ভারত বনাম ওয়েস্টইন্ডি: ব্রেথওয়েটের এই ছোটো ভুলের কারণে তৃতীয় টি-২০তে ভারত হাসিল করল ৬ উইকেটে জয়

ভারতীয় দল আর ওয়েস্টইন্ডিজের মধ্যে তিন ম্যাচের টি-২০সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচ আজ রবিবার ১১ ডিসেম্বর খেলা হয়েছে। এই ম্যাচে ভারতীয় দল নিজেদের দুর্দান্ত প্রদর্শনের কারণে ৬ উইকেট জিতে নিয়েছে। এই জয়ের সঙ্গেই ভারতীয় দল এই সিরিজ ৩-০ ব্যবধানে জিতে নিয়েছে।

ওয়েস্টইন্ডিজ তুলেছিল ১৮১ রানের স্কোর

জানিয়ে দিই এই ম্যাচে টস ওয়েস্টইন্ডিজ দল জেতে আর প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয়। প্রথমে ব্যাট করে ওয়েস্টইন্ডিজ দল নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৮১ রানের এক বিশাল স্কোর তুলে দেয়। ওয়েস্টইন্ডিজের হয়ে সবচেয়ে বেশি ২৫ বলে ৫৩ রানের অপরাজিত ইনিংস নিকোলাস পুরণ খেলেন। অন্যদিকে দলের হয়ে ড্যারেন ব্র্যাভো ৩৭ বলে৪৩ রানে অপরাজিত থাকেন। ভারতীয় দলের হয়ে সবচেয়ে সফল বোলার হন যজুবেন্দ্র চহেল। তিনি নিজের ৪ ওভারে মাত্র ২৮ রান দিয়ে ২ উইকেট হাসিল করেন।অন্যদিকে ওয়াশিংটন সুন্দর একটি উইকেট নেন।

ভারত শেষ বলে লক্ষ্য হাসিল করে

জবাবে লক্ষ্য তাড়া করতে নামা ভারতীয় দল পাওয়া এই ১৮২ রানের লক্ষ্যকে শেষ বলে ৬ উইকেট হাতে থাকতেই হাসিল করে নেয়। ভারতের হয়ে ওপেনিং ব্যাটসম্যান শিখর ধবন যেখানে ৬২ বলে ৯২ রানের ইনিংস খেলেন সেখানে তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থ ৩৮ বলে ৫৮ রানের যোগদান দেন।

ব্রেথওয়েটের এই ভুল হল কাল

ওয়েস্টইন্ডিজের অধিনায়ক কার্লোস ব্রেথওয়েট আজকের ম্যাচে নিজেদের অভিজ্ঞ ব্যাটসন্যান কায়রণ পোলার্ডকে ব্যাটিং করার জন্য পাঠাননি। পোলার্ডের জায়গায় দীনেশ রামদীনকে অধিনায়ক ব্যাটিংয়ের জন্য পাঠান। অধিনায়ক কার্লোস ব্রেথওয়েরটের এই ভুল কোথাও না কোথাও ওয়েস্টইন্ডিজ দলের হয়ে কাল হয়ে যায়। পোলার্ড যদি আগে ব্যাট করতে আসতে তো সম্ভবত ওয়েস্টইন্ডিজের দল ১৮১ রানের চেয়েও বড় স্কোর করতে পারত।

আরও পড়ুন

অবসর নিচ্ছেন দীনেশ কার্তিক?

আসন্ন আইসিসি বিশ্বকাপের জন্য দলে জায়গা পাওয়ার জন্য ভয় পাবেন এমন খেলোয়াড়দের মধ্যে ডিনেশ কার্তিক ছিলেন না।...

এই প্রাক্তন ভারতীয় তারকা মনে করেন কার্তিকের ক্যারিয়ার শেষ।

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ (ওডিআই) হোম সিরিজ থেকে কার্তিক বাদ পড়েছেন। যারফলে মনজ্রেকার মনে করেন...

আরসিবির এই ৫ খেলোয়াড় করেছেনভালো প্রদর্শন, তো বিরাট কোহলি দিতে পারেন টিম ইন্ডিয়ার টিকিট

আরসিবির এই ৫ খেলোয়াড় করেছেন ভালো প্রদর্শন, তো বিরাট কোহলি দিতে পারেন টিম ইন্ডিয়ার টিকিট
আরসিবির দল আইপিএল ২০১৯ এ নিজেদের ভরসা বেশ কিছু তরুণ খেলোয়াড়দের উপর ভরসা দেখিয়েছে। দলে বেশ কিছু...

আইপিএল ২০১৯: এই হল সেই পাঁচ খেলোয়াড় যারা আইপিএলের দেন, পঞ্চম নাম একদম অবাক করার মত

আইপিএল ভারতীয় দলকে বেশ কিছু দুর্দান্ত খেলোয়াড় দিয়েছে। যারা দীর্ঘ সময় পর্যন্ত ভারতীয় দলের হয়ে খেলে দুর্দান্ত...

দুর্দান্ত প্রদর্শনের পরও এই খেলোয়াড়কে বাদ দিয়ে কেএল রাহুলকে সামিল করায় ক্ষুব্ধ প্রশংসকরা, কোহলির উপর আনলেন এই অভিযোগ

বিশ্বকাপের আগে ভারতীয় দল নিজেদের শেষ সিরিজের জন্য দল ঘোষণা করে দিয়েছে। ওয়ানডে দল থেকে দীনেশ কার্তিককে...