই ম্যাচে হারবে সে প্রতিযোগীতার বাইরে চলে যাবে। এই ম্যাচের বিজয়ী দল কোয়ালিফায়ার ১- এর পরাজীত দলের সঙ্গে খেলে ফাইনালের দ্বিতীয় দল নির্ধারণ করবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *