ম্যাচ হারের পরও এই প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ হলেন ওয়েস্টইন্ডিজ অধিনায়ক ব্রেথওয়েট

ফ্লোরিডার মাঠে আজ ওয়েস্টইন্ডিজ বনাম ভারতের মধ্যে তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ম্যাচ খেলা হয়েছে। এই ম্যাচ ভারতীয় দল ১৬ বল বাকি থাকতে চার উইকেটে জিতে নেয়। ওয়েস্টইন্ডিজ ভারতের সামনে মাত্র ৯৬ রানের লক্ষ্য রেখেছিল আর বিরাট অ্যাণ্ড কোম্পানিং এই ম্যাচ ১৭.২ ওভারে চার উইকেটে জতে নেয়। টিম ইন্ডিয়ার জয়ে রোহিত শর্মা ২৪ আর বিরাট কোহলি ১৯ রানের যোগদান দেন। এই জয়ের সঙ্গেই ভারতীয় দল তিন ম্যাচের সিরিজে ১-০ লীড নিয়ে ফেলেছে।

ভারতীয় দলের দুর্দান্ত বোলিং

ম্যাচ হারের পরও এই প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ হলেন ওয়েস্টইন্ডিজ অধিনায়ক ব্রেথওয়েট 1

এই ম্যাচে ভারতীয় দল প্রথম ওভার থেকেই ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে চাপ তৈরি করতে শুরু করে দেয়। ওয়াশিংটন সুন্দর দ্বিতীয় বলেই জন ক্যাম্পবেলকে আউট করে দেন। দ্বিতীয় ওপেনার এভিন লুইসও খাতা খুলয়ে পারেননি। পুরো দলে একমাত্র কায়রন পোলার্ড আর নিকোলস পুরণই দুই অঙ্কের রানে পৌঁছতে পারেন। ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ওয়েস্টইন্ডিজ মাত্র ৯৫ রানই করতে পারে। ভারতের হয়ে ডেবিউ করা নভদীপ সাইনি দুর্দান্ত বোলিং করে তিন উইকেট নেন। তিনি ছাড়াও ভুবনেশ্বর কুমার ২টি, এবং সুন্দর, পান্ডিয়া, জাদেজা আর খলিল একটি করে উইকেট নেন।

ওয়েস্টইন্ডিজ বোলাররা ম্যাচকে করলেন রোমাঞ্চকর

ম্যাচ হারের পরও এই প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ হলেন ওয়েস্টইন্ডিজ অধিনায়ক ব্রেথওয়েট 2

ভারতীয় দল ম্যাচ জেতার জন্য সহজ দেখানো ৯৬ রানের লক্ষ্য পায়। দলের শুরুটা ভীষণই খারাপ হয় আর ওপেনার শিখর ধবন সাত বলে মাত্র ১ রান করে আউট হয়ে যান। ধবনের আউট হওয়ার পর সহঅধিনায়ক রোহিত শর্মা কিছু বড়ো শট মারেন, কিন্তু তিনিও মাত্র ২৪ রান করে ফিরে যান। রোহিতকে আউট করার পর সুনীল নারিন তারপরে বলেই ঋষভ পন্থকে গোল্ডেন ডাকে আউট করে ফেরত পাঠান। টিম ইন্ডিয়ার স্কোর সেই সময় ৩৩/৩ ছিল। ছন্দে দেখানো মনীষ পাণ্ডে ১৪ বলে ১৯ রান করে আউট হন। দলের অধিনায়ক বিরাট কোহলিকে ১৯ রানে আউট করে শেল্ডন কাটরেল ওয়েস্টইন্ডিজকে পঞ্চম সফলতা এনে দেন। একতরফা দেখানো এই ম্যাচকে ওয়েস্টইন্ডিজের বোলাররা অবশ্যই রোমাঞ্চকর বানিয়ে দেন। ক্রুণাল পান্ডিয়াকে কিমো পল ১২ রানের স্কোরে ক্লীন বোল্ড করেন। ভারতীয় দল এই ম্যাচ ১৭.২ ওভারে চার উইকেটের ব্যবধানে জেতে।

সামনে এল ওয়েস্টইন্ডিজ অধিনায়ক কার্লোস ব্রেথওয়েটের বয়ান

ম্যাচ হারের পরও এই প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ হলেন ওয়েস্টইন্ডিজ অধিনায়ক ব্রেথওয়েট 3

এই ম্যাচ হারের পর পোষ্ট ম্যাচ প্রেজেন্টেশনে ওয়েস্টইন্ডিজের অধিনায়ক কার্লোশ ব্রেথওয়েট বলেন,

“আমরা এখানকার কন্ডিশনকে পরিমাপ করতে পারিনি। পলিকে (পোলার্ড) কুডোস যে ও দলকে ব্যাট হাতে নেতৃত্ব দিয়েছে এবং নিজের অভিজ্ঞতা দেখিয়েছে। এই উইকেটে ১৩০-১৪০ ভাল রান হতে পারত। এই ম্যাচকে শেষ পর্যন্ত নিয়ে যাওয়ার ক্ষেত্রে আমরা নিজেদের হৃদয় দেখিয়েছি এবং এটা দর্শায় যে আমরা নিজেদের খারাপ ব্যাটিংয়ের কারণে ম্যাচ থেকে হারিয়ে গিয়েছি কারণ দ্রুত মুল্যাঙ্কণের অভাব ছিল। আমরা ছেলেদের বলেছিলাম পজিটিভ এবং অ্যাগ্রেসিভ ক্রিকেট খেলতে যা আমরা ওয়েস্টইন্ডিয়ানরা প্রবৃত্তিগতভাবে করে থাকি। মেসেজ পরিস্কার ছিল যে আপনাকে জেতার উদ্দেশ্য রাখতে হবে, যদিও আপনাকে উন্নত মুল্যাঙ্কণ করতে হবে এবং শট নির্বাচনে আরো বেশি স্মার্ট হতে হবে। সুনীলের চার ওভার খুবই গুরুত্বপূর্ণ ছিল। এই ম্যাচে আমাদের ফিরিয়ে আনতে জোরে বোলাররাও ভাল প্রদর্শন করেছে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *