INDvsWI: প্রথম ম্যাচে ব্যাটিং ব্যর্থতার পর দ্বিতীয় ম্যাচে ভারতীয় দলে বড়ো পরিবর্তন, এই দুই তারকা পাবেন সুযোগ

গতকাল ৩ আগস্ট থেকে ফ্লোরিডায় ভারতের আর ওয়েস্টইন্ডিজের মধ্যে টি-২০ সিরিজ শুরু হয়ে গিয়েছে। প্রথম ম্যাচে ভারতীয় দলের বোলাররা দুর্দান্ত প্রদর্শন করলেও ভারতীয় দলের ব্যাটিং যথেষ্ট হতাশ করেছে। ওয়েস্টইন্ডিজকে ৯৫ রানে অলআউট করে দেওয়ার পরও এই সহজ লক্ষ্য হাসিল করতে ভারতকে ৬টি উইকেট হারাতে হয়। ফলে দ্বিতীয় ম্যাচে ভারত তাদের প্রথম একাদশে বড়োসড়ো পরিবর্তন করতে চলেছে। আসুন দেখে নেওয়া যাক দ্বিতীয় টি-২০তে কেমন হতে পারে ভারতের সম্ভাব্য একাদশ।

শিখর ধবন

INDvsWI: প্রথম ম্যাচে ব্যাটিং ব্যর্থতার পর দ্বিতীয় ম্যাচে ভারতীয় দলে বড়ো পরিবর্তন, এই দুই তারকা পাবেন সুযোগ 1

বিশ্বকাপে চোটের কারণে দুটি ম্যাচের পর ছিটকে যাওয়া শিখর ধবন ফিটনেস হাসিল করে নিয়েছেন। তাকে টি-২০ আর ওয়ানডে দলেও নির্বাচন করা হয়েছে। কিন্তু প্রথম ম্যাচে তিনি চুড়ান্ত ব্যর্থ। ফলে দ্বিতীয় ম্যাচে তিনি তার ফর্ম ফিরে পেতে চাইবেন।

রোহিত শর্মা

INDvsWI: প্রথম ম্যাচে ব্যাটিং ব্যর্থতার পর দ্বিতীয় ম্যাচে ভারতীয় দলে বড়ো পরিবর্তন, এই দুই তারকা পাবেন সুযোগ 2

বিশ্বকাপে সবচেয়ে বেশি রান করা রোহিত শর্মার উপর আরো একবার ভারতীয় দলের ব্যাটিংয়ের দায়িত্ব থাকবে। বিশ্বকাপে চুড়ান্ত ফর্মে থাকলেও ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম ম্যাচে তিনি মাত্র ২৪ রান করতে পেরেছেন। এই ম্যাচে তিনি তার পুরোনো ছন্দ ফিরে পেতে চাইবেন।

বিরাট কোহলি (অধিনায়ক)

IND vs WI: ভারত ওয়েস্টইন্ডিজকে হারাল ৪ উইকেটে, দেখে নিন স্কোরবোর্ড

দলের অধিনায়ক বিরাট কোহলির জন্য বিশ্বকাপ মিলিয়ে মিশিয়ে থেকেছে। লাগাতার ৫টি ম্যাচে হাফসেঞ্চুরি করা বিরাটের ব্যাট থেকে একটিও সেঞ্চুরি বেরয়নি। ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম ম্যাচেও তিনি মাত্র ১৯ রানই করতে পেরেছেন। তার ব্যাট থেকে দীর্ঘদিনের রানের খরা এই ম্যাচে কাটাতে চাইবেন তিনি।

ঋষভ পন্থ (উইকেটকিপার)

INDvsWI: প্রথম ম্যাচে ব্যাটিং ব্যর্থতার পর দ্বিতীয় ম্যাচে ভারতীয় দলে বড়ো পরিবর্তন, এই দুই তারকা পাবেন সুযোগ 3

মহেন্দ্র সিং ধোনির বিশ্রাম চাওয়ায় আর দীনেশ কার্তিকের বাদ পড়ার পর ঋষভ পন্থই দলের একমাত্র উইকেটকিপার। তার সমস্তা ম্যাচে খেলা আর উইকেটকিপিং করা প্রায় নিশ্চিত। প্রথম ম্যাচে ব্যর্থ হলেও দ্বিতীয় ম্যাচে নিজেকে প্রমান করতে চাইবেন তিনি।

কেএল রাহুল

INDvsWI: প্রথম ম্যাচে ব্যাটিং ব্যর্থতার পর দ্বিতীয় ম্যাচে ভারতীয় দলে বড়ো পরিবর্তন, এই দুই তারকা পাবেন সুযোগ 4

বিশ্বকাপে ওপেনার হিসেবে মোটামুটি প্রদর্শন করলেও ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম ম্যাচে দলে ছিলেন না তিনি। এই ম্যাচে মনীষ পান্ডে ব্যর্থ হওয়ায় টিম ম্যানেজমেন্ট তাকে আরো একটি সুযোগ দিতে পারে। এটাই সম্ভবত রাহুলের কাছে নিজেকে প্রমান করার শেষ সুযোগ হতে চলেছে।

শ্রেয়স আইয়ার

INDvsWI: প্রথম ম্যাচে ব্যাটিং ব্যর্থতার পর দ্বিতীয় ম্যাচে ভারতীয় দলে বড়ো পরিবর্তন, এই দুই তারকা পাবেন সুযোগ 5

দীর্ঘদিন পর ভারতীয় টি-২০ দলে প্রত্যাবর্তন করা শ্রেয়স আইয়ার প্রথম ম্যাচে সুযোগ পাননি। ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম ম্যাচে ভারতীয় দলের মিডল অর্ডার ব্যর্থ হওয়ায় এই ম্যাচে তাকে টিম ম্যানেজমেন্ট পরীক্ষা করে দেখতে পারে।

রবীন্দ্র জাদেজা

INDvsWI: প্রথম ম্যাচে ব্যাটিং ব্যর্থতার পর দ্বিতীয় ম্যাচে ভারতীয় দলে বড়ো পরিবর্তন, এই দুই তারকা পাবেন সুযোগ 6

হার্দিক পাণ্ডিয়াকে বিশ্রাম দেওয়ায়র পর রবীন্দ্র জাদেজা দলের প্রধান অলরাউন্ডার হবেন। বিশ্বকাপের সেমিফাইনালে তার প্রদর্শনের পর তার দলে জায়গা পাওয়া নিশ্চিত। তার উপর নীচের দিকে এসে দ্রুত রান করার পাশাপাশি ৪ ওভার বোলিং করারও দায়িত্ব থাকবে।

ভুবনেশ্বর কুমার

INDvsWI: প্রথম ম্যাচে ব্যাটিং ব্যর্থতার পর দ্বিতীয় ম্যাচে ভারতীয় দলে বড়ো পরিবর্তন, এই দুই তারকা পাবেন সুযোগ 7

ভুবনেশ্বর কুমার বিশ্বকাপে দলের হয়ে লাগাতার ভাল বোলিং করেছিলেন। এই সিরিজে বুমরাহের অনুপস্থিতিতে প্রথম ম্যাচে যথেষ্ট ভাল বল করেছেন তিনি। এই ম্যাচেও দলকে দ্রুত উইকেট এনে দেওয়ার দায়িত্ব থাকবে তার উপর।

ওয়াশিংটন সুন্দর

INDvsWI: প্রথম ম্যাচে ব্যাটিং ব্যর্থতার পর দ্বিতীয় ম্যাচে ভারতীয় দলে বড়ো পরিবর্তন, এই দুই তারকা পাবেন সুযোগ 8

ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম ম্যাচেই দুর্দান্ত বল করেছেন ওয়াশিংটন সুন্দর। প্রথম ওভারেই উইকেট তুলে নিয়ে ভারতকে সফলতা এনে দেন তিনি। ফলে দ্বিতীয় ম্যাচেও তার কাছ থেকে এমনই প্রদর্শন আশা করবে দল।

খলিল আহমদে

INDvsWI: প্রথম ম্যাচে ব্যাটিং ব্যর্থতার পর দ্বিতীয় ম্যাচে ভারতীয় দলে বড়ো পরিবর্তন, এই দুই তারকা পাবেন সুযোগ 9
Dubai: Indian skipper Rohit Sharma along with Khaleel Ahmed celebrates after winning the fourth match (Group A) of Asia Cup 2018 against Hong Kong at Dubai International Cricket Stadium on Sept 18, 2018. (Photo: Surjeet Yadav/IANS)

ভারতীয় দলে আবারো প্রত্যাবর্তন হয়েছে খলিল আহমদের। জসপ্রীত বুমরাহ এবং মহম্মদ শামি না থাকায় ভুবনেশ্বর কুমারের সঙ্গে তার কাঁধে দায়িত্ব থাকবে ভারতীয় জোরে বোলিংকে নেতৃত্ব দেওয়ার। প্রথম ম্যাচেও যথেষ্ট ভাল বল করেছেন তিনি।

নভদীপ সাইনি

INDvsWI: প্রথম ম্যাচে ব্যাটিং ব্যর্থতার পর দ্বিতীয় ম্যাচে ভারতীয় দলে বড়ো পরিবর্তন, এই দুই তারকা পাবেন সুযোগ 10

ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম ম্যাচেই ডেবিউ করার সুযোগ পেয়ে নিজেকে দারুণভাবে প্রমানিত করেছেন এই উদীয়মান তরুণ পেসার। নিজের প্রথম ম্যাচেই তিন উইকেট নিয়ে নিজের যোগ্যতা প্রমান করেছেন তিনি। এই ম্যাচেও তার উপরই থাকবে ভারতীয় দলের জোরে বোলিংয়ের দায়িত্ব।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *