INDvWI 2nd T-20I : ইডেন গার্ডেন্সে এই বাড়তি সুবিধা পাবে ভারত, ওয়েস্ট ইন্ডিজের কাছে এই বড় চমক !! 1

ভারত ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ শেষ হওয়ার পর টি-টোয়েন্টি সিরিজও শুরু হয়েছে। তিন ম্যাচের এই টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি বুধবার কলকাতায় অনুষ্ঠিত হয়। প্রথম ম্যাচে দুর্দান্ত জয় নিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ভারত। কলকাতার ইডেন গার্ডেন স্টেডিয়ামে এই পুরো টি-টোয়েন্টি সিরিজ খেলা হচ্ছে। যেখানে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটিও অনুষ্ঠিত হওয়ার কথা কলকাতার এই ঐতিহাসিক মাঠে। শুক্রবার অনুষ্ঠিত হতে যাওয়া দ্বিতীয় ম্যাচে এই ম্যাচে ভারতীয় দলের চোখ থাকবে সিরিজ জয়ের দিকে। অন্যদিকে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ দল চাইবে প্রথম ম্যাচে হারের দুঃখ পেছনে ফেলে জয় নিবন্ধন করে সিরিজে ফিরতে, যাতে সিরিজের রোমাঞ্চ বজায় থাকে। এই ম্যাচে ভারতকে জয়ের দাবিদার মনে করা হলেও উইন্ডিজ দলে কামব্যাক করার ক্ষমতা রয়েছে।

ইডেন গার্ডেনের পিচ মেজাজ

ईडन गार्डन्स

ভারতের অন্যতম ঐতিহাসিক মাঠ, কলকাতার ইডেন গার্ডেন সবসময়ই ব্যাটসম্যানদের বিশেষ সাহায্য করে। এখানকার পিচ ব্যাটিং করা খুবই সহজ, তাই একই সাথে স্পিন বোলাররাও এখানে সুবিধা পাবেন বলে মনে হয়। ভারত-ওয়েস্ট ইন্ডিজের প্রথম ওয়ানডেতে ভারত সহজেই লক্ষ্যমাত্রা অর্জন করলেও দুই দিক থেকেই স্পিন বোলারদের ভালো পারফর্ম করতে দেখা গেছে।

হেড টু হেড

IND vs WI T20

আমরা যদি T-20 আন্তর্জাতিক ক্রিকেটে ভারত এবং ওয়েস্ট ইন্ডিজের মধ্যে পারস্পরিক দ্বন্দ্বের দিকে তাকাই, এখানে ১৮ টি ম্যাচ খেলা হয়েছে, যার মধ্যে ভারত ১১টি ম্যাচ জিতেছে, যেখানে ওয়েস্ট ইন্ডিজ ৬ টি ম্যাচ জিতেছে, তারপর একটি ম্যাচ কোন ফলাফল ছাড়াই শেষ হয়েছে। অন্যদিকে ইডেন গার্ডেনের কথা বললে, দুই দলের মধ্যে দুটি ম্যাচ হয়েছে, যে দুটিতেই ভারত সাফল্য পেয়েছে।

Leave a comment

Your email address will not be published.