শিখর ধবনের পর আবারো ভারত খেলো ধাক্কা, ঈশান্ত শর্মা ছিটকে গেলেন নিউজিল্যাণ্ড সফর থেকে 1

ভারতীয় দলকে আগামী মাসে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে হবে। এর জন্য এখনো পর্যন্ত ভারতীয় দলের ঘোষণা হয়নি। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের আন্তর্গত হতে চলা এই সিরিজে ভারতীয় দলের জন্য যথেষ্ট চ্যালেঞ্জিং হবে। ২০০৯ এর পর ভারতীয় দল নিউজিল্যান্ডে কোনো টেস্ট ম্যাচ জেতেনি আর এই কারণে এই সিরিজ যথেষ্ট মুশকিল হবে।

ঈশান্ত শর্মা ছিটকে গেলেন

শিখর ধবনের পর আবারো ভারত খেলো ধাক্কা, ঈশান্ত শর্মা ছিটকে গেলেন নিউজিল্যাণ্ড সফর থেকে 2

ভারতীয় দলের অভিজ্ঞ জোরে বোলার ঈশান্ত শর্মা নিউজিল্যান্ডের বিরুদ্ধে হতে চলা টেস্ট সিরিজ থেকে ছিটকে গিয়েছেন। দিল্লির হয়ে রঞ্জি ট্রফি ম্যাচ খেলার সময় তার গোড়ালি মুচকে যায়। এই চোট যথেষ্ট গুরুতর। এই কারণে তিনি দলের সঙ্গে নিউজিল্যান্ড সফরে যেতে পারবেন না। তার এই সফর থেকে ছিটকে যাওয়া ভারতীয় দলের পক্ষে বড়ো ধাক্কা হতে পারে। গত ২ বছরে তিনি নিয়মিত দলের হয়ে ভালো বোলিং করে চলেছেন। এই কারণে তার ছিটকে যাওয়া দলের জন্য সমস্যার হতে পারে।

২০০৯ আর ২০১৪য় দলে ছিলেন

শিখর ধবনের পর আবারো ভারত খেলো ধাক্কা, ঈশান্ত শর্মা ছিটকে গেলেন নিউজিল্যাণ্ড সফর থেকে 3

ভারতীয় দল ২০০৯ আর ২০১৪য় নিউজিল্যান্ডে টেস্ট সিরিজ খেলেছিল। দুই সিরিজে ঈশান্ত শর্মা ভারতীয় টেস্ট দলে ছিলেন। বর্তমান দলে তিনিই একমাত্র খেলোয়াড় যিনি এই দুই সফরে ভারতীয় দলে ছিলেন। মহম্মদ শামি ২০১৪য় দলের সঙ্গে নিউজিল্যান্ড গিয়েছিলেন কিন্তু জসপ্রীত বুমরাহের এটা প্রথম নিউজিল্যান্ডের টেস্ট সফর হবে। তিনি এখনো পর্যন্ত সেখানে ওয়ানডে বা টেস্ট ম্যাচও খেলেননি।

টেস্ট চ্যাম্পিয়নশিপে দুর্দান্ত বোলিং

শিখর ধবনের পর আবারো ভারত খেলো ধাক্কা, ঈশান্ত শর্মা ছিটকে গেলেন নিউজিল্যাণ্ড সফর থেকে 4

ঈশান্ত শর্মা আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে দুর্দান্ত বোলিং করেছেন। তিনি এখনো পর্যন্ত ৬টি টেস্ট ম্যাচে ২৫জন ব্যাটসম্যানকে আউট করেছেন। বাংলাদেশের বিরুদ্ধে শেষ ম্যাচের প্রথম ইনিংসে তিনি ৫ উইকেট নিয়েছিলেন। রঞ্জি ট্রফির ৩টি ইনিংসে তিনি ১১টি উইকেট নিয়েছেন। নিউজিল্যান্ড আর ভারতের মধ্যে ২১ ফেব্রুয়ারি থেকে প্রথম টেস্ট ওয়েলিংটনে খেলা হবে অন্যদিকে দ্বিতীয় টেস্ট ২৯ ফেব্রুয়ারি ক্রাইস্টচার্চে খেলা হবে। ভারতীয় দল টেস্ট চ্যাম্পিয়নশিপে খেলা ৩টি টেস্ট সিরিজের সমস্ত ম্যাচ জিতে ৩৬০ পয়েন্টস নিয়ে পয়েন্ট টেবিল প্রথম স্থানে রয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *