আইপিএল ২০১৭: আজ বেঙ্গালুরুতে বৃষ্টিতে ম্যাচ পণ্ড হলে ছিটকে যাবে কেকেআর! কিন্তু কেন.... 1

বেঙ্গালুরু: চলতি আইপিএলের প্রথম কোয়ালিফায়ার ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সক হারিয়ে দিয়ে ফাইানলের টিকিট জোগাড় করে নিয়েছে রাইজিং পুনে সুপারজায়েন্ট। ওয়াংখেড়ে স্টেডিয়ামে মঙ্গলবার রাতে রোহিত শর্মার দলকে পিছনে ফেলে দেন স্মিথ-ধোনিরা। মূলত মাহি ও ওয়াশিংটন সুন্দরের দুরন্ত পারফরমেন্সের ওপর ভর করেই অ্যাওয়ে ম্যাচে জয় তুলে নিয়ে ফাইনালে চলে গিয়েছে পুনে সুপারজায়েন্ট। তবে ফাইনালে যাওয়ার আরও একটি সুযোগ পাবে মুম্বই ইন্ডিয়ান্স।

বুধবার এলিমিনেটর ম্যাচ খেলতে মাঠে নামতে চলেছে কলকাতা নাইটরাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদ। এই ম্যাচটাও টানটান উত্তেজনার হতে চলেছে। একটা দল গতবারের চ্যাম্পিয়ন, আর অন্য শিবির দু’বারের আইপিএল চ্যাম্পিয়ন। তাই এই লড়াইটা হাইপ্রোফাইল যুদ্ধের আকার নিতে চলেছে। তবে এর মধ্যে দুই দলের কাছে চিন্তার কারণ হতে চলেছে বেঙ্গালুরুর আবহাওয়া। বেশ কিছুদিন ধরেই এই শহরের আকাশ মেঘলা হয়ে রয়েছে। তাই ম্যাচের সময় বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে মনে করছে আবহাওয়া অফিস। বৃষ্টি হতে পারে ১৯ তারিখের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচের দিনও। এই ম্যাচগুলির জন্য কোন রিজার্ভ ডে’ও নেই।

এই দুটি ম্যাচ যদি বৃষ্টর কারণে ভেস্তে যায়, তাহলে পয়েন্ট টেবিলে যে দল ওপেরের দিকে ছিল, তারাই শেষ পর্যন্ত ফাইনালে জায়গা করে নেবে। যদি আজকের এলিমিনেটর ম্যাচ ভেস্তে যায়, তাহলে কলকাতাকে পিছনে ফেলে দিয়ে দ্বিতীয় কোয়ালিফায়ারে জায়গা করে নেবে হায়দরাবাদ। এরপর যদি দ্বিতীয় কোয়ালিফায়ার বৃষ্টির জন্য না হয়, তাহলে ফাইনালে জায়গা করে নেবে রোহিত শর্মার দল।  তাই বেঙ্গালুরুর বুকে এখন কিছুতেই বৃষ্টি দেখতে চাইছে না শাহরুখ খানের দল। কারণ লিগের পয়েন্ট তালিকায়, এই চার দলের মধ্যে সব থেকে নীচে ছিলেন গৌতম গম্ভীর-ক্রিস লিন’রা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *