INDvsSL: দ্বিতীয় ম্যাচে হতে পারে এই ১০টি রেকর্ড, রোহিতকে পেছনে ফেলে কোহলির কাছে এই বিশ্বরেকর্ড গড়ার সুযোগ

ওয়েস্টোইন্ডিজের বিরুদ্ধে সিরিজ জেতার পর এখন ভারতীয় দল শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ সিরিজ খেলবে। যার প্রথম ম্যাচ ৫ জানুয়ারি গুয়াহাটিতে রদ হয়ে গিয়েছিল। এখন দ্বিতীয় ম্যাচ আজ ৭ জানুয়ারি ইন্দোরের হোলকার স্টেডিয়ামে খেলা হবে। যেখানে দুই দলই জেতার সম্পূর্ণ প্রচেষ্টা করে এই সিরিজে এগিয়ে যেতে চাইবে। এই ম্যাচে দুই দলের খেলোয়াড়ের কাছে বড়ো রেকর্ড গড়ার সম্পূর্ণ সুযোগ থাকবে। আজ আমাদের এই বিশেষ প্রতিবেদনে আপনাদের সেই রেকর্ডসের ব্যাপারেই জানাতে চলছি। এই ম্যাচে বিরাট কোহলির কাছে বিশ্বরেকর্ড গড়ার বড়ো সুযোগ থাকবে।

এক নজর দেখে নেওয়া যাক এই ম্যাচে হতে চলা রেকর্ডসের দিকে

INDvsSL: দ্বিতীয় ম্যাচে হতে পারে এই ১০টি রেকর্ড, রোহিতকে পেছনে ফেলে কোহলির কাছে এই বিশ্বরেকর্ড গড়ার সুযোগ 1

১. ভারত এখনো পর্যন্ত হোলকার স্টেডিয়ামে একটিও ম্যাচ হারেনি। শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে ভারত তাদের জয়ের ধারা বজায় রাখতে চাইবে অন্যদিকে শ্রীলঙ্কা এই ম্যাচে ভারতের জয়ের ধারাকে শেষ করতে চাইবে।

২. শ্রীলঙ্কার বিরুদ্ধে ঘরের মাঠে খেলা গত ৫টি ম্যাচে ভারত জয়লাভ করেছে। ভারত শ্রীলঙ্কার কাছে শেষবার ২০১৬য় পুণেতে হেরেছিল। এখন ভারতীয় দল লাগাতার ষষ্ঠ ম্যাচ জেতার প্রচেষ্টা করবে।

৩. শ্রীলঙ্কার লক্ষ্মণ সদাকান্ত যদি এই ম্যাচে ৪ উইকেট নেন তো টি-২০ ফর্ম্যাটে তার ৫০টি উইকেট পূর্ণ হয়ে যাবে।

INDvsSL: দ্বিতীয় ম্যাচে হতে পারে এই ১০টি রেকর্ড, রোহিতকে পেছনে ফেলে কোহলির কাছে এই বিশ্বরেকর্ড গড়ার সুযোগ 2

৪. ভারত শ্রীলঙ্কার বিরুদ্ধে ১৬টি ম্যাচের মধ্যে ১১টি ম্যাচে জয়লাভ করেছে। যা কোনো একটি টি-২০ ফর্ম্যাটে সবচেয়ে বেশি জয়ের রেকর্ড হিসেবে অস্ট্রেলিয়ার সমান সমান। এই ম্যাচে জয় হাসিল করে ভারত অস্ট্রেলিয়াকে পেছনে ফেলে দিতে চাইবে।

৫. এই ম্যাচে এক রান করতেই বিরাট কোহলি রোহিত শর্মাকে পেছনে ফেলে টি-২০ ফর্ম্যাটে সবচেয়ে বেশি রান করা খেলোয়াড় হয়ে যাবেন। বর্তমান সময় দুই খেলোড়ের রান সংখ্যান একই।

৬. বিরাট কোহলি এই ম্যাচে ২৪ রান করতেই টি-২০ ফর্ম্যাটে অধিনায়ক হিসেবে ১০০০ রান পূর্ণ করে নেবেন। তিনি এমনটা করা ষষ্ঠ অধিনায়ক আর দ্বিতীয় ভারতীয় অধিনায়ক হবেন।

INDvsSL: দ্বিতীয় ম্যাচে হতে পারে এই ১০টি রেকর্ড, রোহিতকে পেছনে ফেলে কোহলির কাছে এই বিশ্বরেকর্ড গড়ার সুযোগ 3

৭. অধিনায়ক কোহলি এই ম্যাচে ৩১ রান করতে পারলেই অধিনায়ক হিসেবে আন্তর্জাতিক স্তরে ১১,০০০ রান পূর্ণ করে নেবেন। তিনি এমনটা করা ষষ্ঠ অধিনায়ক আর দ্বিতীয় ভারতীয় অধিনায়ক হবেন।

৮. যদি এই ম্যাচে জসপ্রীত বুমরাহ ২টি আর যজুবেন্দ্র চহেল একটি উইকেট হাসিল করেন তো তারা রবিচন্দ্রন অশ্বিনের ৫২টি উইকেটকে পেছনে ভারতের হয়ে টি-২০ ফর্ম্যাটে সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলার হয়ে যাবেন।

৯. শ্রীলঙ্কার দশুরু উডানা ৬উইকেট নিলে টি-২০ ক্রিকেটে নিজের ১৫০ উইকেট পূর্ণ করবেন।

১০. ভারতীয় দল আজ পর্যন্ত শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ সিরিজ কখনো হারেনি। এখনো পর্যন্ত খেলা ৬টি সিরিজের মধ্যে ৫টি সিরিজ ভারত জেতে আর একটি সিরিজ ড্র হয়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *