আইপিএল

নির্দিষ্ট সময়েই শুরু হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। সাফ জানিয়ে দিলেন সুপ্রীম কোর্ট নিযুক্ত প্রশাসনিক কমিটির প্রধান বিনোদ রাই।

আর্থিক বিষয়ে রাজ্য ক্রিকেট সংস্থাগুলি ও বোর্ডের মধ্যে দীর্ঘদিন ধরেই এক টানাপোড়েন চলছে। রাজ্য ক্রিকেট সংস্থাগুলি আইপিএল ম্যাচ অনুষ্ঠিত করার জন্য বিসিসিআইয়ের কাছে যে অর্থের অনুদান চেয়েছিল, তা বোর্ড দিতে নারাজ। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে নির্ধারিত সময়ে আইপিএল অনুষ্ঠিত করার বিষয়ে এক অনিশ্চয়তা তৈরি হয়। এবার জোর গলায় সেই অনিশ্চয়তার অবসান ঘটাল প্রশাসনিক কমিটির প্রধান। তিনি বলেন, “আইপিএল নির্ধারিত সময়েই শুরু হবে।”

দিল্লির নির্বাচনের জন্য সামান্য পরিবর্তন আইপিএলের সূচীতে

আইপিএলে বেটিং কেলেঙ্কারির পর ততকালীন বোর্ড প্রেসিডেন্ট শ্রীনিবাসনকে অপসারিত করার পর সুপ্রীম কোর্টের অধীনস্থ লোধা কমিটি তৈরি করা হয়। যতদিননা স্বচ্ছ নির্বাচনের মাধ্যমে বিসিসিআইয়ের পরবর্তী প্রেসিডেন্ট ঠিক হবে, ততদিন এই কমিটিই ক্রিকেটকে কালিমামুক্ত করতে কাজ করবে। রাই বলেন, “ভারতে নিষ্কলঙ্ক ক্রিকেট ও এক স্বচ্ছ প্রশাসন তৈরি করতে আমরা প্রতিশ্রুতি বদ্ধ। সেই কাজটাই আমারা করছি।”

রাজ্য ক্রিকেট সংস্থগুলির উদ্দেশ্যে এই প্রধাণের সাফ বার্তা, “বিসিসিআইয়ের অনেকেই যেমন নতুন নিয়ম মেনে নিয়েছে, রাজ্য ক্রিকেট বোর্ডগুলিকেও সেই নিয়ম মেনে নিতে হবে। অনেক রাজ্য ক্রিকেট সংস্থাই আমাদের সহযোগীতা করছে।”

হায়দরাবাদে ধর্মঘটের জন্য আইপিএল ম্যাচ সরতে পারে রায়পুরে

দ্রুত লোধা কমিশনের সুপারিশগুলি কার্যকর করে ভারতে এক স্বচ্ছ ক্রিকেট নিয়ামক সংস্থা তৈরি করা হবে। এমনটাই আশ্বাস দেন বিনোদ রাই। বিনোদ রাইয়ের পাশাপাশি এই কমিটির বাকি তিন জন সদস্যও ভারতীয় ক্রিকেটের পুরনো মুখ। তাঁরা হলেন রমাচন্দ্র গুহ, বিক্রম লিমাই এবং ভারতীয় মহিলা ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক ডিয়ানা এডুলজি। ভারত-অস্ট্রেলিয়া সিরিজে অতিরিক্ত স্লেজিং ও উত্তেজনার বিষয়ে বিনোদ রাই বলেন, “সবাই নিয়ম অনুযায়ীই ক্রিকেট খেলতে চায়। এই সিরিজে বিবদমান দুই দল সমশক্তিশালী। কাজেই উত্তেজনা থাকবেই। যেহেতু মাঠে প্রতিনিয়ত ভিন্ন ধরনের পরিস্থিতির সৃষ্টি হচ্ছে, সেহেতু ক্রিকেটাররাও ভিন্ন আচরণ করেছে।”

আইপিএল অনুষ্ঠিত না হলে দেউলিয়া হয়ে যাবে বিসিসিআই, মত জনৈক কর্তার

  • SHARE

    আরও পড়ুন

    আইপিএল ২০১৮: শেষ দিকে সেরা বোলার ব্র্যাভোরও পরামর্শের দরকার ছিল : ধোনি

    আইপিএল ২০১৮: শেষ দিকে সেরা বোলার ব্র্যাভোরও পরামর্শের দরকার ছিল : ধোনি
    সানরাইজার্স হায়দ্রাবাদ বনাম চেন্নাই সুপার কিংসের মধ্যে প্রতিযোগিতাটি একটি রুদ্ধশ্বাস লড়াইতে পরিণত হয়েছিল এই ম্যাচ শেষ বল...

    আইপিএল ২০১৮: এমআই বনাম আরআর, আমরা আরও ২০ রান করতে পারলে হলে ঠিক হত: রোহিত শর্মা

    রোহিত শর্মার নেতৃত্বাধীন মুম্বাই ইন্ডিয়ান্স আরও একটা ক্লোজড ম্যাচে রান বাঁচাতে ব্যর্থ হল। রাজস্থানের বিরুদ্ধে শেষ দু...

    সানরাইজার্সকে সমর্থন জানাতে ডেভিড ওয়ার্নারের ভারত আসা আটকে দিল বিসিসিআই

    সানরাইজার্সকে সমর্থন জানাতে ডেভিড ওয়ার্নারের ভারত আসা আটকে দিল বিসিসিআই
    সানরাইজার্স হায়দ্রাবাদ চলতি আইপিএলের নিশ্চিতভাবেই তাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নারের অভাব বোধ করছে। তবে সানরাইজার্সের থেকেও বেশি অভাববোধ...

    আইপিএল ২০১৮: এসআরএইচ বনাম সিএসকে, স্ট্যাটিস্টিক্যাল হাইলাইটস

    চেন্নাই সুপার কিংস ঘরের দল সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে শেষ ওভারের রুদ্ধশ্বাস নাটকের পর ৪ রানের ব্যবধানে জয়...

    ডাকওয়ার্থ লুইস পদ্ধতি নিয়ে ক্ষোভ উগরে দিলেন কলকাতার অধিনায়ক দীনেশ কার্তিক

    ডাকওয়ার্থ লুইস পদ্ধতি নিয়ে ক্ষোভ উগরে দিলেন কলকাতার অধিনায়ক দীনেশ কার্তিক
    শনিবার ইডেনে যখন কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে কিংস ইলেভেন পাঞ্জাব ব্যাট করতে নামে তখন তাদের লক্ষ্যমাত্রা ছিল...