দক্ষিণ আফ্রিকার কাছে সিরিজ হেরে দলের এই বিষয়কেই দায়ী করলেন পুনম যাদব 1

 

মঙ্গলবার ভারতীয় মহিলা ক্রিকেট দলের সিনিয়র বোলার পুনম যাদব স্বীকার করেছেন যে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজে স্পিনারদের খারাপ পারফরম্যান্স ভারতের পরাজয়ের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল। তিনি বলেছেন যে, অনুকূল পিচ না থাকলে পারফরম্যান্স কীভাবে বের করতে হয় সেখানে তারা এখনও উন্নতি করার চেষ্টা করছেন। শক্তিশালী স্পিন বোলিং আক্রমণে খ্যাত ভারতীয় মহিলা ক্রিকেট দলের স্পিন বোলাররা এজ সিরিজে হতাশ করেছেন। পাঁচ ম্যাচের সিরিজে চার ম্যাচের পর দক্ষিণ আফ্রিকার ৩-১ ব্যবধানে সিরিজ জিতেই গিয়েছে। চার ম্যাচে পাঁচ উইকেট নিয়েছিলেন রাজেশ্বরী গায়কোয়াড, তাছাড়াও স্পিন বোলাররা প্রত্যাশা অনুযায়ী পারফরম্যান্স করতে ব্যর্থ হন।

বুধবার পঞ্চম ওয়ানডে হওয়ার আগে পুনম বলেছিলেন, “এইবার আমরা দক্ষিণ আফ্রিকার কাছে পরাজিত হয়েছি এবং এর আগে তারা এখানে এসেছিল এমনকি আমরা তাদের পরাজিত করেছি। তবে এখন আমাদের স্পিন আক্রমণ সফল হয়নি।” তিনি বলেছেন যে, “আমরা অনুশীলন সেশনে কী করতে পারি তা নিয়ে কথা বললাম। উইকেট সাহায্য না করলে কী করতে হবে তা নিয়ে আমরা আলোচনা করেছি। উইকেট যখন সাহায্য না করে, তখন আমরা কী পরিবর্তন করতে পারি তার দিকে আমরা ফোকাস করছি।”

দক্ষিণ আফ্রিকার কাছে সিরিজ হেরে দলের এই বিষয়কেই দায়ী করলেন পুনম যাদব 2

পুনম অবশ্য আশা প্রকাশ করেছেন যে শনিবার থেকে শুরু হওয়া টি- ২০ সিরিজে দল আরও ভাল পারফর্ম করবে। তিনি বলেছেন, “টি- ২০ তে আমরা আরও ভালো পারফর্ম করার চেষ্টা করব। সম্ভবত আমরা ওয়ানডে ম্যাচে আমাদের পরিকল্পনা বাস্তবায়ন করতে পারিনি। তবে আমরা এটি নিয়ে কাজ করছি এবং আসন্ন ম্যাচগুলিতে উন্নতি করব।” লেগ-স্পিনার পুনম এখনও অবধি সিরিজের চার ম্যাচে একটিও উইকেট নিতে পারেননি। পুনম বলেছেন, “সিনিয়র খেলোয়াড় হিসেবে দলে আমার ভূমিকা, আমি এই ম্যাচগুলিতে দাঁড়াতে পারিনি। আমি আসন্ন ম্যাচগুলিতে চেষ্টা করব এবং দলের প্রয়োজন অনুযায়ী পারফর্ম করব। কারণ টি- ২০ তে আপনাকে ব্যাটসম্যানদের উইকেট নেওয়া বাদ দিয়ে রান করা থেকে বিরত রাখতে হবে।”

দক্ষিণ আফ্রিকার কাছে সিরিজ হেরে দলের এই বিষয়কেই দায়ী করলেন পুনম যাদব 3

ওয়ানডে সিরিজের সময় অধিনায়ক হরমনপ্রীত কৌরের কাছে কয়েকবার বোলিং হলেন অধিনায়ক মিতালি রাজ, এবং পুনম বলেছিলেন যে টি-টোয়েন্টি অধিনায়ক এমনকি স্বল্পতম ফর্ম্যাটেও বল ফেললে দলকে সাহায্য করবে এটি। তিনি বলেছিলেন যে আমরা এ বিষয়ে কিছুটা কথা বলেছি, তিনি জিজ্ঞাসা করেছিলেন তার বোলিং কেমন ছিল কারণ কেবল মাঠের বোলারই অন্য বোলারকে সাহায্য করতে পারে। তিনি তার বোলিংয়ে কাজ করছেন এবং দুর্দান্ত পারফরম্যান্স করেছেন। তিনি যদি টি-টোয়েন্টিতে বোলিং করেন তবে তা আমাদের দলকে সহায়তা করবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *