এশিয়া কাপ, ভারত বনাম পাকিস্থান, টস রিপোর্ট: পাকিস্থান টসে জিতে নির্বাচন করল ব্যাটিং, ভারতীয় দলে হল ২টি পরিবর্তন

ভারতীয় দল আ পাকিস্থানের দলের মধ্যে এশিয়া কাপ ২০১৮র পঞ্চম ম্যাচ আজ দুবাই ক্রিকেট স্টেডিয়ামে বিকেল পাঁচটা থেকে খেলা হতে চলেছে। দুই দলই সুপার-৪ এ তো পৌঁছে গিয়েছে, কিন্তু এই ম্যাচ দুই দেশের সম্মানের লড়াই। ভারত আর পাকিস্থানে দলের এই ম্যাচের অপেক্ষা অনেকদিন ধরে করা হচ্ছিল।

এশিয়া কাপে ১১ বার মুখোমুখি হয়েছে দুই দল
এশিয়া কাপ, ভারত বনাম পাকিস্থান, টস রিপোর্ট: পাকিস্থান টসে জিতে নির্বাচন করল ব্যাটিং, ভারতীয় দলে হল ২টি পরিবর্তন 1
ভারত আর পাকিস্থান দল এশিয়া কাপের ওয়ানডে ফর্ম্যাটে মোট ১১টি ম্যাচ খেলেছে। যেখানে ভারতীয় দল ৫টি ম্যাচ জিতেছে আর পাকিস্থান দল জিতেছে ৫টি ম্যাচ। দুই দলের মধ্যে এশিয়া কাপে খেলা একটি ম্যাচে কোনও ফলাফল হয় নি।
২০১৬র এশিয়া কাপ টি২০ ফর্ম্যাটে খেলা হয়েছিল। ২০১৬ তেও ভারত পাকিস্থান দল মুখোমুখি হয়েছিল। এই ম্যাচ ভারতীয় দল জিতে নিয়েছিল। এই টুর্নামেন্টে দুই দলই হংকংকে হারিয়ে সুপার চারের জন্য কোয়ালিফাই করে ফেলেছে।

পিচ রিপোর্ট
এশিয়া কাপ, ভারত বনাম পাকিস্থান, টস রিপোর্ট: পাকিস্থান টসে জিতে নির্বাচন করল ব্যাটিং, ভারতীয় দলে হল ২টি পরিবর্তন 2
দুবাই ক্রিকেট স্টেডিয়ামের পিচ সম্পূর্ণরূপে ফ্ল্যাট, এই কারণে ব্যাটসম্যানরা এই পিচে ব্যাটিং করার ভরপুর আনন্দ নেবেন। জোরে বোলাররা এই উইকেট থেকে বেশি সুইং পাবে না। যদিও স্পিনারদের এইপিচ থেকে কিছু সাহায্য পাওয়ার সম্ভাবনা রয়েছে। এই ম্যাচ একটি হাই স্কোরিং ম্যাচ হওয়ারও পুরো সম্ভাবনা রয়েছে।

পাকিস্থান জিতল টস
এশিয়া কাপ, ভারত বনাম পাকিস্থান, টস রিপোর্ট: পাকিস্থান টসে জিতে নির্বাচন করল ব্যাটিং, ভারতীয় দলে হল ২টি পরিবর্তন 3
আপনাদের জানিয়ে ভারত আর পাকিস্থানের মধ্যে হতে চলা এই ম্যাচে টস হয়ে গিয়েছে। এই ম্যাচে টস পাকিস্থান দল জিতেছে আর প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে।

এই রকম হল দুই দলের প্লেয়িং ইলেভেন
এশিয়া কাপ, ভারত বনাম পাকিস্থান, টস রিপোর্ট: পাকিস্থান টসে জিতে নির্বাচন করল ব্যাটিং, ভারতীয় দলে হল ২টি পরিবর্তন 4

পাকিস্থান: ফখর জামান, ইমাম উল হক, বাবর আজম, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ, আসিফ আলি, শাহাদাব খান, ফইম আসরফ, উসমান খান, মহম্মদ আমির, হাসান আলি

ভারত: শিখর ধবন, রোহিত শর্মা, আম্বাতি রায়ডু, দীনেশ কার্তিক, এমএস ধোনি, কেদার যাদব, হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার, যজুবেন্দ্র চহেল, কুলদীপ যাদব, জসপ্রীত বুমরাহ

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *