মুম্বাই ইন্ডিয়ান্স খেলো বড় ধাক্কা, তাদের এই তারকা প্লেয়ারের উপর লাগল আগামি ২ বছরের জন্য ব্যান
Jaipur: Mustafizur Rahman of Mumbai Indians during an IPL 2018 match between Mumbai Indians and Rajasthan Royals at Sawai Mansingh Stadium in Jaipur on April 22, 2018. (Photo: Surjeet Yadav/IANS)

বাংলাদেশ ক্রিকেট দল এই সময় তাদের তারকা জোরে বোলারদের চোট আঘাতের সমস্যায় রয়েছে। দলের তারকা প্লেয়াররা লাগাতার ক্রিকেট খেলে আহত হচ্ছেন। এই অবস্থায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড একটি কড়া পদক্ষেপ নিল। বাংলাদেশ ক্রিকেট বোর্ড তারকা জোরে বোলার মুস্তাফিজুর রহমানের লীগ ক্রিকেট খেলার উপর ব্যান লাগিয়ে দিল। বাংলাদেশ বোর্ড এই সিদ্ধান্ত তার চোটপ্রবণতাকে দেখেই নিয়েছে।

চোটের কারণে সমস্যায় মুস্তাফিজুর
মুম্বাই ইন্ডিয়ান্স খেলো বড় ধাক্কা, তাদের এই তারকা প্লেয়ারের উপর লাগল আগামি ২ বছরের জন্য ব্যান 1
রহমানের কেরিয়ার এখনও পর্যন্ত চোট আঘাতের কারণে যথেষ্ট প্রভাবিত হয়েছে। একদিকে তাকে যখন দলের ভবিষ্যৎ হিসেবে দেখা হচ্ছে, অন্যদিকে তখন চোট আঘাতের কারণে তাকে জাতীয় দলের বাইরে থাকতে হচ্ছে। এবারও আইপিএল চলাকালীন তইনি নিজের অ্যাঙ্কেলে চোট পেয়ে বসেছিলেন। যে কারণে তিনি নিদাহাস ট্রফি এবং ওয়েস্ট ইন্ডিজ সিরিজে দল থেকে ছিটকে গিয়েছিলেন। এছাড়াও ২০১৬য় তিনি ইংল্যান্ডের টি২০ ব্লাস্ট খেলার সময়ও আহত হয়ে পড়েছিলেন, যে কারণে তাকে ক্রিকেট থেকে দীর্ঘদিন বাইরে থাকতে হয়েছিল।

বোর্ড নিল এই পদক্ষেপ
মুম্বাই ইন্ডিয়ান্স খেলো বড় ধাক্কা, তাদের এই তারকা প্লেয়ারের উপর লাগল আগামি ২ বছরের জন্য ব্যান 2
রহমানের উপর থেকে ওয়ার্ক লোড কমাতে এবং তাকে আরও বেশি করে আন্তর্জাতিক ক্রিকেট খেলানোর জন্য বাংলাদেশ বোর্ড কড়া পদক্ষেপ নিল। বোর্ড তার লীন ক্রিকেট খেলার উপর ব্যান লাগিয়ে দিয়েছে। যে কারণে তিনি আগামি ২ বছর কোনও ধরণের লীগ ক্রিকেট (ফ্রেঞ্চাইজি বেসড টি২০) খেলতে পারবেন না। বোর্ডের জারী করা বয়ানে বাংলাদেশের ক্রিকেট বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসান জানিয়েছেন, “ আমি ওকে বলেছি আসন্ন দু বছর পর্যন্ত ও কোনও রকমের লীগ ক্রিকেটে অংশ নেবে না। আমি ওকে পরিস্কার করে দিয়েছি যে এখন ওর চোটের কারণে ওকে ন্যাশানাল টিম থেকে দূরে রাখা যাবে না। টা কোনওভাবেই গ্রহণযোগ্য নয়। বোর্ড ওর খেয়াল রাখে, আর ও আবারও ক্রিকেট লীগে গিয়ে নিজেকে আহত করে ফেলে। এটা এখন আর কোনওভাবেই মেনে নেওয়া যাবে না”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *