ভারত বনাম ওয়েস্টইন্ডি: ব্রেথওয়েটের এই ছোটো ভুলের কারণে তৃতীয় টি-২০তে ভারত হাসিল করল ৬ উইকেটে জয়

ভারতীয় দল আর ওয়েস্টইন্ডিজের মধ্যে তিন ম্যাচের টি-২০সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচ আজ রবিবার ১১ ডিসেম্বর খেলা হয়েছে। এই ম্যাচে ভারতীয় দল নিজেদের দুর্দান্ত প্রদর্শনের কারণে ৬ উইকেট জিতে নিয়েছে। এই জয়ের সঙ্গেই ভারতীয় দল এই সিরিজ ৩-০ ব্যবধানে জিতে নিয়েছে।

ওয়েস্টইন্ডিজ তুলেছিল ১৮১ রানের স্কোর
ভারত বনাম ওয়েস্টইন্ডি: ব্রেথওয়েটের এই ছোটো ভুলের কারণে তৃতীয় টি-২০তে ভারত হাসিল করল ৬ উইকেটে জয় 1
জানিয়ে দিই এই ম্যাচে টস ওয়েস্টইন্ডিজ দল জেতে আর প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয়। প্রথমে ব্যাট করে ওয়েস্টইন্ডিজ দল নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৮১ রানের এক বিশাল স্কোর তুলে দেয়। ওয়েস্টইন্ডিজের হয়ে সবচেয়ে বেশি ২৫ বলে ৫৩ রানের অপরাজিত ইনিংস নিকোলাস পুরণ খেলেন। অন্যদিকে দলের হয়ে ড্যারেন ব্র্যাভো ৩৭ বলে৪৩ রানে অপরাজিত থাকেন। ভারতীয় দলের হয়ে সবচেয়ে সফল বোলার হন যজুবেন্দ্র চহেল। তিনি নিজের ৪ ওভারে মাত্র ২৮ রান দিয়ে ২ উইকেট হাসিল করেন।অন্যদিকে ওয়াশিংটন সুন্দর একটি উইকেট নেন।

ভারত শেষ বলে লক্ষ্য হাসিল করে
ভারত বনাম ওয়েস্টইন্ডি: ব্রেথওয়েটের এই ছোটো ভুলের কারণে তৃতীয় টি-২০তে ভারত হাসিল করল ৬ উইকেটে জয় 2
জবাবে লক্ষ্য তাড়া করতে নামা ভারতীয় দল পাওয়া এই ১৮২ রানের লক্ষ্যকে শেষ বলে ৬ উইকেট হাতে থাকতেই হাসিল করে নেয়। ভারতের হয়ে ওপেনিং ব্যাটসম্যান শিখর ধবন যেখানে ৬২ বলে ৯২ রানের ইনিংস খেলেন সেখানে তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থ ৩৮ বলে ৫৮ রানের যোগদান দেন।

ব্রেথওয়েটের এই ভুল হল কাল
ভারত বনাম ওয়েস্টইন্ডি: ব্রেথওয়েটের এই ছোটো ভুলের কারণে তৃতীয় টি-২০তে ভারত হাসিল করল ৬ উইকেটে জয় 3
ওয়েস্টইন্ডিজের অধিনায়ক কার্লোস ব্রেথওয়েট আজকের ম্যাচে নিজেদের অভিজ্ঞ ব্যাটসন্যান কায়রণ পোলার্ডকে ব্যাটিং করার জন্য পাঠাননি। পোলার্ডের জায়গায় দীনেশ রামদীনকে অধিনায়ক ব্যাটিংয়ের জন্য পাঠান। অধিনায়ক কার্লোস ব্রেথওয়েরটের এই ভুল কোথাও না কোথাও ওয়েস্টইন্ডিজ দলের হয়ে কাল হয়ে যায়। পোলার্ড যদি আগে ব্যাট করতে আসতে তো সম্ভবত ওয়েস্টইন্ডিজের দল ১৮১ রানের চেয়েও বড় স্কোর করতে পারত।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *