আইপিএল

নির্দিষ্ট সময়েই শুরু হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। সাফ জানিয়ে দিলেন সুপ্রীম কোর্ট নিযুক্ত প্রশাসনিক কমিটির প্রধান বিনোদ রাই।

আর্থিক বিষয়ে রাজ্য ক্রিকেট সংস্থাগুলি ও বোর্ডের মধ্যে দীর্ঘদিন ধরেই এক টানাপোড়েন চলছে। রাজ্য ক্রিকেট সংস্থাগুলি আইপিএল ম্যাচ অনুষ্ঠিত করার জন্য বিসিসিআইয়ের কাছে যে অর্থের অনুদান চেয়েছিল, তা বোর্ড দিতে নারাজ। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে নির্ধারিত সময়ে আইপিএল অনুষ্ঠিত করার বিষয়ে এক অনিশ্চয়তা তৈরি হয়। এবার জোর গলায় সেই অনিশ্চয়তার অবসান ঘটাল প্রশাসনিক কমিটির প্রধান। তিনি বলেন, “আইপিএল নির্ধারিত সময়েই শুরু হবে।”

দিল্লির নির্বাচনের জন্য সামান্য পরিবর্তন আইপিএলের সূচীতে

আইপিএলে বেটিং কেলেঙ্কারির পর ততকালীন বোর্ড প্রেসিডেন্ট শ্রীনিবাসনকে অপসারিত করার পর সুপ্রীম কোর্টের অধীনস্থ লোধা কমিটি তৈরি করা হয়। যতদিননা স্বচ্ছ নির্বাচনের মাধ্যমে বিসিসিআইয়ের পরবর্তী প্রেসিডেন্ট ঠিক হবে, ততদিন এই কমিটিই ক্রিকেটকে কালিমামুক্ত করতে কাজ করবে। রাই বলেন, “ভারতে নিষ্কলঙ্ক ক্রিকেট ও এক স্বচ্ছ প্রশাসন তৈরি করতে আমরা প্রতিশ্রুতি বদ্ধ। সেই কাজটাই আমারা করছি।”

রাজ্য ক্রিকেট সংস্থগুলির উদ্দেশ্যে এই প্রধাণের সাফ বার্তা, “বিসিসিআইয়ের অনেকেই যেমন নতুন নিয়ম মেনে নিয়েছে, রাজ্য ক্রিকেট বোর্ডগুলিকেও সেই নিয়ম মেনে নিতে হবে। অনেক রাজ্য ক্রিকেট সংস্থাই আমাদের সহযোগীতা করছে।”

হায়দরাবাদে ধর্মঘটের জন্য আইপিএল ম্যাচ সরতে পারে রায়পুরে

দ্রুত লোধা কমিশনের সুপারিশগুলি কার্যকর করে ভারতে এক স্বচ্ছ ক্রিকেট নিয়ামক সংস্থা তৈরি করা হবে। এমনটাই আশ্বাস দেন বিনোদ রাই। বিনোদ রাইয়ের পাশাপাশি এই কমিটির বাকি তিন জন সদস্যও ভারতীয় ক্রিকেটের পুরনো মুখ। তাঁরা হলেন রমাচন্দ্র গুহ, বিক্রম লিমাই এবং ভারতীয় মহিলা ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক ডিয়ানা এডুলজি। ভারত-অস্ট্রেলিয়া সিরিজে অতিরিক্ত স্লেজিং ও উত্তেজনার বিষয়ে বিনোদ রাই বলেন, “সবাই নিয়ম অনুযায়ীই ক্রিকেট খেলতে চায়। এই সিরিজে বিবদমান দুই দল সমশক্তিশালী। কাজেই উত্তেজনা থাকবেই। যেহেতু মাঠে প্রতিনিয়ত ভিন্ন ধরনের পরিস্থিতির সৃষ্টি হচ্ছে, সেহেতু ক্রিকেটাররাও ভিন্ন আচরণ করেছে।”

আইপিএল অনুষ্ঠিত না হলে দেউলিয়া হয়ে যাবে বিসিসিআই, মত জনৈক কর্তার

  • SHARE

    আরও পড়ুন

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ
    বিশ্ব ক্রিকেটে এই মুহুর্তে তাদের মধ্যে চলছে শ্রেষ্ঠত্বের লড়াই। তা সত্ত্বেও এই দুজনের মধ্যে একে অপরকে সম্মান...

    তৃতীয় টি২০তে এই তারকার খেলা নিয়ে সন্দেহ

    পিটিআইয়ের একটি রিপোর্টের মোতাবিক তৃতীয় এবং ফাইনাল ওয়ান ডেতে জসপ্রীত বুমরাহের অংশ নেওয়া এখনও সন্দেহজন অবস্থায় রয়েছে।...

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান
    ২০১৯ বিশ্বকাপের বাকি আর মাত্র দেড় বছর। তার আগে গত ২ বছর ধরেই দুরন্ত ফর্মে রয়েছে ভারতীয়...

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...