আইপিএল ২০১৭ঃ ইডেনে ম্যাচ হেরে ফের জয়ের সরনীতে ফিরতে গম্ভীর কি শপথ নিলেন, দেখে নিন 1

বুধবারের ম্যাচে ইডেনে কলকাতা নাইট রাইডার্সকে ৪ উইকেটে হারিয়ে দিল রাইজিং পুণে সুপার জায়েন্ট। এই জয়ের ফলে নাইটদের মতো ১৪ পয়েন্ট পেয়ে এবারের আইপিএলের প্লে অফের রাস্তায় অনেকটাই এগিয়ে এলেন ধোনি, স্মিথরা। সমপয়েন্ট নিয়ে টিম কলকাতা আইপিএলের লিগ টেবিলের দ্বিতীয় স্থানে থাকলেও, রান রেটে সামান্য পিছনে থেকে তৃতীয় স্থানে রয়েছে রাইজিং পুণে। হ্যামস্ট্রিংয়ে চোট পাওয়ার কারণে এই ম্যাচে মাঠে নামতে পারেননি রবিন উথাপ্পা। তাঁর জায়গায় দলে আসেন সূর্যকুমার যাদব। এ ম্যাচে দলে উথাপ্পা না থাকার ফল ভোগ করতে হল নাইটদের। ব্যাটিংয়ে শুরুতেই তারা নারিনকে হারিয়ে ফেলে। ধীরে ধীরে মাত্র ৬ ওভারে তারা দলের গুরুত্বপূর্ণ তিন উইকেট হারিয়ে ফেলে। শেষ দিকে মনীশ পান্ডের ৩৭ এবং গ্রান্ডহোমের ৩৬ রানের সুবাদে কেকেআর নিজেদের স্কোর বোর্ডে কোনও মতে ১৫৫ রান তুলে ফেলে। পুণের হয়ে জয়দেব উনাদকাট ও ওয়াশিংটন সুন্দর ২টি করে উইকেট নিয়েছেন। ১৫৬ রানের জয়ের লক্ষ্যমাত্রা মাথায় নিয়ে মাঠে নেমে ব্যাটিংয়ে ঝড় তোলেন রাহুল ত্রিপাঠি। ৯৩ রানের একটি ঝকঝকে ইনিংস খেলে নিজের দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করলেন তিনি।

কেকেআর দলে ফিরছেন এই অজি তারকা! চাঙ্গা শাহরুখের নাইট ব্রিগেড

বুধবারের ম্যাচে ঘরের মাঠের সুযোগ নিয়ে জয় তুলে নিতে পারলে সহজে নাইটরা চলতি আইপিএলের প্লে অফের দোরগোড়ায় পৌঁছে যেত। কিন্তু সেটা না হওয়ায় ম্যাচ শেষে হতাশ কলকাতা নাইট রাইডার্স অধিনায়ক গৌতম গম্ভীর সরাসরি বলে ফেললেন, “এটা একটা লম্বা টুর্নামেন্ট। সেখানে চোট পাওয়া উথাপ্পাকে বিশ্রাম দেওয়াটা খুব জরুরি ছিল। যদিও এক্ষেত্রে দলের বাকি খেলোয়াড়দের কাছে নিজেদের প্রমাণ করার একটা দারুণ মঞ্চ ছিল।” একটু থেমে, “আপনি যতই পয়েন্ট টেবিলের ওপরে থাকুন না কেন, প্লে অফে জায়গা পাকা করা না পর্যন্ত সেটার কোনও মুল্য থাকে না। এই ম্যাচে আমরা একটু অন্য ধরণের ক্রিকেট খেললাম। যদিও এই উইকেটে আমাদের কম করে ১৮০-র কাছে স্কোর করতে হতো। যদিও ওদের দলের রাহুল ত্রিপাঠি অসাধারণ ক্রিকেট খেলে দিল।”

গম্ভীর আরও বলেন, “এ ম্যাচে আমরা প্রচুর ডট বল খেলেছি। বিশেষ করে ৬ ওভারের পরের দিকে। এবার থেকে আমাদের এ ব্যাপারে বিশেষ নজর দিতে হবে। আপনি ম্যাচে যদি বেশি ডট বল খেলেন এবং ধারাবাহিকভাবে উইকেট হারিয়ে যান, তাহলে ম্যাচে ফেরা সত্যি কঠিন হয়ে যায়। যদিও আমাদের সামনে এখনও ডু-অর-ডাই পরিস্থিতি আসেনি। তবে এবার থেকে আমাদের আরও সিরিয়াস হয়ে নতুন করে লড়াই শুরু করতে হবে।”

খুনের হুমকি উপেক্ষা করে মেদিনীপুরে হাজির সৌরভ, তারপর যা ঘটলো…

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *