আহত পৃথ্বী শ ওয়েস্টইন্ডিজ সফর থেকে গেলেন ছিটকে, তিন নতুন নাম পেলেন সুযোগ 1

ভারতীয় দলের তরুণ ওপেনিং ব্যাটসম্যান পৃথ্বী শ চোট নিয়ে সংঘর্ষ করছে। তার চোটের ব্যাপারে এখনো খোলসা হয়নি কিন্তু ব্যাঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে তার রিহ্যাবিটেশন চলছে। এই আক্রণে ইন্ডিয়া এ-র ওয়েস্টইন্ডিজ সফরে হতে চলা ওয়ানডে সিরিজ থেকে তিনি ছিটকে গিয়েছে। এই আগে অস্ট্রেলিয়ায় হওয়া টেস্ট সিরিজেও তিনি চোটের কারণে ছিটকে গিয়েছিলেন।

এই খেলোয়ারের সুযোগ

আহত পৃথ্বী শ ওয়েস্টইন্ডিজ সফর থেকে গেলেন ছিটকে, তিন নতুন নাম পেলেন সুযোগ 2

পৃথ্বী শয়ের জায়গায় মহারাষ্ট্রের তরুণ ওপেনার ঋতুরাজ গায়কোয়াডকে ইন্ডিয়া এ দলে শামিল করা হয়েছে। সম্প্রতি হওয়া শ্রীলঙ্কা এ-র বিরুদ্ধে ওয়ানডে সিরিজে তিনি দুর্দান্ত ব্যাটিং করেছিলেন। ২০ বছর বয়েসী ব্যাটসম্যান লাগাতার সকলকে প্রভাবিত করছেন। ঋতুরাজ আইপিএলে চেন্নাই সুপার কিংসের সদস্য। আওপিএলে তিনি সুযোগ পাননি কিন্তু শ্রীলঙ্কা এ-র বিরুদ্ধে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজের ৪টি ইনিংসে তিনি ৪৭০ রান করেছিলেন। এর মধ্যে সবচেয়ে বড়ো স্কোর ১৮৭ রানের ছিল।

কিষাণ আর আনমোলপ্রীতকেও সুযোগ

আহত পৃথ্বী শ ওয়েস্টইন্ডিজ সফর থেকে গেলেন ছিটকে, তিন নতুন নাম পেলেন সুযোগ 3

এর সঙ্গেই এই দলে ঝাড়খন্ডের অধিনায়ক ঈশান কিষাণ আর পাঞ্জাবের ব্যাটসম্যান আনমোলপ্রীত সিংকেও জায়গা দেওয়া হয়েছে। শ্রীলঙ্কা এ দলের বিরুদ্ধে ২টি চারদিনের ম্যাচে তার ব্যাট থেকে ২৪১ রান বেরিয়েছিল। অন্যদিকে ঈশান কিষাণ নিরাশ করেছিলেন। আর আরটি ইনিংসে শ্রীলঙ্কা এ-র বিরুদ্ধে তিনি মাত্র ৯০ রানই করেছিলেন। এই দুই খেলোয়াড়কে ঋষভ পন্থ আর ময়ঙ্ক আগরওয়ালের জায়গায় দলে শামিল করা হয়েছে। পন্থ আর ময়ঙ্ক বিশ্বকাপের জন্য ভারতীয় দলে শামিল রয়েছেন। এই কারণে তারা এই সফরে অংশ নিতে পারবেন না।

এখন এই রকম হল দল:

মনীষ পাণ্ডে (অধিনায়ক), ঋতুরাজ গায়কোয়াড, আনমোলপ্রীত সিং, শুভমান গিল, শ্রেয়স আইয়ার, হনুমা বিহারী, ঈশান কিষাণ, রাহুল চাহার, ওয়াশিংস্টন সুন্দর, অক্ষর প্যাটেল, ক্রুণাল পাণ্ডিয়া, দীপক চাহার, খলিল আহমেদ, আবলেশ খান, নভদীপ সাইনি।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *