স্ট্যাটস: ভারত বনাম ওয়েস্টইন্ডিজ: প্রথম ওয়ানডেতে হতে পারে সাতটি রেকর্ড, রোহিত আর ধবন ইতিহাস বইতে নথিভূক্ত করতে পারেন নিজের নাম

ভারতীয় দল আর ওয়েস্টইন্ডিজ দলের মধ্যে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ আগামিকাল ২১ অক্টোবর গুয়াহাটির মাঠে খেলা হবে। এই প্রথম ওয়ানডে ম্যাচে আমরা আপনাকে আমাদের এই বিশেষ প্রতিবেদনে সেই রেকর্ডের ব্যাপারে জানাতে চলেছি, যা এই ম্যাচে দু’দলের ব্যাটসম্যানেরা তৈরি করতে পারেন।

আসুন জেনে নেওয়া যাক এই ম্যাচে হতে চলা সম্ভাব্য রেকর্ডের ব্যাপারে:
স্ট্যাটস: ভারত বনাম ওয়েস্টইন্ডিজ: প্রথম ওয়ানডেতে হতে পারে সাতটি রেকর্ড, রোহিত আর ধবন ইতিহাস বইতে নথিভূক্ত করতে পারেন নিজের নাম 1
৬—ভারতীয় দল গত ছটি ম্যাচে অজেয় রয়েছে। যদি ভারতীয় দল এই ম্যাচেও জয় হাসিল করে তাহলে ভারতীয় দল মোট ৭টি ম্যাচে অজেয় থাকার রেকর্ড গড়বে।

৫৯৯—শিখর ধবন ওয়ানডে ক্রিকেটে ৫৯৯টি চার মেরেছেন। যদি তিনি আরও একটি চার মারেন তাহলে ৬০০ চার মারা ব্যাটসম্যানদের তালিকায় তিনি শামিল হয়ে যাবেন।

১৯৬২—রবীন্দ্র জাদেজা এখনও পর্যন্ত ওয়ানডে আন্তর্জাতিক ক্রিকেটে ১৯৬২ রান করেছেন। এখন তার ২০০০ ওয়ানডে রান থেকে তিনি আর মাত্র ৩৮ রান পেছনে রয়েছেন।
স্ট্যাটস: ভারত বনাম ওয়েস্টইন্ডিজ: প্রথম ওয়ানডেতে হতে পারে সাতটি রেকর্ড, রোহিত আর ধবন ইতিহাস বইতে নথিভূক্ত করতে পারেন নিজের নাম 2

১৫—শিখর ধবন যদি ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে সেঞ্চুরি করেন তাহলে তিনি সেহবাগের চেয়ে বেশি সেঞ্চুরি করা ব্যাটসম্যান হয়ে যাবেন। সেহবাগ আর ধবন দুজনেরই এখনও পর্যন্ত ১৫টি করে ওয়ানডে সেঞ্চুরি রয়েছে। এই দুজনের চেয়ে বেশি সেঞ্চুরির তালিকায় শচীন (৫১), কোহলি (৩৫), গাঙ্গুলী (২২) রয়েছেন।

১—আম্বাতি রায়ডু যদি এই ম্যাচে ১ রান করতে পারেন তাহলে তিনি দীনেশ মোঙ্গিয়ার ১২৩০ রানকে পেছনে ফেলে দেবেন আর ভারতের হয়ে সবচেয়ে বেশি ওয়ানডে রান করার তালিকায় তিনি ৩৩ নম্বরে পৌঁছে যাবেন। রায়ডুর নামে এখন ৩৯টি ম্যাচে ১২৩০ রান রয়েছে।

স্ট্যাটস: ভারত বনাম ওয়েস্টইন্ডিজ: প্রথম ওয়ানডেতে হতে পারে সাতটি রেকর্ড, রোহিত আর ধবন ইতিহাস বইতে নথিভূক্ত করতে পারেন নিজের নাম 3
১৮৬—রোহিত শর্মা ভারতীয় দলের হয়ে এখনও পর্যন্ত ওয়ানডে ক্রিকেটে মোট ১৮৬টি ছক্কা মেরেছেন। যদি এই ম্যাচে তিনি আরও পাঁচটি ছক্কা মারতে পারেন তাহলে ছক্কা মারার ব্যাপারে তিনি গাঙ্গুলীর ১৯০টি ছক্কার রেকর্ডকে পেছনে ফেলে দেবেন আর সবচেয়ে বেশি ছক্কা মারা খেলোয়াড়দের তালিকায় তিনি ৮ নম্বর স্থানে উঠে আসবেন।

১০০- জেসন হোল্ডার ওয়েস্টইন্ডিজের হয়ে এখনও পর্যন্ত ওয়ানডে ক্রিকেটে ৯০টি চার মেরেছেন। যদি তিনি আরও ১০টি চার মারতে পারেন তাহলে ওয়ানডে ক্রিকেটে ওয়েস্টইন্ডিজ দলের হয়ে ১০০ চার মারা খেলোয়াড়দের তালিকায় শামিল হয়ে যাবেন।

স্ট্যাটস: ভারত বনাম ওয়েস্টইন্ডিজ: প্রথম ওয়ানডেতে হতে পারে সাতটি রেকর্ড, রোহিত আর ধবন ইতিহাস বইতে নথিভূক্ত করতে পারেন নিজের নাম 4

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *